মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 6, 2017 2:34 pm
A- A A+ Print

এক ঢিলে সন্দীপের তিন শিকার—গেইল-এবি-কোহলি

e1b4cfb365e92d6e2c5866daae9ae883-590d6a3a138c4

বিরাট কোহলির দলের বিপক্ষে বাজি ধরা এখন যেন পৃথিবীর সবচেয়ে সহজ কাজ। মাঠে গড়ানো ১১ ম্যাচের ৯টিতেই হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কাল কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ১৩৯ রানের মামুলি লক্ষ্যই ছুঁতে পারে কোহলি-গেইল-ডি ভিলিয়ার্সদের নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ। আরও একবার অলআউট হয়ে বেঙ্গালুরু ম্যাচ হেরেছে ১৯ রানে। বেঙ্গালুরুর আইপিএল আগেই শেষ হয়ে গেছে, তবে কালকের জয়ে পাঞ্জাবের প্লেঅফ পর্বে যাওয়ার আশা টিকে থাকল। অবশ্য এসব ছাপিয়ে কালকের ম্যাচের আলোচনার মূল বিষয় হয়ে গেছেন সন্দীপ শর্মা। এবারের আসরে ভারতের তরুণ ক্রিকেটাররা যেন নিজেদের বারবার খবরের শিরোনামে নিয়ে আসার পণ করেছেন। ২৩ বছর বয়সী পেসার সন্দীপ কাল এক স্বপ্নের স্পেল করলেন। টানা তিন ওভারে ফেরালেন ক্রিস গেইল, কোহলি ও এবি ডি ভিলিয়ার্সকে। এক ম্যাচে এই তিনজনকে আউট করা প্রথম বোলার হয়ে গেলেন সন্দীপ। ৪ ওভারে ২২ রানে ৩ উইকেট তাঁকে এনে দিয়েছে ম্যাচসেরার পুরস্কার। সেই পুরস্কার না পেলেও সন্দীপের মন এতটুকু খারাপ হতো না। এক ঢিলে তিন পাখি শিকার করেছেন, এ সময়ের তিন বিস্ফোরক ব্যাটসম্যান; এই ম্যাচ তো আজীবন মনে রাখবেন সন্দীপ! নিজের ও দলের প্রথম ওভারের চতুর্থ বলে গেইলকে শূন্য রানে ফেরালেন। মার্টিন গাপটিলকে ক্যাচ দিলেন গেইল। নিজের দ্বিতীয় আর ইনিংসের তৃতীয় ওভারে সন্দীপ ফেরালেন কোহলিকে। ৬ রান করা বেঙ্গালুরু অধিনায়ক বোল্ড! নিজের তৃতীয় আর আর ইনিংসের পঞ্চম ওভারে ১০ রান করা এবিকে উইকেটকিপার ঋদ্ধিমানের ক্যাচ বানিয়েছেন। আরও একবার ব্যাটিং–ধসে পড়ল বেঙ্গালুরু, যা থেকে আর বের হতে পারেনি।. সন্দীপ কাল আকাশে উড়ছিলেন! ছবি: বিসিসিআইসন্দীপ কাল আকাশে উড়ছিলেন! ছবি: বিসিসিআই

Comments

Comments!

 এক ঢিলে সন্দীপের তিন শিকার—গেইল-এবি-কোহলিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক ঢিলে সন্দীপের তিন শিকার—গেইল-এবি-কোহলি

Saturday, May 6, 2017 2:34 pm
e1b4cfb365e92d6e2c5866daae9ae883-590d6a3a138c4

বিরাট কোহলির দলের বিপক্ষে বাজি ধরা এখন যেন পৃথিবীর সবচেয়ে সহজ কাজ। মাঠে গড়ানো ১১ ম্যাচের ৯টিতেই হেরেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। কাল কিংস ইলেভেন পাঞ্জাবের দেওয়া ১৩৯ রানের মামুলি লক্ষ্যই ছুঁতে পারে কোহলি-গেইল-ডি ভিলিয়ার্সদের নিয়ে গড়া ব্যাটিং লাইনআপ। আরও একবার অলআউট হয়ে বেঙ্গালুরু ম্যাচ হেরেছে ১৯ রানে। বেঙ্গালুরুর আইপিএল আগেই শেষ হয়ে গেছে, তবে কালকের জয়ে পাঞ্জাবের প্লেঅফ পর্বে যাওয়ার আশা টিকে থাকল।

অবশ্য এসব ছাপিয়ে কালকের ম্যাচের আলোচনার মূল বিষয় হয়ে গেছেন সন্দীপ শর্মা। এবারের আসরে ভারতের তরুণ ক্রিকেটাররা যেন নিজেদের বারবার খবরের শিরোনামে নিয়ে আসার পণ করেছেন। ২৩ বছর বয়সী পেসার সন্দীপ কাল এক স্বপ্নের স্পেল করলেন। টানা তিন ওভারে ফেরালেন ক্রিস গেইল, কোহলি ও এবি ডি ভিলিয়ার্সকে। এক ম্যাচে এই তিনজনকে আউট করা প্রথম বোলার হয়ে গেলেন সন্দীপ। ৪ ওভারে ২২ রানে ৩ উইকেট তাঁকে এনে দিয়েছে ম্যাচসেরার পুরস্কার।
সেই পুরস্কার না পেলেও সন্দীপের মন এতটুকু খারাপ হতো না। এক ঢিলে তিন পাখি শিকার করেছেন, এ সময়ের তিন বিস্ফোরক ব্যাটসম্যান; এই ম্যাচ তো আজীবন মনে রাখবেন সন্দীপ!
নিজের ও দলের প্রথম ওভারের চতুর্থ বলে গেইলকে শূন্য রানে ফেরালেন। মার্টিন গাপটিলকে ক্যাচ দিলেন গেইল। নিজের দ্বিতীয় আর ইনিংসের তৃতীয় ওভারে সন্দীপ ফেরালেন কোহলিকে। ৬ রান করা বেঙ্গালুরু অধিনায়ক বোল্ড! নিজের তৃতীয় আর আর ইনিংসের পঞ্চম ওভারে ১০ রান করা এবিকে উইকেটকিপার ঋদ্ধিমানের ক্যাচ বানিয়েছেন। আরও একবার ব্যাটিং–ধসে পড়ল বেঙ্গালুরু, যা থেকে আর বের হতে পারেনি।.

সন্দীপ কাল আকাশে উড়ছিলেন! ছবি: বিসিসিআইসন্দীপ কাল আকাশে উড়ছিলেন! ছবি: বিসিসিআই

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X