শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 23, 2016 9:00 pm
A- A A+ Print

এক বছরের জন্য স্বামী হতে নিলামে যুবক

28

এক সময় নিলাম করে মানুষ বিক্রির প্রচলন থাকলেও এখন তা দেখা যায় না। তবে ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় বাড়ি, গাড়ি ইত্যাদি নিলাম হওয়ার কথা প্রায়ই শোনা যায়। কিন্তু বিংশ শতাব্দীতে এসে মানুষ নিলামের কথা কী শুনেছেন? তাও আবার অনলাইনে? এমনটাই দেখা গেছে রাশিয়ার একটি অনলাইন গিফট স্টোরের ওয়েবসাইটে। ২১ বছর বয়সি এক যুবক ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে মামলা থেকে বাঁচতে নিজেকে নিলামে তুলতে রাজি হয়েছেন। এক সপ্তাহ আগে পিসশপ ডটরু ওয়েবসাইটে পণ্যের তালিকায় একটি অদ্ভুত বিষয় খেয়াল করেন ক্রেতারা। তারা দেখতে পান পণ্যের তালিকায় আলেকসান্দ্রা ক্রামারেনকো নামের একজন যুবক। পাশাপাশি ‘পণ্যের’ বিবরণে বলা হয়েছে এক বছরের ওয়ারেন্টিসহ বিয়ে করতে রাজি। শুধু তাই নয় ‘পণ্যটি’ তাদের মজুদ আছে বলেও উল্লেখ করেছে ওয়েবসাইটটি। এখানেই শেষ নয় যুবকের রাশি, পোশাক পরা এবং পোশাক ছাড়া দুই অবস্থাতার ছবি, বয়স, উচ্চতা, গড়ন সবই উল্লেখ করা হয়েছে বিবরণে। তবে নিলামের কয়েকটি শর্তও জুড়ে দিয়েছে তারা। শুধুমাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি নারীরা এই নিলামে অংশ নিতে পারবেন। যিনি এক বছরের জন্য যুবকের স্ত্রী হবেন। আর নিলামের ন্যূনতম বিড হবে ১০ হাজার রুবলস। পুরো ঘটনাটি আজব মনে হলেও বাস্তবেই এমনটা ঘটেছে। এমনকি বিষয়টি মিডিয়ার নজরে পড়লে তারা কোম্পানিটির প্রচারণাও করেছে। এ বিষয়ে সত্যতা যাচাইয়ের জন্য রাশিয়ার কয়েকটি মিডিয়া অনলাইন শপ এবং ক্রামানেকোর সঙ্গে যোগাযোগ করলে তারা বিষয়টি সত্য বলে জানিয়েছেন। ‘পণ্যের’ বিবরণীতে পিস শপ উল্লেখ করেছে, ২১ বছর বয়সি উদ্যোক্তা যুবক তাদের একটি কাজের অর্ডার নিয়েছিল কিন্তু সময়মতো তা করতে ব্যর্থ হয় সে। এ জন্য তারা ৩ কোটি ১২ লাখ ২৩ হাজার ১৫০ রাশিয়ান রুবলস (৫১ হাজার মার্কিন ডলার) দাবি করেছে। কিন্তু তা দিতে ব্যর্থ হওয়ায় তারা তাকে অনলাইনে নিলামে তুলেছে। জানা গেছে, গত সপ্তাহ পর্যন্ত ৩ লাখ রুবলস পর্যন্ত বিড উঠেছে। গত ২০ ডিসেম্বর পর্যন্ত এই নিলামের শেষ সময় ছিল। ২১ ডিসেম্বর পিসশপ ডটরু’র মুখপাত্র আলেকজান্ডার বেলুসভ জানিয়েছেন, শেষ পর্যন্ত প্রায় ২০০টি বিড পেয়েছেন তারা। এমনকি সর্বোচ্চ বিডকারীর একজন পুরুষও ছিল। কিন্তু নিয়ম অনুযায়ী সর্বোচ্চ নিলামকারীর মধ্যে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি নারীদেরই রেখেছেন তারা। এ সপ্তাহের মধ্যেই আলেকসান্দ্রার ক্রামারেনকোর বিয়ের তারিখ ঘোষণা করা হবে। কিন্তু এরই মধ্যে অনেকের নজরে এসেছেন তিনি। বেলোসব জানিয়েছেন, বেশ কয়েকটি মডেল এজেন্সির কাছে থেকে কাজের প্রস্তাবও পেয়েছেন ক্রামারেনকো।  

Comments

Comments!

