শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, May 1, 2017 1:27 pm
A- A A+ Print

উত্তপ্ত লোহাকে শীতল করার প্রশিক্ষণ আমার আছে : ব্যবসায়ীদের উদ্দেশে এনবিআর চেয়ারম্যান

16

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এনবিআর-এফবিসিসিআই আয়োজিত যৌথ পরামর্শক সভার শেষ দিকে সঞ্চালকের বক্তব্যে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, ‘এখানে কে, কী করেন সবার নাড়ি-নক্ষত্র আমার হাতে আছে। সবার ডাটাবেজও আছে। এজেন্সি আমাকে ডে টু ডে ভিত্তিতে রিপোর্ট করে কোথায় কী হচ্ছে। আমি তো চুপ করে থাকি। যত বেশি তথ্য পাই, তত বেশি ধীরস্থির থাকি।’ বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‘আপনাদের অভ্যন্তরে যারা বিশৃঙ্খলা করার চেষ্টা করেন দয়া করে তাদের ওয়াজ-নসিয়ত করেন। না হলে আমি মেডিটেশনের কোর্স শুরু করেছি। স্কুল আছে। সেখানে এক্সপার্ট প্যানেল আছে। তারা ধ্যান মেডিটেশন নিয়ে কাজ করে। বেশি রাগ হলে সেখানে পাঠিয়ে দিয়েন। উত্তপ্ত লোহাকে শীতল করার প্রশিক্ষণ আমার আছে।’ এর জবাবে সমাপনী বক্তব্যে এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীসহ সব শ্রেণীপেশার মানুষ দেশটাকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছেন। আপনি এখানে এসেছেন দুই-তিন বছরের জন্য। এটা খণ্ডকালীন। মাতলুব সাহেব বা আমিও খণ্ডকালীন সময়ের জন্য এসেছি।’ এনবিআর চেয়ারম্যানের বক্তব্যে উষ্মা প্রকাশ করে তিনি আরও বলেন, ‘আপনি এজেন্সির কথা বলে প্রচ্ছন্নভাবে অনেক হুমকি দিয়েছেন। আমি বলতে চাই, এজেন্সিজগুলো আমাদের সবার। আমরা যে যেই দায়িত্বে থাকি সে দায়িত্বে থেকেই কাজ এগিয়ে নিয়ে যেতে চাই। এখানে একজন আরেকজনকে প্রতিপক্ষ ভাবার কারণ নেই।’ তিনি আরও বলেন, একে অন্যকে উসকানি না দিয়ে সমাধান খুঁজতে একসঙ্গে কাজ করতে চাই। সবাইকেই ধৈর্য রাখতে হবে। পরামর্শক সভায় প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির, সহ-সভাপতি মাহবুবুল আলমসহ বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের ব্যবসায়ী নেতারা।

Comments

Comments!

 উত্তপ্ত লোহাকে শীতল করার প্রশিক্ষণ আমার আছে : ব্যবসায়ীদের উদ্দেশে এনবিআর চেয়ারম্যানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উত্তপ্ত লোহাকে শীতল করার প্রশিক্ষণ আমার আছে : ব্যবসায়ীদের উদ্দেশে এনবিআর চেয়ারম্যান

Monday, May 1, 2017 1:27 pm
16

রোববার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এনবিআর-এফবিসিসিআই আয়োজিত যৌথ পরামর্শক সভার শেষ দিকে সঞ্চালকের বক্তব্যে এনবিআর চেয়ারম্যান নজিবুর রহমান ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, ‘এখানে কে, কী করেন সবার নাড়ি-নক্ষত্র আমার হাতে আছে।

সবার ডাটাবেজও আছে। এজেন্সি আমাকে ডে টু ডে ভিত্তিতে রিপোর্ট করে কোথায় কী হচ্ছে। আমি তো চুপ করে থাকি। যত বেশি তথ্য পাই, তত বেশি ধীরস্থির থাকি।’

বক্তব্যের এক পর্যায়ে তিনি বলেন, ‘আপনাদের অভ্যন্তরে যারা বিশৃঙ্খলা করার চেষ্টা করেন দয়া করে তাদের ওয়াজ-নসিয়ত করেন। না হলে আমি মেডিটেশনের কোর্স শুরু করেছি। স্কুল আছে।

সেখানে এক্সপার্ট প্যানেল আছে। তারা ধ্যান মেডিটেশন নিয়ে কাজ করে। বেশি রাগ হলে সেখানে পাঠিয়ে দিয়েন। উত্তপ্ত লোহাকে শীতল করার প্রশিক্ষণ আমার আছে।’

এর জবাবে সমাপনী বক্তব্যে এফবিসিসিআইয়ের প্রথম সহসভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, ‘সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীসহ সব শ্রেণীপেশার মানুষ দেশটাকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছেন।

আপনি এখানে এসেছেন দুই-তিন বছরের জন্য। এটা খণ্ডকালীন। মাতলুব সাহেব বা আমিও খণ্ডকালীন সময়ের জন্য এসেছি।’

এনবিআর চেয়ারম্যানের বক্তব্যে উষ্মা প্রকাশ করে তিনি আরও বলেন, ‘আপনি এজেন্সির কথা বলে প্রচ্ছন্নভাবে অনেক হুমকি দিয়েছেন। আমি বলতে চাই, এজেন্সিজগুলো আমাদের সবার।

আমরা যে যেই দায়িত্বে থাকি সে দায়িত্বে থেকেই কাজ এগিয়ে নিয়ে যেতে চাই। এখানে একজন আরেকজনকে প্রতিপক্ষ ভাবার কারণ নেই।’ তিনি আরও বলেন, একে অন্যকে উসকানি না দিয়ে সমাধান খুঁজতে একসঙ্গে কাজ করতে চাই। সবাইকেই ধৈর্য রাখতে হবে।

পরামর্শক সভায় প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমাদ, সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ, মীর নাসির, সহ-সভাপতি মাহবুবুল আলমসহ বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনের ব্যবসায়ী নেতারা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X