শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 10, 2016 1:23 am
A- A A+ Print

ইমাম হত্যা: ফুঁসে উঠছে সিলেট

242214_1

দেশের সব মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের প্রয়োজনীয় নিরাপত্তা বিধান এবং সিলেটের ওসমানীনগরে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিক হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর ‘মাদানী কাফেলা বাংলাদেশ’র ব্যানারে বিক্ষোভ মিছিল করেন মুসল্লিরা। নগরীর বন্দরবাজার জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে কোর্টপয়েন্টে পথসভায় মিলিত হয়। ‘মাদানী কাফেলা সিলেট’ মহানগর শাখার সভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজির সভাপতিত্বে ও ‘জাগরণ সাংস্কৃতিক দল’র পরিচালক হাফিজ আব্দুল করিম দিলদারের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন- জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, মাদানী কাফেলার উপদেষ্টা মাওলানা রশীদ আহমদ বিশ্বনাথী, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সিলেট জেলার আহ্বায়ক হাফিজ মাসউদ আজহার, ব্যবসায়ী আমিন আহমদ রাজি, শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার শিক্ষক হাফিজ মাওলানা ফয়েজ উদ্দীন, জামেয়া দারুল উলুমের শিক্ষক হাফিজ আব্দুল হাই, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা আব্দুর রহমান, আরিফ রব্বানী, মাওলানা আতিকুর রহমান, দেলওয়ার হোসাইন ইমরান প্রমুখ। বক্তারা অবলিম্বে ইমাম মাওলানা আব্দুর রহমানের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। নিহত ইমামের ফেসবুক আইডি থেকে প্রচারিত পোস্টের জের ধরে খুন হয়েছেন কি না বিষয়টি তদন্তের দাবি জানান। মাওলানা হাবিব আহমদ শিহাব বলেন, ইমাম হত্যার সুষ্ঠু তদন্ত করে খুনিদের ফাঁসি দিতে হবে। অন্যথায় সিলেটের তৌহিদী জনতা ঘরে বসে থাকবে না। উল্লেখ্য, গতকাল সিলেটের ওসমানীনগরে মসজিদ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় আব্দুর রহমান নামে এক ইমামের লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় তার হাত-পা বাঁধা ছিল। আব্দুর রহমান উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিণ মোবারকপুর (আন্দারকোনা) জামে মসজিদের ইমাম ছিলেন। তিনি সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার থানার সোনাপুর গ্রামের আব্দুল বারির ছেলে।

Comments

Comments!

 ইমাম হত্যা: ফুঁসে উঠছে সিলেটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইমাম হত্যা: ফুঁসে উঠছে সিলেট

Saturday, September 10, 2016 1:23 am
242214_1

দেশের সব মসজিদের ইমাম-মোয়াজ্জিনদের প্রয়োজনীয় নিরাপত্তা বিধান এবং সিলেটের ওসমানীনগরে মসজিদের ইমাম মাওলানা আব্দুর রহমান হত্যার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিক হয়েছে। শুক্রবার জুমার নামাজের পর ‘মাদানী কাফেলা বাংলাদেশ’র ব্যানারে বিক্ষোভ মিছিল করেন মুসল্লিরা।

নগরীর বন্দরবাজার জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে কোর্টপয়েন্টে পথসভায় মিলিত হয়।

‘মাদানী কাফেলা সিলেট’ মহানগর শাখার সভাপতি হাফিজ শিব্বির আহমদ রাজির সভাপতিত্বে ও ‘জাগরণ সাংস্কৃতিক দল’র পরিচালক হাফিজ আব্দুল করিম দিলদারের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন- জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগরীর সভাপতি মাওলানা হাবিব আহমদ শিহাব, মাদানী কাফেলার উপদেষ্টা মাওলানা রশীদ আহমদ বিশ্বনাথী, মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, সাধারণ সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সিলেট জেলার আহ্বায়ক হাফিজ মাসউদ আজহার, ব্যবসায়ী আমিন আহমদ রাজি, শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার শিক্ষক হাফিজ মাওলানা ফয়েজ উদ্দীন, জামেয়া দারুল উলুমের শিক্ষক হাফিজ আব্দুল হাই, মাওলানা আবু সুফিয়ান, মাওলানা আব্দুর রহমান, আরিফ রব্বানী, মাওলানা আতিকুর রহমান, দেলওয়ার হোসাইন ইমরান প্রমুখ। বক্তারা অবলিম্বে ইমাম মাওলানা আব্দুর রহমানের হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

নিহত ইমামের ফেসবুক আইডি থেকে প্রচারিত পোস্টের জের ধরে খুন হয়েছেন কি না বিষয়টি তদন্তের দাবি জানান। মাওলানা হাবিব আহমদ শিহাব বলেন, ইমাম হত্যার সুষ্ঠু তদন্ত করে খুনিদের ফাঁসি দিতে হবে। অন্যথায় সিলেটের তৌহিদী জনতা ঘরে বসে থাকবে না।

উল্লেখ্য, গতকাল সিলেটের ওসমানীনগরে মসজিদ থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় আব্দুর রহমান নামে এক ইমামের লাশ উদ্ধার করেছে পুলিশ। এসময় তার হাত-পা বাঁধা ছিল। আব্দুর রহমান উপজেলার সাদিপুর ইউনিয়নের দক্ষিণ মোবারকপুর (আন্দারকোনা) জামে মসজিদের ইমাম ছিলেন। তিনি সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজার থানার সোনাপুর গ্রামের আব্দুল বারির ছেলে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X