সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:০৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 27, 2016 8:54 am
A- A A+ Print

ইতিহাস গড়লেন হিলারি

148189_1

ইতিহাস সৃষ্টি করলেন হিলারি ক্লিনটন। যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তাঁকে প্রার্থী ঘোষণা করেছে ডেমোক্রেটিক দল। দেশটির ইতিহাসে তিনিই হলেন প্রধান কোনো রাজনৈতিক দলের প্রথম নারী প্রেসিডেন্ট প্রার্থী। আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে সোমবার থেকে শুরু হওয়া চার দিনব্যাপী ডেমোক্রেটিক দলের জাতীয় সম্মেলনে দলীয় প্রতিনিধিরা আনুষ্ঠানিকভাবে এই মনোনয়ন দেন। এর আগে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী বার্নি স্যান্ডার্স নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়ে হিলারি ক্লিনটনের প্রতি জোরালো সমর্থন জানান। তিনি বলেন, হিলারি ক্লিনটনের পাশে থাকতে পেরে তিনি গর্বিত। এছাড়া প্রতিনিধিদের রোল কল ভোট শেষে দলীয় ঐক্যের প্রতীক হিসেবে হিলারি ক্লিনটনের সাবেক প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স মাইক্রোফোন হাতে নিয়ে মিসেস ক্লিনটনকে আনুষ্ঠানিক মনোনয়ন দেয়ার আহ্বান জানান। এর আগে সম্মেলনের প্রথম দিনে স্যান্ডার্সের সমর্থকরা হিলারি ক্লিনটনের মনোনয়নের বিরুদ্ধে দুয়োধ্বনি দিয়ে সম্মেলনে বিঘ্ন ঘটায়। এই কনভেনশনে হিলারি ক্লিনটনের প্রার্থিতা নিয়ে ডেমোক্রেটিক পার্টিতে স্পষ্ট বিভক্তি ফুটে উঠতে দেখা গেছে। এদিকে সম্মলনে অংশ নিয়ে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য হিলারিই একমাত্র যোগ্য প্রার্থী। এরফলে যুক্তরাষ্ট্রে ২২৭ বছরের ইতিহাসে বড় কোন দলের প্রথম নারী প্রেসিডেন্ট প্রার্থী হলেন হিলারি ক্লিনটন। এর মধ্যে কোনো বড় দলের কোনো নারী প্রেসিডেন্ট পদে লড়াই করার যোগ্যতা অর্জন করতে সক্ষম হননি। সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনই প্রথম নারী যিনি এবার প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়ন নিশ্চিত করেছেন। আধুনিক গণতন্ত্রের দেশে ২২৭ বছর পর নারী প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে দলের ডেলিগেটরা অভিনন্দন জানিয়েছেন। খবর বিবিসি অনলাইনের। চূড়ান্তভাবে মনোনীত হওয়ার পর সমর্থকদের ধন্যবাদ জানান হিলারি। মঙ্গলবার তার এই ঐতিহাসিক অর্জনকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামাও। সম্মেলনের শেষ দিনে ভাষণ দেবেন হিলারি ক্লিনটন।

Comments

Comments!

 ইতিহাস গড়লেন হিলারিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইতিহাস গড়লেন হিলারি

Wednesday, July 27, 2016 8:54 am
148189_1

ইতিহাস সৃষ্টি করলেন হিলারি ক্লিনটন। যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে তাঁকে প্রার্থী ঘোষণা করেছে ডেমোক্রেটিক দল। দেশটির ইতিহাসে তিনিই হলেন প্রধান কোনো রাজনৈতিক দলের প্রথম নারী প্রেসিডেন্ট প্রার্থী। আজ বুধবার বিবিসি অনলাইনের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।
যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়া শহরের ওয়েলস ফার্গো সেন্টারে সোমবার থেকে শুরু হওয়া চার দিনব্যাপী ডেমোক্রেটিক দলের জাতীয় সম্মেলনে দলীয় প্রতিনিধিরা আনুষ্ঠানিকভাবে এই মনোনয়ন দেন।

এর আগে আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী বার্নি স্যান্ডার্স নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়ে হিলারি ক্লিনটনের প্রতি জোরালো সমর্থন জানান। তিনি বলেন, হিলারি ক্লিনটনের পাশে থাকতে পেরে তিনি গর্বিত।

এছাড়া প্রতিনিধিদের রোল কল ভোট শেষে দলীয় ঐক্যের প্রতীক হিসেবে হিলারি ক্লিনটনের সাবেক প্রতিদ্বন্দ্বী বার্নি স্যান্ডার্স মাইক্রোফোন হাতে নিয়ে মিসেস ক্লিনটনকে আনুষ্ঠানিক মনোনয়ন দেয়ার আহ্বান জানান।

এর আগে সম্মেলনের প্রথম দিনে স্যান্ডার্সের সমর্থকরা হিলারি ক্লিনটনের মনোনয়নের বিরুদ্ধে দুয়োধ্বনি দিয়ে সম্মেলনে বিঘ্ন ঘটায়।

এই কনভেনশনে হিলারি ক্লিনটনের প্রার্থিতা নিয়ে ডেমোক্রেটিক পার্টিতে স্পষ্ট বিভক্তি ফুটে উঠতে দেখা গেছে।

এদিকে সম্মলনে অংশ নিয়ে যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মিশেল ওবামা বলেছেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদের জন্য হিলারিই একমাত্র যোগ্য প্রার্থী।

এরফলে যুক্তরাষ্ট্রে ২২৭ বছরের ইতিহাসে বড় কোন দলের প্রথম নারী প্রেসিডেন্ট প্রার্থী হলেন হিলারি ক্লিনটন। এর মধ্যে কোনো বড় দলের কোনো নারী প্রেসিডেন্ট পদে লড়াই করার যোগ্যতা অর্জন করতে সক্ষম হননি। সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনই প্রথম নারী যিনি এবার প্রেসিডেন্ট পদে ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়ন নিশ্চিত করেছেন।

আধুনিক গণতন্ত্রের দেশে ২২৭ বছর পর নারী প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনকে দলের ডেলিগেটরা অভিনন্দন জানিয়েছেন। খবর বিবিসি অনলাইনের।

চূড়ান্তভাবে মনোনীত হওয়ার পর সমর্থকদের ধন্যবাদ জানান হিলারি। মঙ্গলবার তার এই ঐতিহাসিক অর্জনকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট বারাক ওবামাও।

সম্মেলনের শেষ দিনে ভাষণ দেবেন হিলারি ক্লিনটন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X