শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, December 27, 2016 11:50 pm
A- A A+ Print

ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর প্রস্তাবে মিল পাওয়া গেছে: রাষ্ট্রপতি

165023_1

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর দেওয়া প্রস্তাবগুলোর কয়েকটির মধ্যে সাদৃশ্য খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সাথে মঙ্গলবার আলোচনাকালে রাষ্ট্রপতি এ কথা বলেন। বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় ১০-সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। আলোচনা শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। গণতন্ত্রে পারস্পরিক আস্থা ও বিশ্বাস খুব গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, নির্বাচনকে ‘খেলোয়াড় সুলভ চেতনা’ থেকেই বিবেচনা করা উচিত। পৌনে এক ঘন্টা স্থায়ী বৈঠকে ওয়ার্কার্স পার্টি ‘সার্চ কমিটি’ ও নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ৮-দফা প্রস্তাবনা তুলে ধরে। বৈঠকে দলের প্রস্তাবনা পাঠ করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। প্রতিনিধিদল রাষ্ট্রপতির আলোচনার উদ্যোগের প্রশংসা করে এবং তারা আশা প্রকাশ করেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করবেন যা ভবিষ্যৎ প্রজন্মের কাছে উদাহরণ হয়ে থাকবে। ওয়ার্কার্স পার্টির প্রস্তাবনায় নির্বাচন কমিশনে দুইজন নারীকে অন্তর্ভুক্ত করা এবং প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনারদের নিয়োগের লক্ষ্যে আইন প্রণয়নের প্রস্তাব দেয়া হয়েছে। আলোচনাকালে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ উপস্থিত ছিলেন। নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নিয়েছেন।
 

Comments

Comments!

 ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর প্রস্তাবে মিল পাওয়া গেছে: রাষ্ট্রপতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইসি গঠনে রাজনৈতিক দলগুলোর প্রস্তাবে মিল পাওয়া গেছে: রাষ্ট্রপতি

Tuesday, December 27, 2016 11:50 pm
165023_1

নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাজনৈতিক দলগুলোর দেওয়া প্রস্তাবগুলোর কয়েকটির মধ্যে সাদৃশ্য খুঁজে পেয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সাথে মঙ্গলবার আলোচনাকালে রাষ্ট্রপতি এ কথা বলেন।

বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় ১০-সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

আলোচনা শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এ বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন।

গণতন্ত্রে পারস্পরিক আস্থা ও বিশ্বাস খুব গুরুত্বপূর্ণ উল্লেখ করে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, নির্বাচনকে ‘খেলোয়াড় সুলভ চেতনা’ থেকেই বিবেচনা করা উচিত।

পৌনে এক ঘন্টা স্থায়ী বৈঠকে ওয়ার্কার্স পার্টি ‘সার্চ কমিটি’ ও নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে ৮-দফা প্রস্তাবনা তুলে ধরে। বৈঠকে দলের প্রস্তাবনা পাঠ করেন ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। প্রতিনিধিদল রাষ্ট্রপতির আলোচনার উদ্যোগের প্রশংসা করে এবং তারা আশা প্রকাশ করেন, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনার মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করবেন যা ভবিষ্যৎ প্রজন্মের কাছে উদাহরণ হয়ে থাকবে।

ওয়ার্কার্স পার্টির প্রস্তাবনায় নির্বাচন কমিশনে দুইজন নারীকে অন্তর্ভুক্ত করা এবং প্রধান নির্বাচন কমিশনার ও অন্য নির্বাচন কমিশনারদের নিয়োগের লক্ষ্যে আইন প্রণয়নের প্রস্তাব দেয়া হয়েছে।

আলোচনাকালে রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিববৃন্দ উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে রাষ্ট্রপতি আবদুল হামিদ নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে আনুষ্ঠানিক আলোচনার উদ্যোগ নিয়েছেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X