সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 7, 2017 11:37 pm
A- A A+ Print

উইকেটকে ‘বধ্যভূমি’ বানিয়ে ফেলল বাংলাদেশ

1afe29a87de196f6d45661ba818d8016-59d8dbc62162a

দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের সময় মনে হচ্ছিল, ব্লুমফন্টেইনের উইকেটে ব্যাট করা কতই সহজ। কিন্তু বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই সেই একই উইকেট হয়ে গেল ব্যাটসম্যানদের বধ্যভূমি! বিদেশের মাটিতে এমন দৃশ্য আর কতকাল!

বাংলাদেশের বোলারদের নাকের জল চোখের জল এক করে ৫৭৩/৪ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছে দক্ষিণ আফ্রিকা। জবাবে চা-বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬১/৪। ফলোঅন এড়াতে এখনো ৩১৩ রানের বিশাল দূরত্ব পাড়ি দিতে হবে মুশফিকের দলকে। হাতে মাত্র ৬ উইকেট। ব্যাট করছেন ইমরুল কায়েস (২৬*) ও লিটন কুমার দাস (১০*)। এরই মধ্যে পারনেলের বলে একবার ‘জীবন’ পেয়েছেন লিটন। তার আগে রানপাহাড়ে চাপা পড়ে উঠে দাঁড়ানোর চেষ্টা দূরে থাক, নিদেনপক্ষে লড়াইটুকু পর্যন্ত করতে পারেনি বাংলাদেশের টপ অর্ডার। তামিমের চোটে দলে সুযোগ পাওয়া সৌম্য সরকারকে ক্রমাগত শর্ট লেংথে বল করে চাপে রেখেছিলেন দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও ডুয়ানে অলিভিয়ের। কিছুটা তটস্থ হয়ে পড়া সৌম্যকে হঠাৎই লেগ স্টাম্পের ওপর গুড লেংথে বল করে উইকেট ছত্রখান করে দেন রাবাদা। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে টপ অর্ডার। মুমিনুল হক উইকেটে এসে টিকতে পেরেছেন মাত্র ৭ বল। লেগ স্টাম্পের ওপর অলিভিয়েরের বাউন্সার ছাড়ার চেষ্টা করেছিলেন মুমিনুল। কিন্তু শেষরক্ষা হয়নি। বল তাঁর গ্লাভস ছুঁয়ে জমা পড়ে কুইন্টন ডি ককের হাতে। বাংলাদেশের সংগ্রহ তখন ২৬/২। এরপর ১০ রানের ব্যবধানে অধিনায়ক মুশফিকও বিদায় নেন। অফ স্টাম্পের বাইরের বল অযথাই খেলতে গিয়ে গালি অঞ্চলে টেম্বা বাভুমাকে দারুণ এক ক্যাচ প্র্যাকটিস করিয়েছেন মুশফিক। দলের বিপদে হাল ধরতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। মুশফিক আউট হওয়ার দুই ওভার পরই তাঁকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন ওয়েন পারনেল।

Comments

Comments!

 উইকেটকে ‘বধ্যভূমি’ বানিয়ে ফেলল বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উইকেটকে ‘বধ্যভূমি’ বানিয়ে ফেলল বাংলাদেশ

Saturday, October 7, 2017 11:37 pm
1afe29a87de196f6d45661ba818d8016-59d8dbc62162a

দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের সময় মনে হচ্ছিল, ব্লুমফন্টেইনের উইকেটে ব্যাট করা কতই সহজ। কিন্তু বাংলাদেশ ব্যাটিংয়ে নামতেই সেই একই উইকেট হয়ে গেল ব্যাটসম্যানদের বধ্যভূমি! বিদেশের মাটিতে এমন দৃশ্য আর কতকাল!

বাংলাদেশের বোলারদের নাকের জল চোখের জল এক করে ৫৭৩/৪ রানে প্রথম ইনিংস ডিক্লেয়ার করেছে দক্ষিণ আফ্রিকা। জবাবে চা-বিরতির আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬১/৪। ফলোঅন এড়াতে এখনো ৩১৩ রানের বিশাল দূরত্ব পাড়ি দিতে হবে মুশফিকের দলকে। হাতে মাত্র ৬ উইকেট। ব্যাট করছেন ইমরুল কায়েস (২৬*) ও লিটন কুমার দাস (১০*)। এরই মধ্যে পারনেলের বলে একবার ‘জীবন’ পেয়েছেন লিটন। তার আগে রানপাহাড়ে চাপা পড়ে উঠে দাঁড়ানোর চেষ্টা দূরে থাক, নিদেনপক্ষে লড়াইটুকু পর্যন্ত করতে পারেনি বাংলাদেশের টপ অর্ডার।
তামিমের চোটে দলে সুযোগ পাওয়া সৌম্য সরকারকে ক্রমাগত শর্ট লেংথে বল করে চাপে রেখেছিলেন দুই প্রোটিয়া পেসার কাগিসো রাবাদা ও ডুয়ানে অলিভিয়ের। কিছুটা তটস্থ হয়ে পড়া সৌম্যকে হঠাৎই লেগ স্টাম্পের ওপর গুড লেংথে বল করে উইকেট ছত্রখান করে দেন রাবাদা। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়েছে টপ অর্ডার।
মুমিনুল হক উইকেটে এসে টিকতে পেরেছেন মাত্র ৭ বল। লেগ স্টাম্পের ওপর অলিভিয়েরের বাউন্সার ছাড়ার চেষ্টা করেছিলেন মুমিনুল। কিন্তু শেষরক্ষা হয়নি। বল তাঁর গ্লাভস ছুঁয়ে জমা পড়ে কুইন্টন ডি ককের হাতে। বাংলাদেশের সংগ্রহ তখন ২৬/২। এরপর ১০ রানের ব্যবধানে অধিনায়ক মুশফিকও বিদায় নেন। অফ স্টাম্পের বাইরের বল অযথাই খেলতে গিয়ে গালি অঞ্চলে টেম্বা বাভুমাকে দারুণ এক ক্যাচ প্র্যাকটিস করিয়েছেন মুশফিক। দলের বিপদে হাল ধরতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। মুশফিক আউট হওয়ার দুই ওভার পরই তাঁকে উইকেটের পেছনে ক্যাচে পরিণত করেন ওয়েন পারনেল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X