রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 1, 2016 8:53 pm
A- A A+ Print

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় ময়মনসিংহের সদর উপজেলায় ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলের নামে মুশফিকুর রহমান মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল করা হচ্ছে। ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকের নথি থেকে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের এই প্রস্তাবে সংসদীয় কমিটিও সম্মতি দিয়েছে। আজ বৃহস্পতিবার সংসদ ভবনে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির এই বৈঠক হয়। বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল করার বিষয়টি নীতিগতভাবে অনুমোদিত হয়েছে। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে। জানতে চাইলে কমিটির সভাপতি বি এইচ হারুন প্রথম আলোকে বলেন, মন্ত্রীর ছেলে ২০১১ সালে মারা গেছেন। এর সঙ্গে তাঁর আবেগ জড়িত। সে জন্য তিনি ছেলের নামে হাসপাতাল করার ইচ্ছা পোষণ করেছেন। সংসদীয় কমিটি মন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছে। এই হাসপাতালের নির্মাণে টাকা দেবে ইসলামিক ফাউন্ডেশন। কমিটির আগের বৈঠকে সংসদীয় কমিটির সভাপতিকে ইসলামিক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হিসেবে সম্পৃক্ত করার সুপারিশ করা হয়। এ বিষয়ে আজকে মন্ত্রণালয় জানায়, কমিটির এই প্রস্তাব ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের আগামী সভায় উত্থাপন করা হবে। মন্ত্রণালয় থেকে জানানো হয়, এবার সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজে যাবেন। এ জন্য সরকারি টাকায় হাবের মাধ্যমে ৪ হাজার ৭৯৭টি ট্রলি ব্যাগ সরবরাহ করা হয়েছে। তবে সংসদীয় কমিটি এ বিষয়ে প্রশ্ন তুলে বলেছে, টাকা দেবে সরকার, ব্যাগ সরবরাহ করবে হাব। এতে কোনো ধরনের অনিয়ম হলে বদনাম হবে সরকারের। জানতে চাইলে কমিটির সভাপতি বলেন, মন্ত্রণালয় বলেছে, ট্রলি ব্যাগ কেনার জন্য হাবকে টাকা দেওয়া হয়ে গেছে। ব্যাগ বিতরণ হয়ে গেছে। হজ ফ্লাইট তৈরি। এ অবস্থায় কিছু করার নেই। তবে আগামীতে ট্রলি ব্যাগ কেনাকাটা এবং তা সরবরাহে নীতিমালা সংশোধন করা হবে বলে তারা জানিয়েছে। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে কোনো হজ ফ্লাইট যাতে বাতিল করতে না হয়, সেদিকে লক্ষ্য রেখে ধর্ম মন্ত্রণালয় ও বেসামরিক বিমান মন্ত্রণালয়কে সমন্বয় করে ফ্লাইট বুকিংয়ের সুপারিশ করা হয়। এ ছাড়া হজ ফ্লাইট বাতিলের কারণ উদ্‌ঘাটন করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। বজলুল হক হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ কে এম এ আউয়াল, মকবুল হোসেন, আমির হোসেন ও দিলারা বেগম অংশ নেন।

Comments

Comments!

 ইসলামিক ফাউন্ডেশনের টাকায় মন্ত্রীর ছেলের নামে হাসপাতালAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল

Thursday, September 1, 2016 8:53 pm

ইসলামিক ফাউন্ডেশনের টাকায় ময়মনসিংহের সদর উপজেলায় ধর্মমন্ত্রী মতিউর রহমানের ছেলের নামে মুশফিকুর রহমান মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল করা হচ্ছে। ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকের নথি থেকে এ তথ্য জানা গেছে। মন্ত্রণালয়ের এই প্রস্তাবে সংসদীয় কমিটিও সম্মতি দিয়েছে।

আজ বৃহস্পতিবার সংসদ ভবনে ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির এই বৈঠক হয়।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, মন্ত্রীর ছেলের নামে হাসপাতাল করার বিষয়টি নীতিগতভাবে অনুমোদিত হয়েছে। সে অনুযায়ী কাজ এগিয়ে চলছে।

জানতে চাইলে কমিটির সভাপতি বি এইচ হারুন প্রথম আলোকে বলেন, মন্ত্রীর ছেলে ২০১১ সালে মারা গেছেন। এর সঙ্গে তাঁর আবেগ জড়িত। সে জন্য তিনি ছেলের নামে হাসপাতাল করার ইচ্ছা পোষণ করেছেন। সংসদীয় কমিটি মন্ত্রীর প্রস্তাবে সম্মতি দিয়েছে। এই হাসপাতালের নির্মাণে টাকা দেবে ইসলামিক ফাউন্ডেশন।

কমিটির আগের বৈঠকে সংসদীয় কমিটির সভাপতিকে ইসলামিক ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান হিসেবে সম্পৃক্ত করার সুপারিশ করা হয়। এ বিষয়ে আজকে মন্ত্রণালয় জানায়, কমিটির এই প্রস্তাব ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের আগামী সভায় উত্থাপন করা হবে।

মন্ত্রণালয় থেকে জানানো হয়, এবার সরকারি ব্যবস্থাপনায় ১০ হাজার এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৯১ হাজার ৭৫৮ জন হজে যাবেন। এ জন্য সরকারি টাকায় হাবের মাধ্যমে ৪ হাজার ৭৯৭টি ট্রলি ব্যাগ সরবরাহ করা হয়েছে। তবে সংসদীয় কমিটি এ বিষয়ে প্রশ্ন তুলে বলেছে, টাকা দেবে সরকার, ব্যাগ সরবরাহ করবে হাব। এতে কোনো ধরনের অনিয়ম হলে বদনাম হবে সরকারের।

জানতে চাইলে কমিটির সভাপতি বলেন, মন্ত্রণালয় বলেছে, ট্রলি ব্যাগ কেনার জন্য হাবকে টাকা দেওয়া হয়ে গেছে। ব্যাগ বিতরণ হয়ে গেছে। হজ ফ্লাইট তৈরি। এ অবস্থায় কিছু করার নেই। তবে আগামীতে ট্রলি ব্যাগ কেনাকাটা এবং তা সরবরাহে নীতিমালা সংশোধন করা হবে বলে তারা জানিয়েছে।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে কোনো হজ ফ্লাইট যাতে বাতিল করতে না হয়, সেদিকে লক্ষ্য রেখে ধর্ম মন্ত্রণালয় ও বেসামরিক বিমান মন্ত্রণালয়কে সমন্বয় করে ফ্লাইট বুকিংয়ের সুপারিশ করা হয়। এ ছাড়া হজ ফ্লাইট বাতিলের কারণ উদ্‌ঘাটন করে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।
বজলুল হক হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সাধন চন্দ্র মজুমদার, এ কে এম এ আউয়াল, মকবুল হোসেন, আমির হোসেন ও দিলারা বেগম অংশ নেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X