 এক বছরের জন্য স্বামী হতে নিলামে যুবকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক বছরের জন্য স্বামী হতে নিলামে যুবক

Friday, December 23, 2016 9:00 pm
28

এক সময় নিলাম করে মানুষ বিক্রির প্রচলন থাকলেও এখন তা দেখা যায় না। তবে ঋণ পরিশোধে ব্যর্থ হওয়ায় বাড়ি, গাড়ি ইত্যাদি নিলাম হওয়ার কথা প্রায়ই শোনা যায়। কিন্তু বিংশ শতাব্দীতে এসে মানুষ নিলামের কথা কী শুনেছেন? তাও আবার অনলাইনে?

এমনটাই দেখা গেছে রাশিয়ার একটি অনলাইন গিফট স্টোরের ওয়েবসাইটে। ২১ বছর বয়সি এক যুবক ঋণ পরিশোধে ব্যর্থ হয়ে মামলা থেকে বাঁচতে নিজেকে নিলামে তুলতে রাজি হয়েছেন।

এক সপ্তাহ আগে পিসশপ ডটরু ওয়েবসাইটে পণ্যের তালিকায় একটি অদ্ভুত বিষয় খেয়াল করেন ক্রেতারা। তারা দেখতে পান পণ্যের তালিকায় আলেকসান্দ্রা ক্রামারেনকো নামের একজন যুবক। পাশাপাশি ‘পণ্যের’ বিবরণে বলা হয়েছে এক বছরের ওয়ারেন্টিসহ বিয়ে করতে রাজি। শুধু তাই নয় ‘পণ্যটি’ তাদের মজুদ আছে বলেও উল্লেখ করেছে ওয়েবসাইটটি। এখানেই শেষ নয় যুবকের রাশি, পোশাক পরা এবং পোশাক ছাড়া দুই অবস্থাতার ছবি, বয়স, উচ্চতা, গড়ন সবই উল্লেখ করা হয়েছে বিবরণে। তবে নিলামের কয়েকটি শর্তও জুড়ে দিয়েছে তারা। শুধুমাত্র অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি নারীরা এই নিলামে অংশ নিতে পারবেন। যিনি এক বছরের জন্য যুবকের স্ত্রী হবেন। আর নিলামের ন্যূনতম বিড হবে ১০ হাজার রুবলস।

পুরো ঘটনাটি আজব মনে হলেও বাস্তবেই এমনটা ঘটেছে। এমনকি বিষয়টি মিডিয়ার নজরে পড়লে তারা কোম্পানিটির প্রচারণাও করেছে। এ বিষয়ে সত্যতা যাচাইয়ের জন্য রাশিয়ার কয়েকটি মিডিয়া অনলাইন শপ এবং ক্রামানেকোর সঙ্গে যোগাযোগ করলে তারা বিষয়টি সত্য বলে জানিয়েছেন।

‘পণ্যের’ বিবরণীতে পিস শপ উল্লেখ করেছে, ২১ বছর বয়সি উদ্যোক্তা যুবক তাদের একটি কাজের অর্ডার নিয়েছিল কিন্তু সময়মতো তা করতে ব্যর্থ হয় সে। এ জন্য তারা ৩ কোটি ১২ লাখ ২৩ হাজার ১৫০ রাশিয়ান রুবলস (৫১ হাজার মার্কিন ডলার) দাবি করেছে। কিন্তু তা দিতে ব্যর্থ হওয়ায় তারা তাকে অনলাইনে নিলামে তুলেছে।

জানা গেছে, গত সপ্তাহ পর্যন্ত ৩ লাখ রুবলস পর্যন্ত বিড উঠেছে। গত ২০ ডিসেম্বর পর্যন্ত এই নিলামের শেষ সময় ছিল। ২১ ডিসেম্বর পিসশপ ডটরু’র মুখপাত্র আলেকজান্ডার বেলুসভ জানিয়েছেন, শেষ পর্যন্ত প্রায় ২০০টি বিড পেয়েছেন তারা। এমনকি সর্বোচ্চ বিডকারীর একজন পুরুষও ছিল। কিন্তু নিয়ম অনুযায়ী সর্বোচ্চ নিলামকারীর মধ্যে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি নারীদেরই রেখেছেন তারা।

এ সপ্তাহের মধ্যেই আলেকসান্দ্রার ক্রামারেনকোর বিয়ের তারিখ ঘোষণা করা হবে। কিন্তু এরই মধ্যে অনেকের নজরে এসেছেন তিনি। বেলোসব জানিয়েছেন, বেশ কয়েকটি মডেল এজেন্সির কাছে থেকে কাজের প্রস্তাবও পেয়েছেন ক্রামারেনকো।


 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X