শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 9, 2016 6:12 pm
A- A A+ Print

উত্তর কোরিয়াকে ওবামার কড়া হুঁশিয়ারি

VIENTIANE :  U.S. President Barack Obama speaks during a news conference at the Landmark Mekong Riverside Hotel in Vientiane, Laos, Thursday, Sept. 8, 2016, after attending the ASEAN Summit. AP/PTI(AP9_8_2016_000232A)

ওয়াশিংটন: উত্তর কোরিয়াকে ‘গুরুতর পরিণতি’ ভোগ করার কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। দেশটির পঞ্চম পারমাণবিক পরীক্ষা চালানোর ঘোষণা দেওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। এ ব্যাপারে আলোচনার জন্য দক্ষিণ কোরিয়া ও জাপানের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জোস আর্নেস্ট বলেন, প্রেসিডেন্ট ইঙ্গিত দিয়েছেন, উস্কানিমূলক কর্মকাণ্ডের জন্য উত্তর কোরিয়াকে গুরুতর পরিণতি ভোগ করার বিষয়টি নিশ্চিত করতে আগামী দিগুলোতে তিনি আমাদের মিত্র ও অংশীদারদের সঙ্গে আলোচনা করবেন। উত্তর কোরিয়া শুক্রবার ‘সফল’ পঞ্চম পারমাণবিক পরীক্ষার ঘোষণা দেয়। এ বিষয়ে দক্ষিণ কোরিয়া বলেছে, এ যাবৎকালের মধ্যে সবচেয়ে শক্তিশালী বিস্ফোরণ ঘটিয়েছে উত্তর কোরিয়া। হোয়াইট হাউস এটাকে পারমাণবিক পরীক্ষা না বলে জানিয়েছে, উত্তর কোরিয়ার পারমাণবিক কেন্দ্রের কাছে একটা ভূ-কম্পন অনুভূত হয়েছে। প্রেস সেক্রেটারি আর্নেস্ট বলেন, এশিয়া সফর শেষে এয়ার ফোর্স ওয়ানে দেশে ফেরার পথে ওবামাকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ওবামা বিমান থেকে টেলিফোনে পৃথকভাবে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে আলোচনা করেছেন। ওবামা বৃহস্পতিবার মধ্যরাতের কিছু পর ওয়াশিংটন এসে পৌঁছান। আর্নেস্ট বলেন, ‘ওবামা এশিয়া ও বিশ্বে আমাদের মিত্রদের নিরাপত্তা বিধানে যুক্তরাষ্ট্রের অবিচল অঙ্গীকারের পুনর্ব্যক্ত করেন।’ সূত্র: এবিসি নিউজ
 

Comments

Comments!

 উত্তর কোরিয়াকে ওবামার কড়া হুঁশিয়ারিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উত্তর কোরিয়াকে ওবামার কড়া হুঁশিয়ারি

Friday, September 9, 2016 6:12 pm
VIENTIANE :  U.S. President Barack Obama speaks during a news conference at the Landmark Mekong Riverside Hotel in Vientiane, Laos, Thursday, Sept. 8, 2016, after attending the ASEAN Summit. AP/PTI(AP9_8_2016_000232A)

ওয়াশিংটন: উত্তর কোরিয়াকে ‘গুরুতর পরিণতি’ ভোগ করার কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। দেশটির পঞ্চম পারমাণবিক পরীক্ষা চালানোর ঘোষণা দেওয়ার পর মার্কিন প্রেসিডেন্ট এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ ব্যাপারে আলোচনার জন্য দক্ষিণ কোরিয়া ও জাপানের নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জোস আর্নেস্ট বলেন, প্রেসিডেন্ট ইঙ্গিত দিয়েছেন, উস্কানিমূলক কর্মকাণ্ডের জন্য উত্তর কোরিয়াকে গুরুতর পরিণতি ভোগ করার বিষয়টি নিশ্চিত করতে আগামী দিগুলোতে তিনি আমাদের মিত্র ও অংশীদারদের সঙ্গে আলোচনা করবেন।

উত্তর কোরিয়া শুক্রবার ‘সফল’ পঞ্চম পারমাণবিক পরীক্ষার ঘোষণা দেয়।

এ বিষয়ে দক্ষিণ কোরিয়া বলেছে, এ যাবৎকালের মধ্যে সবচেয়ে শক্তিশালী বিস্ফোরণ ঘটিয়েছে উত্তর কোরিয়া।

হোয়াইট হাউস এটাকে পারমাণবিক পরীক্ষা না বলে জানিয়েছে, উত্তর কোরিয়ার পারমাণবিক কেন্দ্রের কাছে একটা ভূ-কম্পন অনুভূত হয়েছে।

প্রেস সেক্রেটারি আর্নেস্ট বলেন, এশিয়া সফর শেষে এয়ার ফোর্স ওয়ানে দেশে ফেরার পথে ওবামাকে পরিস্থিতি সম্পর্কে অবহিত করা হয়েছে।

তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ওবামা বিমান থেকে টেলিফোনে পৃথকভাবে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট পার্ক গিউন-হাই ও জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে আলোচনা করেছেন। ওবামা বৃহস্পতিবার মধ্যরাতের কিছু পর ওয়াশিংটন এসে পৌঁছান।

আর্নেস্ট বলেন, ‘ওবামা এশিয়া ও বিশ্বে আমাদের মিত্রদের নিরাপত্তা বিধানে যুক্তরাষ্ট্রের অবিচল অঙ্গীকারের পুনর্ব্যক্ত করেন।’

সূত্র: এবিসি নিউজ

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X