রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 30, 2016 7:25 am
A- A A+ Print

এক ইঞ্চি রাস্তাও কেউ দখল করতে পারবে না: সাঈদ খোকন

157996_1

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, এক ইঞ্চি রাস্তাও কাউকে দখল করতে দেওয়া হবে না। হকারদের ঢাকা মহানগর নাট্যমঞ্চের অস্থায়ীভাবে পুর্নবাসন করে ওই সব এলাকায় অবৈধ স্থাপনা থেকে দখলমুক্ত করা হবে। তিনি বলেন,  ‘দীর্ঘদিন সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকা অবৈধ দখলে ছিলো। দখলমুক্ত করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছিলো। এরপর পুলিশসহ ঊর্ধ্বতন ব্যক্তিদের সহযোগিতায় দখলমুক্ত করেছি। ঠিক একইভাবে গুলিস্তান এলাকায় হকারদের দখল মুক্ত করা হবে। গুলিস্তান এলাকার ফুটপাতের এক ইঞ্চি রাস্তাও কাউকে দখল করতে দেওয়া হবে না’। শনিবার রাজধানী নগর ভবনে ফুটপাতের হকার উচ্ছেদ অভিযান পরিচালিত হওয়ার পর কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভায় কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেন মেয়র। সিটি করপোরেশন আয়োজিত সভায় মেয়র বলেন, গুলিস্তান ও পল্টন এলাকার হকারদের ঢাকা মহানগর নাট্যমঞ্চের অস্থায়ীভাবে পুর্নবাসন করে ওই সব এলাকায় অবৈধ স্থাপনা থেকে দখলমুক্ত করা হবে। খোকন বলেন, অবৈধ দখলমুক্ত করতে গুলিস্তান ও পল্টন এলাকার মোট ব্যবসা করে আসা দুই হাজার পাঁচশ’ ছয়জন হকারকে চিহ্নিত করা হয়েছে। তাদের সাময়িকভাবে কাজী বশির মিলনায়তনের আশপাশের খালি জায়গায় পুর্নবাসন করা হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে অতি অল্পসময়ের মধ্যে এ অভিযানের জন্য দিনটি নির্ধারণ করা হবেও বলে জানান তিনি। তিনি বলেন, হকারদের অবৈধ দখলের কারণে গুলিস্তান এলাকা যানজট লেগেই থাকে। ফলে যানজটের কারণে চোখের সামনে অ্যাম্বুলেন্সের রোগী মারা যাচ্ছে। পরীক্ষার্থীরা হলে যাওয়ার আগেই পরীক্ষার সময় চলে যাচ্ছে। পাশাপাশি ৬০ থেকে ৬৫ শতাংশ মানুষ ফুটপাত দিয়ে চলাচল উপযোগী করা হবে। এসময় সব কাউন্সিলররা তাদের নেতাকর্মীদের নিয়ে মেয়রের সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।
 

Comments

Comments!

 এক ইঞ্চি রাস্তাও কেউ দখল করতে পারবে না: সাঈদ খোকনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক ইঞ্চি রাস্তাও কেউ দখল করতে পারবে না: সাঈদ খোকন

Sunday, October 30, 2016 7:25 am
157996_1

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, এক ইঞ্চি রাস্তাও কাউকে দখল করতে দেওয়া হবে না। হকারদের ঢাকা মহানগর নাট্যমঞ্চের অস্থায়ীভাবে পুর্নবাসন করে ওই সব এলাকায় অবৈধ স্থাপনা থেকে দখলমুক্ত করা হবে।

তিনি বলেন,  ‘দীর্ঘদিন সায়েদাবাদ বাসস্ট্যান্ড এলাকা অবৈধ দখলে ছিলো। দখলমুক্ত করতে গিয়ে বাধার সম্মুখীন হয়েছিলো। এরপর পুলিশসহ ঊর্ধ্বতন ব্যক্তিদের সহযোগিতায় দখলমুক্ত করেছি। ঠিক একইভাবে গুলিস্তান এলাকায় হকারদের দখল মুক্ত করা হবে। গুলিস্তান এলাকার ফুটপাতের এক ইঞ্চি রাস্তাও কাউকে দখল করতে দেওয়া হবে না’।

শনিবার রাজধানী নগর ভবনে ফুটপাতের হকার উচ্ছেদ অভিযান পরিচালিত হওয়ার পর কাউন্সিলরদের নিয়ে মতবিনিময় সভায় কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেন মেয়র।

সিটি করপোরেশন আয়োজিত সভায় মেয়র বলেন, গুলিস্তান ও পল্টন এলাকার হকারদের ঢাকা মহানগর নাট্যমঞ্চের অস্থায়ীভাবে পুর্নবাসন করে ওই সব এলাকায় অবৈধ স্থাপনা থেকে দখলমুক্ত করা হবে।

খোকন বলেন, অবৈধ দখলমুক্ত করতে গুলিস্তান ও পল্টন এলাকার মোট ব্যবসা করে আসা দুই হাজার পাঁচশ’ ছয়জন হকারকে চিহ্নিত করা হয়েছে। তাদের সাময়িকভাবে কাজী বশির মিলনায়তনের আশপাশের খালি জায়গায় পুর্নবাসন করা হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সঙ্গে কথা বলে অতি অল্পসময়ের মধ্যে এ অভিযানের জন্য দিনটি নির্ধারণ করা হবেও বলে জানান তিনি।

তিনি বলেন, হকারদের অবৈধ দখলের কারণে গুলিস্তান এলাকা যানজট লেগেই থাকে। ফলে যানজটের কারণে চোখের সামনে অ্যাম্বুলেন্সের রোগী মারা যাচ্ছে। পরীক্ষার্থীরা হলে যাওয়ার আগেই পরীক্ষার সময় চলে যাচ্ছে। পাশাপাশি ৬০ থেকে ৬৫ শতাংশ মানুষ ফুটপাত দিয়ে চলাচল উপযোগী করা হবে।

এসময় সব কাউন্সিলররা তাদের নেতাকর্মীদের নিয়ে মেয়রের সঙ্গে কাজ করার অঙ্গীকার করেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X