মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 27, 2016 8:59 am
A- A A+ Print

ইসরাইলের দাবানল ভয়াবহ রূপ নিচ্ছে, ছড়িয়ে পড়ছে পশ্চিম তীরে

18

তেলআবিব: ইসরাইলের দাবানল ক্রমেই ছড়িয়ে পড়ছে। সর্বাত্মক চেষ্টা করেও তা নিয়ন্ত্রণে নিতে পারছে না ইসরাইলি কর্তৃপক্ষ। ফলে এই দাবানল এখন ভয়াবহ রূপ নিয়েছে। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ইসরাইলের অধিকৃত পশ্চিম তীরের অবৈধ ইহুদি বসতির কাছে ছড়িয়ে পড়েছে। ফলে সেখানকার লোকজন পালাতে শুরু করেছে। ইসরাইলি পুলিশের এক নারী মুখপাত্র জানান, রামাল্লাহ শহরের কাছে হালামিশ বসতি থেকে আজ (শনিবার) প্রায় ১,০০০ ইহুদি বসতি স্থাপনকারী চলে যেতে বাধ্য হয়েছে। এছাড়া, আগুনে ৪৫টি বাড়ি ধ্বংস অথবা বড় রকমের ক্ষতির শিকার হয়েছে বলে জানা গেছে। অধিকৃত পশ্চিম তীরের আরো অন্তত তিনটি এলাকার অবৈধ বসতির দিকে আগুন ছড়িয়ে পড়ছে। তবে এখনো এসব এলাকা থেকে লোকজন সরিয়ে নেয়া হয় নি।
প্রচণ্ড খরা ও শুষ্ক আবহাওয়ার কারণে চলতি সপ্তাহে অধিকৃত ইসরাইলি ভূখণ্ডে দাবানল ছড়িয়ে পড়ে। তবে ইসরাইলের যুদ্ধবাজ ও উগ্র নেতারা ফিলিস্তিনি এবং আরব মুসলমানদেরকে এ দাবানলের জন্য দায়ী করছে। ইসরাইলের পুলিশ মুখপাত্র জানান, দাবানল ছড়িয়ে দেয়ার সন্দেহে এ পর্যন্ত ১৪ জনকে আটক করা হয়েছে। তবে তাদের কারো পরিচয় প্রকাশ করেন নি এ পুলিশ মুখপাত্র। আগুন নেভানোর জন্য রাশিয়া, তুরস্ক, গ্রিস, ফ্রান্স, স্পেন ও কানাডা থেকে বিমান পাঠানো হয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হাইফা শহরের লোকজন ঘরে ফিরতে শুরু করেছে। তারা ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করছে। বৃহস্পতিবার এ শহর থেকে হাজার হাজার মানুষ পালিয়ে গিয়েছিল। সূত্র: ইসরাইল ন্যাশনাল নিউজ

Comments

Comments!

 ইসরাইলের দাবানল ভয়াবহ রূপ নিচ্ছে, ছড়িয়ে পড়ছে পশ্চিম তীরেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইসরাইলের দাবানল ভয়াবহ রূপ নিচ্ছে, ছড়িয়ে পড়ছে পশ্চিম তীরে

Sunday, November 27, 2016 8:59 am
18

তেলআবিব: ইসরাইলের দাবানল ক্রমেই ছড়িয়ে পড়ছে। সর্বাত্মক চেষ্টা করেও তা নিয়ন্ত্রণে নিতে পারছে না ইসরাইলি কর্তৃপক্ষ। ফলে এই দাবানল এখন ভয়াবহ রূপ নিয়েছে।

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ইসরাইলের অধিকৃত পশ্চিম তীরের অবৈধ ইহুদি বসতির কাছে ছড়িয়ে পড়েছে। ফলে সেখানকার লোকজন পালাতে শুরু করেছে।

ইসরাইলি পুলিশের এক নারী মুখপাত্র জানান, রামাল্লাহ শহরের কাছে হালামিশ বসতি থেকে আজ (শনিবার) প্রায় ১,০০০ ইহুদি বসতি স্থাপনকারী চলে যেতে বাধ্য হয়েছে। এছাড়া, আগুনে ৪৫টি বাড়ি ধ্বংস অথবা বড় রকমের ক্ষতির শিকার হয়েছে বলে জানা গেছে। অধিকৃত পশ্চিম তীরের আরো অন্তত তিনটি এলাকার অবৈধ বসতির দিকে আগুন ছড়িয়ে পড়ছে। তবে এখনো এসব এলাকা থেকে লোকজন সরিয়ে নেয়া হয় নি।

প্রচণ্ড খরা ও শুষ্ক আবহাওয়ার কারণে চলতি সপ্তাহে অধিকৃত ইসরাইলি ভূখণ্ডে দাবানল ছড়িয়ে পড়ে। তবে ইসরাইলের যুদ্ধবাজ ও উগ্র নেতারা ফিলিস্তিনি এবং আরব মুসলমানদেরকে এ দাবানলের জন্য দায়ী করছে। ইসরাইলের পুলিশ মুখপাত্র জানান, দাবানল ছড়িয়ে দেয়ার সন্দেহে এ পর্যন্ত ১৪ জনকে আটক করা হয়েছে। তবে তাদের কারো পরিচয় প্রকাশ করেন নি এ পুলিশ মুখপাত্র।

আগুন নেভানোর জন্য রাশিয়া, তুরস্ক, গ্রিস, ফ্রান্স, স্পেন ও কানাডা থেকে বিমান পাঠানো হয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত হাইফা শহরের লোকজন ঘরে ফিরতে শুরু করেছে। তারা ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করছে। বৃহস্পতিবার এ শহর থেকে হাজার হাজার মানুষ পালিয়ে গিয়েছিল।

সূত্র: ইসরাইল ন্যাশনাল নিউজ

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X