রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 12, 2016 10:52 am
A- A A+ Print

উত্তরণকালীন নেতৃত্বে থাকবেন মাইক পেন্স

mike_pence1478922497

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের উত্তরণকালীন প্রচেষ্টায় নেতৃত্ব দেবেন। পেন্স এ দায়িত্ব পাওয়ায় নিউ জার্জির গভর্নর ক্রিস ক্রিস্টির ভূমিকা কিছুটা কমে যাবে। কারণ, প্রেসিডেন্ট পদে ট্রাম্প নির্বাচিত হওয়ার আগে থেকেই উত্তরণকালীন প্রচেষ্টার মূল ভূমিকায় ছিলেন ক্রিস্টি। উত্তরণকালীন প্রচেষ্টায় আলাবামার সিনেটর জেফ সেশন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাইক ফ্লিয়েন, নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র রুডি জুলিয়ানি, ড. বেন কার্সন ও প্রাক্তন হাউস স্পিকার নিউট গিংরিচের সঙ্গে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস্টি। ক্রিস্টি এক বিবৃতিতে বলেছেন, ‘নির্বাচন-পূর্ব পর্যায়ে পেশাদারী ও নিবেদিতপ্রাণ টিম নিয়ে উত্তরণ প্রচেষ্টা চালাতে পেরে আমি গর্বিত।’ ট্রাম্প বলেছেন, পরিবর্তিত সরকার যেন প্রথম দিন কাজ করতে পারে, তার জন্য ক্রিস্টি যে সাহায্য করছেন, তার ভিত্তিতে কাজ করবেন পেন্স। তিনি আরো বলেন, আমাদের টিমের মিশন পরিষ্কার : ওয়াশিংটনে আমাদের পরিবর্তিত অ্যাজেন্ডা বাস্তবায়ন করতে সক্ষম এমন উচ্চমানসম্পন্ন সফল নেতাদের একত্র করা। বিশেষ করে কর্মসংস্থান, নিরাপত্তা ও সুযোগ সৃষ্টির মতো জরুরি বিষয়ে আমরা দ্রুত কাজ শুরু করতে চাই। উত্তরণকালীন প্রচেষ্টায় পরামর্শ দিয়ে সাহায্য করার জন্য ১৬ সদস্যের একটি নির্বাহী কমিটি গঠন করেছেন ট্রাম্প। এ কমিটিতে ট্রাম্পের সন্তানরাও আছেন।

Comments

Comments!

 উত্তরণকালীন নেতৃত্বে থাকবেন মাইক পেন্সAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উত্তরণকালীন নেতৃত্বে থাকবেন মাইক পেন্স

Saturday, November 12, 2016 10:52 am
mike_pence1478922497

যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ডোনাল্ড ট্রাম্পের প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণের উত্তরণকালীন প্রচেষ্টায় নেতৃত্ব দেবেন।

পেন্স এ দায়িত্ব পাওয়ায় নিউ জার্জির গভর্নর ক্রিস ক্রিস্টির ভূমিকা কিছুটা কমে যাবে। কারণ, প্রেসিডেন্ট পদে ট্রাম্প নির্বাচিত হওয়ার আগে থেকেই উত্তরণকালীন প্রচেষ্টার মূল ভূমিকায় ছিলেন ক্রিস্টি।

উত্তরণকালীন প্রচেষ্টায় আলাবামার সিনেটর জেফ সেশন, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাইক ফ্লিয়েন, নিউ ইয়র্কের প্রাক্তন মেয়র রুডি জুলিয়ানি, ড. বেন কার্সন ও প্রাক্তন হাউস স্পিকার নিউট গিংরিচের সঙ্গে ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন ক্রিস্টি। ক্রিস্টি এক বিবৃতিতে বলেছেন, ‘নির্বাচন-পূর্ব পর্যায়ে পেশাদারী ও নিবেদিতপ্রাণ টিম নিয়ে উত্তরণ প্রচেষ্টা চালাতে পেরে আমি গর্বিত।’

ট্রাম্প বলেছেন, পরিবর্তিত সরকার যেন প্রথম দিন কাজ করতে পারে, তার জন্য ক্রিস্টি যে সাহায্য করছেন, তার ভিত্তিতে কাজ করবেন পেন্স। তিনি আরো বলেন, আমাদের টিমের মিশন পরিষ্কার : ওয়াশিংটনে আমাদের পরিবর্তিত অ্যাজেন্ডা বাস্তবায়ন করতে সক্ষম এমন উচ্চমানসম্পন্ন সফল নেতাদের একত্র করা। বিশেষ করে কর্মসংস্থান, নিরাপত্তা ও সুযোগ সৃষ্টির মতো জরুরি বিষয়ে আমরা দ্রুত কাজ শুরু করতে চাই।

উত্তরণকালীন প্রচেষ্টায় পরামর্শ দিয়ে সাহায্য করার জন্য ১৬ সদস্যের একটি নির্বাহী কমিটি গঠন করেছেন ট্রাম্প। এ কমিটিতে ট্রাম্পের সন্তানরাও আছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X