রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 4, 2017 10:21 am
A- A A+ Print

এই ভুলগুলো এড়াবেন কীভাবে

10

কিছু কাজ আমরা নিয়মিতই করি। আর কিছু ভুল যেন লেগে থাকে আঠার মতো। যেমন ডিমের খোসা ছাড়ানোর কথাই বলি। খোসা ছাড়াতে গিয়ে প্রায় অর্ধেক ডিমই হয়ে যায় নষ্ট। একটু বুদ্ধি খাটালে কিন্তু এই ভুলগুলো এড়ানো যায়। মনে রাখুন এসব পরামর্শ: .সেদ্ধ ডিমের খোসা ছাড়ানো সেদ্ধ ডিমের খোসা ঠিকমতো ছাড়াতে না পারলে কী হয়, ভুক্তভোগীমাত্রই জানেন। অনেক সময় তো খোসার সঙ্গে অর্ধেক ডিমই চলে যায় ডাস্টবিনে। ডিম সেদ্ধ করার সময় এক চামচ বেকিং সোডা ছেড়ে দিন পানিতে। ডিম সেদ্ধ হলে খোসা ছাড়ানোর সময় দেখুন ম্যাজিক!  ১. দ্রুত মোবাইল ফোন চার্জ হাতে সময় কম, মোবাইল ফোনের ব্যাটারি ‘টিউ টিউ’ করে সতর্ক সংকেত দিচ্ছে। মোবাইল ফোনটা হয়তো চার্জ করতে দিলেন। কিন্তু ১৫ মিনিট পর দেখলেন, চার্জ হয়েছে মাত্র ১০ থেকে ১৫ শতাংশ হয়েছে। সারা দিন চলার মতো নয়। অথচ চার্জে দেওয়ার সময় ফোনটা যদি এয়ারপ্লেন মোডে রাখেন, তাহলে কিন্তু এই অল্প সময়েই চার্জ হবে প্রায় দ্বিগুণ! .  ২. ফাউন্ডেশনের রং বাছাই ফাউন্ডেশনের রং বাছাইয়ের আগে আমরা কী করি? মুখে নয়তো হাতের কবজিতে লাগিয়ে পরীক্ষা করি। কিন্তু ফাউন্ডেশন যদি আপনার গলায় লাগিয়ে পরীক্ষা করেন, তাহলে সঠিক রংটাই বেছে নিতে পারবেন সহজে। .  ৩. চাবি আলাদা করা চাবির গোছায় কোনটা যে অফিসের ড্রয়ারের আর কোনটা যে বাসার ড্রয়ারের, এটা গুলিয়ে ফেলা কঠিন কিছু নয়। আর চাবিগুলো যদি একই রকম হয়, তাহলে তো তালগোল পাকানোর জন্য যথেষ্ট। চাবির কোথাও নেইলপলিশ দিয়ে ভিন্ন ভিন্ন রং করে নিন। অফিসের জন্য এক রং, বাসার জন্য আরেক রং—এভাবে খুব সহজেই আলাদা করতে পারবেন চাবিগুলো। .  ৪. সূত্র: ব্রাইটসাইড ডটকম

Comments

Comments!

 এই ভুলগুলো এড়াবেন কীভাবেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এই ভুলগুলো এড়াবেন কীভাবে

Thursday, May 4, 2017 10:21 am
10

কিছু কাজ আমরা নিয়মিতই করি। আর কিছু ভুল যেন লেগে থাকে আঠার মতো। যেমন ডিমের খোসা ছাড়ানোর কথাই বলি। খোসা ছাড়াতে গিয়ে প্রায় অর্ধেক ডিমই হয়ে যায় নষ্ট। একটু বুদ্ধি খাটালে কিন্তু এই ভুলগুলো এড়ানো যায়। মনে রাখুন এসব পরামর্শ:

.সেদ্ধ ডিমের খোসা ছাড়ানো
সেদ্ধ ডিমের খোসা ঠিকমতো ছাড়াতে না পারলে কী হয়, ভুক্তভোগীমাত্রই জানেন। অনেক সময় তো খোসার সঙ্গে অর্ধেক ডিমই চলে যায় ডাস্টবিনে। ডিম সেদ্ধ করার সময় এক চামচ বেকিং সোডা ছেড়ে দিন পানিতে। ডিম সেদ্ধ হলে খোসা ছাড়ানোর সময় দেখুন ম্যাজিক!

 ১. দ্রুত মোবাইল ফোন চার্জ
হাতে সময় কম, মোবাইল ফোনের ব্যাটারি ‘টিউ টিউ’ করে সতর্ক সংকেত দিচ্ছে। মোবাইল ফোনটা হয়তো চার্জ করতে দিলেন। কিন্তু ১৫ মিনিট পর দেখলেন, চার্জ হয়েছে মাত্র ১০ থেকে ১৫ শতাংশ হয়েছে। সারা দিন চলার মতো নয়। অথচ চার্জে দেওয়ার সময় ফোনটা যদি এয়ারপ্লেন মোডে রাখেন, তাহলে কিন্তু এই অল্প সময়েই চার্জ হবে প্রায় দ্বিগুণ!

.

 ২. ফাউন্ডেশনের রং বাছাই
ফাউন্ডেশনের রং বাছাইয়ের আগে আমরা কী করি? মুখে নয়তো হাতের কবজিতে লাগিয়ে পরীক্ষা করি। কিন্তু ফাউন্ডেশন যদি আপনার গলায় লাগিয়ে পরীক্ষা করেন, তাহলে সঠিক রংটাই বেছে নিতে পারবেন সহজে।

.

 ৩. চাবি আলাদা করা
চাবির গোছায় কোনটা যে অফিসের ড্রয়ারের আর কোনটা যে বাসার ড্রয়ারের, এটা গুলিয়ে ফেলা কঠিন কিছু নয়। আর চাবিগুলো যদি একই রকম হয়, তাহলে তো তালগোল পাকানোর জন্য যথেষ্ট। চাবির কোথাও নেইলপলিশ দিয়ে ভিন্ন ভিন্ন রং করে নিন। অফিসের জন্য এক রং, বাসার জন্য আরেক রং—এভাবে খুব সহজেই আলাদা করতে পারবেন চাবিগুলো।

.

 ৪.

সূত্র: ব্রাইটসাইড ডটকম

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X