সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 26, 2016 9:41 am
A- A A+ Print

এক ম্যাচ জিতেই ফাইনালে জিম্বাবুয়ে!

zimbabwe1480129651

জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। দ্বৈত লেগ পদ্ধতিতে খেলা। তাতে প্রত্যেক দল চারটি করে ম্যাচ পেয়েছে। জিম্বাবুয়েও চারটি ম্যাচ পেয়েছিল। চারটি ম্যাচে তাদের জয় মাত্র একটিতে। আর সেই এক জয়েই কিনা ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল তারা? শুক্রবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া জয়টিও এসেছে বৃষ্টি আইনে! চার ম্যাচের ১টিতে জিতেছে, হেরেছে ১টিতে, টাই হয়েছে ১টি আর একটির ফল হয়নি। তাতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক জিম্বাবুয়ে। অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচের ২টি জিতে, ১টি হেরে ও একটি পরিত্যক্ত হওয়াতে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। আগামীকাল দুপুর দেড়টায় বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে। শুক্রবার টস জিতে জিম্বাবুয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে খেলা নেমে আসে ৪৯ ওভারে। নির্ধারিত ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। ৮৯ রানেই ৭ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন সিকান্দার রাজা ও তেন্দাই সিসোরো। নবম উইকেট জুটিতে রাজা ও সিসোরো অবিচ্ছিন্ন থেকে ৯১ রান তোলেন। রাজা ৭৬ রানে ও সিসোরো ৪২ রানে অপরাজিত থাকেন। তাতে ৪৯ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২১৮ রান। বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিষু ও অ্যাশলে নার্স ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জ্যাসন হোল্ডার। ২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১২ রানে দ্বিতীয়, ৩৫ রানে তৃতীয়, ৭০ রানে চতুর্থ ও ৯৩ রানে পঞ্চম উইকেট হারায়। এরপর জনাথন কার্টার ও অধিনায়ক জ্যাসন হোল্ডার মিলে দলীয় স্কোরকে টেনে নিতে থাকেন। কিন্তু ২৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আর খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জিম্বাবুয়ে ৫ রানে জয় পায়। পাশাপাশি নিশ্চিত করে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।  

Comments

Comments!

 এক ম্যাচ জিতেই ফাইনালে জিম্বাবুয়ে!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক ম্যাচ জিতেই ফাইনালে জিম্বাবুয়ে!

Saturday, November 26, 2016 9:41 am
zimbabwe1480129651

জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। দ্বৈত লেগ পদ্ধতিতে খেলা। তাতে প্রত্যেক দল চারটি করে ম্যাচ পেয়েছে। জিম্বাবুয়েও চারটি ম্যাচ পেয়েছিল। চারটি ম্যাচে তাদের জয় মাত্র একটিতে। আর সেই এক জয়েই কিনা ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠে গেল তারা? শুক্রবার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়া জয়টিও এসেছে বৃষ্টি আইনে!

চার ম্যাচের ১টিতে জিতেছে, হেরেছে ১টিতে, টাই হয়েছে ১টি আর একটির ফল হয়নি। তাতে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠেছে স্বাগতিক জিম্বাবুয়ে।

অন্যদিকে ৪ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থেকে বিদায় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আর ৪ ম্যাচের ২টি জিতে, ১টি হেরে ও একটি পরিত্যক্ত হওয়াতে ১১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনাল নিশ্চিত করেছে শ্রীলঙ্কা।

আগামীকাল দুপুর দেড়টায় বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে।

শুক্রবার টস জিতে জিম্বাবুয়ে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। বৃষ্টির কারণে খেলা নেমে আসে ৪৯ ওভারে। নির্ধারিত ৪৯ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে।

৮৯ রানেই ৭ উইকেট হারিয়েছিল স্বাগতিকরা। কিন্তু সেখান থেকে দলকে টেনে তোলেন সিকান্দার রাজা ও তেন্দাই সিসোরো। নবম উইকেট জুটিতে রাজা ও সিসোরো অবিচ্ছিন্ন থেকে ৯১ রান তোলেন। রাজা ৭৬ রানে ও সিসোরো ৪২ রানে অপরাজিত থাকেন। তাতে ৪৯ ওভারে জিম্বাবুয়ের সংগ্রহ দাঁড়ায় ২১৮ রান।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের দেবেন্দ্র বিষু ও অ্যাশলে নার্স ৩টি করে উইকেট নেন। ২টি উইকেট নেন জ্যাসন হোল্ডার।

২১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১ রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ১২ রানে দ্বিতীয়, ৩৫ রানে তৃতীয়, ৭০ রানে চতুর্থ ও ৯৩ রানে পঞ্চম উইকেট হারায়। এরপর জনাথন কার্টার ও অধিনায়ক জ্যাসন হোল্ডার মিলে দলীয় স্কোরকে টেনে নিতে থাকেন। কিন্তু ২৭.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ১২৪ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে আর খেলা মাঠে না গড়ালে বৃষ্টি আইনে জিম্বাবুয়ে ৫ রানে জয় পায়। পাশাপাশি নিশ্চিত করে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X