বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 31, 2016 9:35 pm
A- A A+ Print

ইমরানের বিয়ে, স্যোশাল মিডিয়া সরগরম

165284_1

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার আজ বিয়ের পিঁড়িতে বসেছেন। এর আগে, শুক্রবার সন্ধ‌্যায় ঘরোয়াভাবে তাদের হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়। ইমরান এইচ সরকারের ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক নাদিয়া নন্দিতা ইসলামকে বিয়ে করতে যাচ্ছেন। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কনের ঘনিষ্ঠ কয়েকজন আত্মীয় ছাড়া গণজাগরণ মঞ্চের কয়েকজনকে নিয়ে মন্ত্রী হেয়ার রোডের সরকারি বাসভবনে ঘরোয়াভাবে অনুষ্ঠিত হয় পারিবারিক ওই আয়োজনের। এ বিষয়ে ইমরান বলেন, ‘পারিবারিকভাবেই সব হচ্ছে। ঢাকায় কনের বাড়িতে শনিবার বিয়ে’। শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র আরো জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তাদের বিয়ের কথাবার্তা চলছিল। দুইপক্ষের পারিবারিকভাবে সম্মতির পর শুক্রবার রাতে তাদের গাঁয়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। শনিবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। এর আগে, ফেব্রুয়ারিতে ফেইসবুকে এ বছরই বিয়ে করার ঘোষণা দেন ইমরান। সেলফি পোস্ট করে লিখেছেন, ‘২০১৬ সালে বিয়ে করছি। এটা ফাইনাল। বাবা-মায়ের দুশ্চিন্তা কমানো দরকার, তাই না’? তখন ইমরান জানিয়েছিলেন, গণ জাগরণ মঞ্চের কাজের ব্যস্ততার জন্যই এতদিন বিয়ের বিষয়ে মনযোগ দিতে পারেননি তিনি। প্রসঙ্গত, ইমরান এইচ সরকারের জন্ম ১৯৮৩ সালের ১৪ অক্টোবর। আর সিলেটের মেয়ে নাদিয়া নন্দিতা ইসলামের এসএসসি ১৯৯৭ সালে। রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়া ইমরান ছাত্রজীবনে ছাত্রলীগে যুক্ত ছিলেন। ‘ইয়ুথ ফর পিস অ্যান্ড ডেমোক্রেসি’ বা ওয়াইপিডি নামের একটি সংগঠন করতেন তিনি, যার মূল লক্ষ্য ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও রাজনৈতিক সচেতনতা সৃষ্টি। ২০১৩ সালের ৫ ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চ নামে একটি সংগঠন জন্মের পর থেকে এর মুখপাত্রের দায়িত্ব পালন করছেন ইমরান এইচ সরকার। এ থেকে দেশে আলোচিত একটি মুখ চিকিৎসক ইমরান এইচ সরকার। তাকে নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক বিতর্ক, আলোচনা-সমালোচনা রয়েছে। এদিকে, ইমরানের এককালের ঘনিষ্ট সহযোগী ছাত্রলীগ নেতা সিদ্দিক নাজমুল আলম ফেসবুকে লিখেছেন: ইমরান সরকারের বিয়ে নিয়ে এত লাফালাফি করার কি আছে ? এটা বড়দের ব্যাপার এটা নিয়ে আমাদের মতো ছোট মানুষদের মাথা ঘামাতে নেই তাইলে আবার বেয়াদব উপাধি আসতে পারে হাজার হলেও মহাজনের মেয়েতো। মহাজনের ছেলে মেয়েরা সব করতে পারেন তাদের জন্য জায়েজ আমাদের মতো আদার বেপারীরা করলে পার্টি থেকে আমাদের চেতনা নিয়ে প্রশ্ন তোলা হতো এবং অনুপ্রবেশকারী বলতেও কারও মুখে আটকাতোনা প্রথম হাত ধরেই ভুজেছিলাম জেনুইন! জেনুইন! সকল বামই মিল্লাতবাম কিন্তু সকল মিল্লাতবাম বাম না কারন অন্তত মিল্লাতবামের একটা নীতি আছে বামদের তা নেই। তারা কখনো নেত্রী এবং আওয়ামীলীগের মঙ্গল কামনা করেনা।
 

Comments

Comments!

