মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 2, 2017 10:36 pm
A- A A+ Print

ইতিহাস গড়ে ফাইনালে বাংলাদেশ

27

ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। সোমবার সন্ধ্যায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। বাংলাদেশকে স্বপ্নের ফাইনালে তুলতে হ্যাটট্রিক করেছেন সিরাত জাহান স্বপ্না। প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে পাঁচ গোল করা সাবিনা খাতুন করেছেন জোড়া গোল। অপর গোলটি নার্গিস খাতুনের। আগামী বুধবার সাফের চতুর্থ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে আয়োজক দেশ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে বিকেলে প্রথম সেমিফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে ওঠে আগের তিন আসরের চ্যাম্পিয়ন ভারত। গ্রুপপর্বে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠেছিল বাংলাদেশ। ফাইনালে তাই বাংলাদেশের মেয়েদের থেকে ভালো কিছু আশা করাই যায়।   saff-2   গত সাফে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। গত এসএ গেমসেও মালদ্বীপের সঙ্গে বাংলাদেশ জিতেছিল ২-০ গোলে। এগিয়ে থেকেই তাই সোমবার সাফের ফাইনালে ওঠার লড়াইয়ে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল। ম্যাচের দ্বাদশ মিনিটেই গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন স্বপ্না। ২৩ মিনিটে তার দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। প্রথমার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি। ২-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ। saff-2 বিরতির পর ৪৮ মিনিটে গোল করে স্কোরলাইন ৩-০ করেন সাবিনা। চার মিনিট পর নার্গিসের গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ৫৬ মিনিটে স্বপ্না পূরণ করেন হ্যাটট্রিক। আর ৫৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোলটি করেন সাবিনা। উল্লেখ্য, সাফে বাংলাদেশ নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছে দেশের ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।    

Comments

Comments!

 ইতিহাস গড়ে ফাইনালে বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইতিহাস গড়ে ফাইনালে বাংলাদেশ

Monday, January 2, 2017 10:36 pm
27

ইতিহাস গড়ল বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

সোমবার সন্ধ্যায় শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে মালদ্বীপকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল।

বাংলাদেশকে স্বপ্নের ফাইনালে তুলতে হ্যাটট্রিক করেছেন সিরাত জাহান স্বপ্না। প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে পাঁচ গোল করা সাবিনা খাতুন করেছেন জোড়া গোল। অপর গোলটি নার্গিস খাতুনের।

আগামী বুধবার সাফের চতুর্থ আসরের শিরোপা নির্ধারণী ম্যাচে আয়োজক দেশ ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে বিকেলে প্রথম সেমিফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে টানা চতুর্থবারের মতো ফাইনালে ওঠে আগের তিন আসরের চ্যাম্পিয়ন ভারত।

গ্রুপপর্বে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ চারে উঠেছিল বাংলাদেশ। ফাইনালে তাই বাংলাদেশের মেয়েদের থেকে ভালো কিছু আশা করাই যায়।

 

saff-2

 

গত সাফে মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ। গত এসএ গেমসেও মালদ্বীপের সঙ্গে বাংলাদেশ জিতেছিল ২-০ গোলে। এগিয়ে থেকেই তাই সোমবার সাফের ফাইনালে ওঠার লড়াইয়ে মালদ্বীপের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ দল।

ম্যাচের দ্বাদশ মিনিটেই গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন স্বপ্না। ২৩ মিনিটে তার দ্বিতীয় গোলে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। প্রথমার্ধে অবশ্য আর কোনো গোল হয়নি। ২-০ স্কোরলাইন নিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

saff-2

বিরতির পর ৪৮ মিনিটে গোল করে স্কোরলাইন ৩-০ করেন সাবিনা। চার মিনিট পর নার্গিসের গোলে বাংলাদেশ এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। ৫৬ মিনিটে স্বপ্না পূরণ করেন হ্যাটট্রিক। আর ৫৮ মিনিটে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় ও দলের ষষ্ঠ গোলটি করেন সাবিনা।
উল্লেখ্য, সাফে বাংলাদেশ নারী ফুটবল দলকে পৃষ্ঠপোষকতা করেছে দেশের ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X