বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 30, 2016 7:51 pm
A- A A+ Print

উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে: খসরু

158052_1

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণের ভোটের অধিকার, আইনের শাসন ও গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে বলা হচ্ছে উন্নয়নের গণতন্ত্র। কিন্তু উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে। গণতন্ত্রবিহীন কোনো দেশে টেকসই উন্নয়ন হতে পারে না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের লোকজন ছাড়া দেশের সাধারণ জনগণ ব্যবসা-বাণিজ্য করার সুযোগ পাচ্ছে না। রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির মরহুম নেতা আ স ম হান্নান শাহ স্বরণসভায় তিনি এ অভিযোগ করেন। জিয়া পরিষদের উদ্যোগে এ স্বরণসভার আয়োজন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে ব্যবসা-বাণিজ্যে জনগণের অংশগ্রহণ নেই, এর কারণ হলো একটি গোষ্ঠীর কারণে জনগণ ব্যবসা করতে পারছে না। তিনি বলেন, আমাদের কাছে ব্যবসায়ীরা এসে বলছেন আওয়ামী লীগের লোকজনের কারণে তারা ব্যবসা করতে পারছেন না, পেশাজীবীরা বলছেন তারা কাজ করতে পারছেন না, ছাত্ররা লেখাপড়া করতে পারছে না, চিকিৎসকরা চিকিৎসা দিতে পারছেন না। বিএনপির এ নেতা আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বিভিন্ন সরকারি সংস্থার কার্যালয়ে ব্যানার লাগানো হয়েছিল, সেখানে লেখা-শেখ হাসিনার মূলমন্ত্র, উন্নয়নের গণতন্ত্র। সত্যিকার অর্থে দেশে গণতন্ত্র নেই। এমন গণতন্ত্রের উন্নয়ন আমরা আইয়ূব খানের আমলে দেখেছি। আমীর খসরু অভিযোগ করেন, সুইস ব্যাংকে বাংলাদেশের আমানত বাড়ছে, কানাডা, মালয়েশিয়া, দুবাই, আমেরিকাসহ বিভিন্ন দেশে বাংলাদেশিদের সম্পদ বৃদ্ধি পাচ্ছে, সেটা উন্নয়নের আরেক রূপ! জনগণের নাগরিক অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, শুধু বিএনপি নয়, সবাইকে এগিয়ে এসে গণতন্ত্র, ভোট ও নাগরিকদের অধিকার ফিরিয়ে আনতে হবে। মরহুম হান্নান শাহ গণতন্ত্রের জন্য যে লড়াই করে গেছেন, সেই পথকে এগিয়ে নিয়ে যেতে হবে। জিয়া পরিষদের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস. অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুল্লাহিল মাসুদ।
 

Comments

Comments!

 উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে: খসরুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে: খসরু

Sunday, October 30, 2016 7:51 pm
158052_1

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, জনগণের ভোটের অধিকার, আইনের শাসন ও গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নিয়ে বলা হচ্ছে উন্নয়নের গণতন্ত্র। কিন্তু উন্নয়নের নামে দেশে লুটপাট হচ্ছে।

গণতন্ত্রবিহীন কোনো দেশে টেকসই উন্নয়ন হতে পারে না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের লোকজন ছাড়া দেশের সাধারণ জনগণ ব্যবসা-বাণিজ্য করার সুযোগ পাচ্ছে না।

রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বিএনপির মরহুম নেতা আ স ম হান্নান শাহ স্বরণসভায় তিনি এ অভিযোগ করেন। জিয়া পরিষদের উদ্যোগে এ স্বরণসভার আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, আজকে ব্যবসা-বাণিজ্যে জনগণের অংশগ্রহণ নেই, এর কারণ হলো একটি গোষ্ঠীর কারণে জনগণ ব্যবসা করতে পারছে না।

তিনি বলেন, আমাদের কাছে ব্যবসায়ীরা এসে বলছেন আওয়ামী লীগের লোকজনের কারণে তারা ব্যবসা করতে পারছেন না, পেশাজীবীরা বলছেন তারা কাজ করতে পারছেন না, ছাত্ররা লেখাপড়া করতে পারছে না, চিকিৎসকরা চিকিৎসা দিতে পারছেন না।

বিএনপির এ নেতা আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে বিভিন্ন সরকারি সংস্থার কার্যালয়ে ব্যানার লাগানো হয়েছিল, সেখানে লেখা-শেখ হাসিনার মূলমন্ত্র, উন্নয়নের গণতন্ত্র। সত্যিকার অর্থে দেশে গণতন্ত্র নেই। এমন গণতন্ত্রের উন্নয়ন আমরা আইয়ূব খানের আমলে দেখেছি।

আমীর খসরু অভিযোগ করেন, সুইস ব্যাংকে বাংলাদেশের আমানত বাড়ছে, কানাডা, মালয়েশিয়া, দুবাই, আমেরিকাসহ বিভিন্ন দেশে বাংলাদেশিদের সম্পদ বৃদ্ধি পাচ্ছে, সেটা উন্নয়নের আরেক রূপ!

জনগণের নাগরিক অধিকার নেই উল্লেখ করে তিনি বলেন, শুধু বিএনপি নয়, সবাইকে এগিয়ে এসে গণতন্ত্র, ভোট ও নাগরিকদের অধিকার ফিরিয়ে আনতে হবে।

মরহুম হান্নান শাহ গণতন্ত্রের জন্য যে লড়াই করে গেছেন, সেই পথকে এগিয়ে নিয়ে যেতে হবে।

জিয়া পরিষদের চেয়ারম্যান ও বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস. অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুল্লাহিল মাসুদ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X