 ইমরানের বিয়ে, স্যোশাল মিডিয়া সরগরমAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইমরানের বিয়ে, স্যোশাল মিডিয়া সরগরম

Saturday, December 31, 2016 9:35 pm
165284_1

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার আজ বিয়ের পিঁড়িতে বসেছেন। এর আগে, শুক্রবার সন্ধ‌্যায় ঘরোয়াভাবে তাদের হলুদ সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

ইমরান এইচ সরকারের ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাষাতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক নাদিয়া নন্দিতা ইসলামকে বিয়ে করতে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং কনের ঘনিষ্ঠ কয়েকজন আত্মীয় ছাড়া গণজাগরণ মঞ্চের কয়েকজনকে নিয়ে মন্ত্রী হেয়ার রোডের সরকারি বাসভবনে ঘরোয়াভাবে অনুষ্ঠিত হয় পারিবারিক ওই আয়োজনের।

এ বিষয়ে ইমরান বলেন, ‘পারিবারিকভাবেই সব হচ্ছে। ঢাকায় কনের বাড়িতে শনিবার বিয়ে’।

শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ সূত্র আরো জানিয়েছে, দীর্ঘদিন ধরেই তাদের বিয়ের কথাবার্তা চলছিল। দুইপক্ষের পারিবারিকভাবে সম্মতির পর শুক্রবার রাতে তাদের গাঁয়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে। শনিবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

এর আগে, ফেব্রুয়ারিতে ফেইসবুকে এ বছরই বিয়ে করার ঘোষণা দেন ইমরান। সেলফি পোস্ট করে লিখেছেন, ‘২০১৬ সালে বিয়ে করছি। এটা ফাইনাল। বাবা-মায়ের দুশ্চিন্তা কমানো দরকার, তাই না’?

তখন ইমরান জানিয়েছিলেন, গণ জাগরণ মঞ্চের কাজের ব্যস্ততার জন্যই এতদিন বিয়ের বিষয়ে মনযোগ দিতে পারেননি তিনি।

প্রসঙ্গত, ইমরান এইচ সরকারের জন্ম ১৯৮৩ সালের ১৪ অক্টোবর। আর সিলেটের মেয়ে নাদিয়া নন্দিতা ইসলামের এসএসসি ১৯৯৭ সালে।

রংপুর মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি নেওয়া ইমরান ছাত্রজীবনে ছাত্রলীগে যুক্ত ছিলেন। ‘ইয়ুথ ফর পিস অ্যান্ড ডেমোক্রেসি’ বা ওয়াইপিডি নামের একটি সংগঠন করতেন তিনি, যার মূল লক্ষ্য ছিল বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অসাম্প্রদায়িক চেতনা ও রাজনৈতিক সচেতনতা সৃষ্টি।

২০১৩ সালের ৫ ফেব্রুয়ারিতে গণজাগরণ মঞ্চ নামে একটি সংগঠন জন্মের পর থেকে এর মুখপাত্রের দায়িত্ব পালন করছেন ইমরান এইচ সরকার। এ থেকে দেশে আলোচিত একটি মুখ চিকিৎসক ইমরান এইচ সরকার। তাকে নিয়ে পক্ষে-বিপক্ষে অনেক বিতর্ক, আলোচনা-সমালোচনা রয়েছে।

এদিকে, ইমরানের এককালের ঘনিষ্ট সহযোগী ছাত্রলীগ নেতা সিদ্দিক নাজমুল আলম ফেসবুকে লিখেছেন:

ইমরান সরকারের বিয়ে নিয়ে এত লাফালাফি করার কি আছে ? এটা বড়দের ব্যাপার এটা নিয়ে আমাদের মতো ছোট মানুষদের মাথা ঘামাতে নেই তাইলে আবার বেয়াদব উপাধি আসতে পারে হাজার হলেও মহাজনের মেয়েতো।

মহাজনের ছেলে মেয়েরা সব করতে পারেন তাদের জন্য জায়েজ আমাদের মতো আদার বেপারীরা করলে পার্টি থেকে আমাদের চেতনা নিয়ে প্রশ্ন তোলা হতো এবং অনুপ্রবেশকারী বলতেও কারও মুখে আটকাতোনা প্রথম হাত ধরেই ভুজেছিলাম জেনুইন! জেনুইন!

সকল বামই মিল্লাতবাম কিন্তু সকল মিল্লাতবাম বাম না কারন অন্তত মিল্লাতবামের একটা নীতি আছে বামদের তা নেই। তারা কখনো নেত্রী এবং আওয়ামীলীগের মঙ্গল কামনা করেনা।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X