রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 11, 2016 7:57 pm
A- A A+ Print

ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু আনবেন না : র‌্যাব মহাপরিচালক

152952_1

ঢাকা: ঈদগাহ মাঠে শুধুমাত্র জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। জননিরাপত্তার স্বার্থে এ অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। র‌্যাব মহাপরিচালক বলেন, ‘জায়নামাজ ছাড়া অন্য কিছু আনলে নিরাপত্তা তল্লাশি করতে দেরি হয়। লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনলে স্ক্যানিংয়েও সুবিধা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীর কাজেও সুবিধা হয়। তাই আমি দেশবাসীকে অন্য কিছু না আনার অনুরোধ জানাচ্ছি।’ জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানার র‌্যাবের এই মহাপরিচালক। বিকেল পৌনে ৪টায় জাতীয় ঈদগায়ের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণে উপস্থিত হন তিনি। সেখানে র্যা বের অস্থায়ী কন্ট্রোল রুম, ডগ স্কোয়াড ও বোমা ডিস্পোজাল ইউনিটের মহড়া দেখেন। এরপর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে গুরুত্বপূর্ণ ঈদ জামাতগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব। শোলাকিয়ায় হামলা, সাম্প্রতিক ঘটনাবলি ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি। এদিকে কিশোরগঞ্জের শোলাকিয়ায় এবার ঈদুল আজহার জামাত নির্বিঘ্ন করতে র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েনসহ তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে ঈদের নামাজ আদায় করতে আসা মুসল্লিদের ছাতা, ব্যাগ এবং মোটা জায়নামাজ না আনতে বলা হয়েছে। এবারের নিরাপত্তাব্যবস্থা আরো জোরদার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। এবার শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত শুরু হবে সকাল নয়টায়। জামাতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ। কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেন, ঈদের দিন শোলাকিয়া মাঠ ও এর আশপাশে তিন প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এপিবিএন, র‌্যাব-পুলিশসহ অন্যান্য বাহিনীর বিপুলসংখ্যক সদস্যও দায়িত্ব পালন করবেন। এ ছাড়া সাদাপোশাকে মোতায়েন থাকবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য। বসানো হচ্ছে সিসি ক্যামেরাও।

Comments

Comments!

 ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু আনবেন না : র‌্যাব মহাপরিচালকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঈদগাহে জায়নামাজ ছাড়া অন্য কিছু আনবেন না : র‌্যাব মহাপরিচালক

Sunday, September 11, 2016 7:57 pm
152952_1

ঢাকা: ঈদগাহ মাঠে শুধুমাত্র জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনার অনুরোধ জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। জননিরাপত্তার স্বার্থে এ অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘জায়নামাজ ছাড়া অন্য কিছু আনলে নিরাপত্তা তল্লাশি করতে দেরি হয়। লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। জায়নামাজ ছাড়া অন্য কিছু না আনলে স্ক্যানিংয়েও সুবিধা হয়। আইন-শৃঙ্খলা বাহিনীর কাজেও সুবিধা হয়। তাই আমি দেশবাসীকে অন্য কিছু না আনার অনুরোধ জানাচ্ছি।’

জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানার র‌্যাবের এই মহাপরিচালক।

বিকেল পৌনে ৪টায় জাতীয় ঈদগায়ের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণে উপস্থিত হন তিনি। সেখানে র্যা বের অস্থায়ী কন্ট্রোল রুম, ডগ স্কোয়াড ও বোমা ডিস্পোজাল ইউনিটের মহড়া দেখেন।

এরপর এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে গুরুত্বপূর্ণ ঈদ জামাতগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব। শোলাকিয়ায় হামলা, সাম্প্রতিক ঘটনাবলি ও গোয়েন্দা সংস্থার সঙ্গে সমন্বয় করে নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

এদিকে কিশোরগঞ্জের শোলাকিয়ায় এবার ঈদুল আজহার জামাত নির্বিঘ্ন করতে র‌্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েনসহ তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে ঈদের নামাজ আদায় করতে আসা মুসল্লিদের ছাতা, ব্যাগ এবং মোটা জায়নামাজ না আনতে বলা হয়েছে। এবারের নিরাপত্তাব্যবস্থা আরো জোরদার করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

এবার শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত শুরু হবে সকাল নয়টায়। জামাতে ইমামতি করবেন মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বলেন, ঈদের দিন শোলাকিয়া মাঠ ও এর আশপাশে তিন প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। এপিবিএন, র‌্যাব-পুলিশসহ অন্যান্য বাহিনীর বিপুলসংখ্যক সদস্যও দায়িত্ব পালন করবেন। এ ছাড়া সাদাপোশাকে মোতায়েন থাকবে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য। বসানো হচ্ছে সিসি ক্যামেরাও।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X