রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:০১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 30, 2017 9:15 pm
A- A A+ Print

উপেক্ষার জবাবটা ব্যাট হাতেই দিলেন মাহমুদউল্লাহ

9

ওয়ানডেতে দেশের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। ডুবতে বসা বাংলাদেশের ইনিংসকে অনেকবারই সামলেছেন। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ খেললেও টেস্টে কিছুটা ম্রিয়মান ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে ক্যারিয়ারটাকে শ্রীলঙ্কা সফর পর্যন্ত টেনে নিয়ে গিয়েছিলেন। তবে গল টেস্টে ভালো করতে না পারায় বাদ পড়ে যান টেস্ট দল থেকে। ওয়ানডেতে দারুণ খেললেও সেগুলো বিবেচনায় নেননি নির্বাচকরা। ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও তাঁকে নেওয়া হয়নি, বিবেচনায় ছিলেন না দক্ষিণ আফ্রিকা সফরের দলেও। সাকিব আল হাসান শেষ মুহূর্তে ছুটি চেয়ে বসায় অভিজ্ঞতার কথা ভেবে অনেকটা বাধ্য হয়েই মাহমুদউল্লাহ রিয়াদকে আফ্রিকাগামী বিমানে চড়িয়ে দেন কোচ-নির্বাচকরা। আর সুযোগটা পেয়ে কী দারুণভাবেই না কাজে লাগালেন এই ব্যাটসম্যান। হাফ সেঞ্চুরি করে নির্বাচকদের চোখে আঙুল দিয়ে নিজের অপরিহার্যতার কথা বুঝিয়ে দিলেন তিনি। পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৬৬ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভাগ্য সহায় না হওয়ায় ইনিংসটাকে বেশি বড় করতে পারেননি। মরনে মরকেলের বলটা ব্যাটের কানায় লেগে স্টাম্পে আঘাত করলে হতাশ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। এর আগে হাফ সেঞ্চুরি করে প্রায় মরতে বসা ক্যারিয়ারটাকে আরেকবার অক্সিজেন দেওয়ার কাজটি সেরে ফেলেছেন তিনি। ১২৪ বলে ৬৬ রানের ইনিংসটাতে দারুণ আতামবিশ্বাসী মনে হয়েছে মাহমুদউল্লাহকে। সবচেয়ে বড় কথা, ব্যাট হাতে সাকিবের অভাবটা খুব একটা বুঝতে দেননি তিনি। ইনিংসটাকে সেঞ্চুরি পর্যন্ত টানতে পারলে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৪৯৬ রানটাকে চ্যালেঞ্জ ছুড়তে পারতেন। সেটি না হলেও নিজেকে তো আরেকবার প্রমাণ করতে পারলেন মাহমুদউল্লাহ, এটিই বা কম কিসের।

Comments

Comments!

 উপেক্ষার জবাবটা ব্যাট হাতেই দিলেন মাহমুদউল্লাহAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

উপেক্ষার জবাবটা ব্যাট হাতেই দিলেন মাহমুদউল্লাহ

Saturday, September 30, 2017 9:15 pm
9

ওয়ানডেতে দেশের সেরা ব্যাটসম্যানদের একজন তিনি। ডুবতে বসা বাংলাদেশের ইনিংসকে অনেকবারই সামলেছেন। সীমিত ওভারের ক্রিকেটে দারুণ খেললেও টেস্টে কিছুটা ম্রিয়মান ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে হাফ সেঞ্চুরি করে ক্যারিয়ারটাকে শ্রীলঙ্কা সফর পর্যন্ত টেনে নিয়ে গিয়েছিলেন। তবে গল টেস্টে ভালো করতে না পারায় বাদ পড়ে যান টেস্ট দল থেকে।

ওয়ানডেতে দারুণ খেললেও সেগুলো বিবেচনায় নেননি নির্বাচকরা। ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও তাঁকে নেওয়া হয়নি, বিবেচনায় ছিলেন না দক্ষিণ আফ্রিকা সফরের দলেও। সাকিব আল হাসান শেষ মুহূর্তে ছুটি চেয়ে বসায় অভিজ্ঞতার কথা ভেবে অনেকটা বাধ্য হয়েই মাহমুদউল্লাহ রিয়াদকে আফ্রিকাগামী বিমানে চড়িয়ে দেন কোচ-নির্বাচকরা। আর সুযোগটা পেয়ে কী দারুণভাবেই না কাজে লাগালেন এই ব্যাটসম্যান। হাফ সেঞ্চুরি করে নির্বাচকদের চোখে আঙুল দিয়ে নিজের অপরিহার্যতার কথা বুঝিয়ে দিলেন তিনি।

পচেফস্ট্রুমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে ৬৬ রান করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ভাগ্য সহায় না হওয়ায় ইনিংসটাকে বেশি বড় করতে পারেননি। মরনে মরকেলের বলটা ব্যাটের কানায় লেগে স্টাম্পে আঘাত করলে হতাশ হয়ে প্যাভিলিয়নে ফিরতে হয় তাঁকে। এর আগে হাফ সেঞ্চুরি করে প্রায় মরতে বসা ক্যারিয়ারটাকে আরেকবার অক্সিজেন দেওয়ার কাজটি সেরে ফেলেছেন তিনি।

১২৪ বলে ৬৬ রানের ইনিংসটাতে দারুণ আতামবিশ্বাসী মনে হয়েছে মাহমুদউল্লাহকে। সবচেয়ে বড় কথা, ব্যাট হাতে সাকিবের অভাবটা খুব একটা বুঝতে দেননি তিনি। ইনিংসটাকে সেঞ্চুরি পর্যন্ত টানতে পারলে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংসে ৪৯৬ রানটাকে চ্যালেঞ্জ ছুড়তে পারতেন। সেটি না হলেও নিজেকে তো আরেকবার প্রমাণ করতে পারলেন মাহমুদউল্লাহ, এটিই বা কম কিসের।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X