শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 19, 2016 10:54 am
A- A A+ Print

এক প্লেট বিরিয়ানির জন্য …

3

মাত্র এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপির জন্য অনেকগুলো গাড়িতে আগুন দিয়েছেন এক নারী! ভারতের তামিলনাড়ু রাজ্যে কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে ফুঁসে ওঠা বিক্ষোভে ব্যাপক জ্বালাও-পোড়াও করা হয়। এ বিক্ষোভে সি ভাগ্য নামে ২২ বছর বয়সি এক নারীকে ডেকে নেন বিক্ষোভকারীরা। তারা সি ভাগ্যকে বলেছিলেন, তাদের সঙ্গে থাকলে দিন শেষে তাকে এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপি দেওয়া হবে। রাজি হয়ে বিক্ষোভে অংশ নেন তিনি। এখন সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ বলছে, বেঙ্গালুরুতে যে ৪২টি গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে, সেখানে ভাগ্যও ছিলেন। কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে গত সপ্তাহে ব্যাপক বিক্ষোভ দেখা দেয়। ১২ সেপ্টেম্বর একদল বিক্ষুব্ধ জনতা কয়েকটি বাসের চালক ও সহকারীদের হুমকি দেয়, বাস চলাচল বন্ধ না রাখলে ডিজেল ঢেলে তাদের পুড়িয়ে দেওয়া হবে। বাস পার্কিংয়ের ভিডিও ফুটেজ এবং সেখানে থাকা লোকজনের মোবাইল ফোন থেকে পাওয়া ফুটেজ বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, গাড়ি পোড়ানোর সময় ভাগ্য তৎপর ছিলেন। ভাগ্যের মা জেল্লামা দাবি করেছেন, তার বন্ধুরা তাকে বলেছিলেন, বিক্ষোভে গেলে বিরিয়ানি খাওয়াবেন এবং ১০০ রুপি দেবেন। দিনশ্রমিক ভাগ্য বাবা-মায়ের সঙ্গে গিরিনগরে থাকেন। পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে আরো কয়েকজন নারী ছিলেন। তবে এটি এখনো পরিষ্কার নয়, তারা ধ্বংসাত্মক তৎপরতায় অংশ নিয়েছিলেন কি না। ১২ সেপ্টেম্বরের জ্বালাও-পোড়াও ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে প্রায় ৪০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে ভাগ্য একমাত্র নারী। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

Comments

Comments!

 এক প্লেট বিরিয়ানির জন্য …AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক প্লেট বিরিয়ানির জন্য …

Monday, September 19, 2016 10:54 am
3

মাত্র এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপির জন্য অনেকগুলো গাড়িতে আগুন দিয়েছেন এক নারী!

ভারতের তামিলনাড়ু রাজ্যে কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে ফুঁসে ওঠা বিক্ষোভে ব্যাপক জ্বালাও-পোড়াও করা হয়। এ বিক্ষোভে সি ভাগ্য নামে ২২ বছর বয়সি এক নারীকে ডেকে নেন বিক্ষোভকারীরা।

তারা সি ভাগ্যকে বলেছিলেন, তাদের সঙ্গে থাকলে দিন শেষে তাকে এক প্লেট বিরিয়ানি ও ১০০ রুপি দেওয়া হবে। রাজি হয়ে বিক্ষোভে অংশ নেন তিনি। এখন সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে পুলিশ বলছে, বেঙ্গালুরুতে যে ৪২টি গাড়ি আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে, সেখানে ভাগ্যও ছিলেন।

কাবেরী নদীর পানিবণ্টন নিয়ে গত সপ্তাহে ব্যাপক বিক্ষোভ দেখা দেয়। ১২ সেপ্টেম্বর একদল বিক্ষুব্ধ জনতা কয়েকটি বাসের চালক ও সহকারীদের হুমকি দেয়, বাস চলাচল বন্ধ না রাখলে ডিজেল ঢেলে তাদের পুড়িয়ে দেওয়া হবে। বাস পার্কিংয়ের ভিডিও ফুটেজ এবং সেখানে থাকা লোকজনের মোবাইল ফোন থেকে পাওয়া ফুটেজ বিশ্লেষণ করে দেখা যাচ্ছে, গাড়ি পোড়ানোর সময় ভাগ্য তৎপর ছিলেন।

ভাগ্যের মা জেল্লামা দাবি করেছেন, তার বন্ধুরা তাকে বলেছিলেন, বিক্ষোভে গেলে বিরিয়ানি খাওয়াবেন এবং ১০০ রুপি দেবেন। দিনশ্রমিক ভাগ্য বাবা-মায়ের সঙ্গে গিরিনগরে থাকেন।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে আরো কয়েকজন নারী ছিলেন। তবে এটি এখনো পরিষ্কার নয়, তারা ধ্বংসাত্মক তৎপরতায় অংশ নিয়েছিলেন কি না।

১২ সেপ্টেম্বরের জ্বালাও-পোড়াও ঘটনার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে প্রায় ৪০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে, যার মধ্যে ভাগ্য একমাত্র নারী। তাদের বিরুদ্ধে তদন্ত চলছে।

তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া অনলাইন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X