মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 8, 2016 9:54 pm
A- A A+ Print

ঈদে মহাসড়কে ট্রাক চলবে না সাতদিন

3

ঈদ উপলক্ষে সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে ঈদের দিনসহ আগের তিনদিন ও পরের তিনদিন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান  ও লরি চলাচল বন্ধ থাকবে। বৃহস্পতিবার জনস্বার্থ বিবেচনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পঁচনশীল দ্রব্য, গার্মেন্টসসামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া এবং জ্বালানি বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে। এ ছাড়া ফিটনেসবিহীন যানবাহনে কোরবানির পশু পরিবহন উৎসমুখে নিয়ন্ত্রণে মাঠ প্রশাসনকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদানসহ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা প্রদানের জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ হতে অনুরোধ করা হয়েছে। এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক শেষে কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক সাংবাদিকদের বলেছিলেন, ঈদে সাধারণ মানুষের যাত্রা যাতে নির্বিঘ্ন ও নিরাপদ হয়, সে জন্য মন্ত্রণালয় এই ব্যবস্থা নিয়েছে। পরে সংসদ সচিবালয় এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়েছে, যাত্রীদের সেবা দিতে ঢাকা থেকে বিভিন্ন জেলা ও উপজেলা সদরে বিআরটিসির ৪৫০টি বাস চলাচল শুরু করেছে। ঢাকার বাইরে বিআরটিসির ডিপোগুলোতে ৫০০টি বাস নিয়োজিত করা হচ্ছে। জরুরি ভিত্তিতে অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে ৮০টি বাস বিভিন্ন ডিপোতে অপেক্ষমাণ হিসেবে রাখা হবে। এর মধ্যে নন্দনপার্কের সামনে পাঁচটি, কল্যাণপুর ডিপোতে ১০টি, চন্দ্রা মোড়ে ১০টি, মতিঝিল ডিপোতে ১০টি, মহাখালী টার্মিনালে পাঁচটি, জোয়ারসাহারাতে ১০টি, মোহাম্মদপুরে সাতটি, হেমায়েতপুরে ছয়টি ও চন্দ্রা বাসস্ট্যান্ডে দুটি বাস থাকবে। অবশিষ্ট বাস সিটি সার্ভিস হিসেবে কাজ করবে। এ ছাড়া ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া এবং অতিরিক্ত যাত্রী ও মালামাল বহনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সড়ক ও মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবে। সড়ক ও মহাসড়কের ১৬টি পয়েন্টের যানজট নিরসনে পুলিশ প্রশাসনকে সহায়তা করার জন্য এক হাজার রোভার স্কাউট নিয়োজিত করা হবে। সংসদীয় কমিটি মহাসড়কের পাশে যাতে কোরবানির পশুর হাট বসতে না পারে, সে বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলা হয়েছে।    

Comments

Comments!

 ঈদে মহাসড়কে ট্রাক চলবে না সাতদিনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ঈদে মহাসড়কে ট্রাক চলবে না সাতদিন

Thursday, September 8, 2016 9:54 pm
3

ঈদ উপলক্ষে সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে ঈদের দিনসহ আগের তিনদিন ও পরের তিনদিন জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান  ও লরি চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার জনস্বার্থ বিবেচনায় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আন্তঃমন্ত্রণালয় সভার সিদ্ধান্ত অনুযায়ী এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

তবে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, পঁচনশীল দ্রব্য, গার্মেন্টসসামগ্রী, ওষুধ, কাঁচা চামড়া এবং জ্বালানি বহনকারী যানবাহন এর আওতামুক্ত থাকবে।

এ ছাড়া ফিটনেসবিহীন যানবাহনে কোরবানির পশু পরিবহন উৎসমুখে নিয়ন্ত্রণে মাঠ প্রশাসনকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা প্রদানসহ এর সাথে সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা প্রদানের জন্য সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ হতে অনুরোধ করা হয়েছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠক শেষে কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক সাংবাদিকদের বলেছিলেন, ঈদে সাধারণ মানুষের যাত্রা যাতে নির্বিঘ্ন ও নিরাপদ হয়, সে জন্য মন্ত্রণালয় এই ব্যবস্থা নিয়েছে।

পরে সংসদ সচিবালয় এ বিষয়ে একটি সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়েছে, যাত্রীদের সেবা দিতে ঢাকা থেকে বিভিন্ন জেলা ও উপজেলা সদরে বিআরটিসির ৪৫০টি বাস চলাচল শুরু করেছে। ঢাকার বাইরে বিআরটিসির ডিপোগুলোতে ৫০০টি বাস নিয়োজিত করা হচ্ছে। জরুরি ভিত্তিতে অতিরিক্ত যাত্রীর চাপ সামলাতে ৮০টি বাস বিভিন্ন ডিপোতে অপেক্ষমাণ হিসেবে রাখা হবে। এর মধ্যে নন্দনপার্কের সামনে পাঁচটি, কল্যাণপুর ডিপোতে ১০টি, চন্দ্রা মোড়ে ১০টি, মতিঝিল ডিপোতে ১০টি, মহাখালী টার্মিনালে পাঁচটি, জোয়ারসাহারাতে ১০টি, মোহাম্মদপুরে সাতটি, হেমায়েতপুরে ছয়টি ও চন্দ্রা বাসস্ট্যান্ডে দুটি বাস থাকবে। অবশিষ্ট বাস সিটি সার্ভিস হিসেবে কাজ করবে।

এ ছাড়া ঈদ উপলক্ষে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া এবং অতিরিক্ত যাত্রী ও মালামাল বহনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সড়ক ও মহাসড়কে ভ্রাম্যমাণ আদালত নিয়োজিত থাকবে। সড়ক ও মহাসড়কের ১৬টি পয়েন্টের যানজট নিরসনে পুলিশ প্রশাসনকে সহায়তা করার জন্য এক হাজার রোভার স্কাউট নিয়োজিত করা হবে। সংসদীয় কমিটি মহাসড়কের পাশে যাতে কোরবানির পশুর হাট বসতে না পারে, সে বিষয়ে মন্ত্রণালয়কে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X