শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 7, 2016 7:27 am
A- A A+ Print

এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে ‘নিখোঁজ’ ৬ তরুণ

%e0%a7%ab

ঢাকায় কয়েকদিন আগে চার তরুণ হঠাৎ করে নিখোঁজ হয়ে যাবার পর পুলিশ বলছে, বনানী ও ক্যান্টনমেন্ট থানায় আরো দু’জন তরুণের নিখোঁজ হবার খবর দিয়ে জিডি করা হয়েছে। এই তরুণরা সবাই বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পরিবারের সদস্যরা বলছেন, এদের নিখোঁজ হবার কারণ সম্পর্কে তারা কোনো ধারণা করতে পারছেন না। তবে পুলিশের কাউন্টার টেররিজম কর্মকর্তারা বলছেন, ‘ঘটনাগুলোর সাথে এর আগে জিহাদি তৎপরতায় জড়িত হওয়া তরুণদের নিখোঁজ হবার মিল রয়েছে, তাই ‘সব সম্ভাবনার কথা মাথায় রেখেই’ তারা তদন্ত করছেন’। ঘটনাটি প্রথম নজরে আসে ঢাকায় ক’দিন আগে চার তরুণ নিখোঁজ হবার পর। খবরে বলা হয়, বনানীর কাঁচাবাজার এলাকার একটি ক্যাফেতে সর্বশেষ চার তরুণকে একসঙ্গে দেখা গেছে গত পহেলা ডিসেম্বর। সেখান থেকে বেরিয়ে যাবার পর থেকেই তাদের আর কোনো খোঁজ নেই। এই চার তরুণই নানাভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখেছিল বলে জানা গেছে। এর পর বনানী এলাকা থেকেই আরেক তরুণের নিখোঁজ হবার কথা জানিয়ে আজকে আরেকটি সাধারণ ডায়রী করা হয়েছে। ক্যান্টনমেন্ট থানায় আরেক তরুণের নিখোঁজ হবারও একটি জিডি হয় ২রা ডিসেম্বর। পুলিশ কর্মকর্তারা বলছেন, এই ঘটনাগুলোও তারা তদন্ত করে দেখছেন। নিখোঁজ এই তরুণদের একজন জাইন হোসেন খান পাভেলের পিতা ইসমাইল হোসেন খান বলছেন, ছেলের নিখোঁজ হওয়ার কারণ সম্পর্কে তিনি কোনো ধারণাই করতে পারছেন না। একই ঘটনায় নিখোঁজ হওয়া আরেক তরুণ মেহেদি হাওলাদারের চাচা মাহবুব তালুকদার জানিয়েছেন, বরিশালের একটি গ্রামের বাসিন্দা মেহেদি মাত্র একসপ্তাহ আগে চাকরির পরীক্ষা দিতে ঢাকায় এসেছেন। মাহবুব তালুকদারের মতে, তাকে এর আগে উগ্র কোনো কর্মকাণ্ডের সাথে সংশ্লিষ্ট হতে দেখা যায়নি। তিনিও বনানী থানায় একটি সাধারণ ডায়রী করেছেন। পরিবারের সদস্যরা কোনো ধারণা করতে না পারলেও পুলিশের কর্মকর্তারা বলছেন, এর আগে যেসব পরিবারের তরুণরা হঠাৎ করে বাড়ি ছেড়ে জিহাদি কর্মকাণ্ডে জড়িত হয়েছে, তাদের সঙ্গে এই তরুণদের নিখোঁজ হওয়ার ধরণের মিল রয়েছে। থানা পুলিশের পাশাপাশি এই ঘটনা তদন্ত করছে একাধিক সংস্থা। পুলিশের কাউন্টার-টেররিজম কর্মকর্তা মহিবুল ইসলাম খান বলছেন, ‘সবগুলো বিষয় বিবেচনায় রেখেই’ এই নিখোঁজের বিষয়টি তারা তদন্ত শুরু করেছেন। সূত্র: বিবিসি
 

Comments

Comments!

 এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে ‘নিখোঁজ’ ৬ তরুণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এক সপ্তাহের মধ্যে ঢাকা থেকে ‘নিখোঁজ’ ৬ তরুণ

Wednesday, December 7, 2016 7:27 am
%e0%a7%ab

ঢাকায় কয়েকদিন আগে চার তরুণ হঠাৎ করে নিখোঁজ হয়ে যাবার পর পুলিশ বলছে, বনানী ও ক্যান্টনমেন্ট থানায় আরো দু’জন তরুণের নিখোঁজ হবার খবর দিয়ে জিডি করা হয়েছে।

এই তরুণরা সবাই বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের ছাত্র। পরিবারের সদস্যরা বলছেন, এদের নিখোঁজ হবার কারণ সম্পর্কে তারা কোনো ধারণা করতে পারছেন না।

তবে পুলিশের কাউন্টার টেররিজম কর্মকর্তারা বলছেন, ‘ঘটনাগুলোর সাথে এর আগে জিহাদি তৎপরতায় জড়িত হওয়া তরুণদের নিখোঁজ হবার মিল রয়েছে, তাই ‘সব সম্ভাবনার কথা মাথায় রেখেই’ তারা তদন্ত করছেন’।

ঘটনাটি প্রথম নজরে আসে ঢাকায় ক’দিন আগে চার তরুণ নিখোঁজ হবার পর।

খবরে বলা হয়, বনানীর কাঁচাবাজার এলাকার একটি ক্যাফেতে সর্বশেষ চার তরুণকে একসঙ্গে দেখা গেছে গত পহেলা ডিসেম্বর। সেখান থেকে বেরিয়ে যাবার পর থেকেই তাদের আর কোনো খোঁজ নেই। এই চার তরুণই নানাভাবে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখেছিল বলে জানা গেছে।

এর পর বনানী এলাকা থেকেই আরেক তরুণের নিখোঁজ হবার কথা জানিয়ে আজকে আরেকটি সাধারণ ডায়রী করা হয়েছে। ক্যান্টনমেন্ট থানায় আরেক তরুণের নিখোঁজ হবারও একটি জিডি হয় ২রা ডিসেম্বর।

পুলিশ কর্মকর্তারা বলছেন, এই ঘটনাগুলোও তারা তদন্ত করে দেখছেন।

নিখোঁজ এই তরুণদের একজন জাইন হোসেন খান পাভেলের পিতা ইসমাইল হোসেন খান বলছেন, ছেলের নিখোঁজ হওয়ার কারণ সম্পর্কে তিনি কোনো ধারণাই করতে পারছেন না।

একই ঘটনায় নিখোঁজ হওয়া আরেক তরুণ মেহেদি হাওলাদারের চাচা মাহবুব তালুকদার জানিয়েছেন, বরিশালের একটি গ্রামের বাসিন্দা মেহেদি মাত্র একসপ্তাহ আগে চাকরির পরীক্ষা দিতে ঢাকায় এসেছেন।

মাহবুব তালুকদারের মতে, তাকে এর আগে উগ্র কোনো কর্মকাণ্ডের সাথে সংশ্লিষ্ট হতে দেখা যায়নি। তিনিও বনানী থানায় একটি সাধারণ ডায়রী করেছেন।

পরিবারের সদস্যরা কোনো ধারণা করতে না পারলেও পুলিশের কর্মকর্তারা বলছেন, এর আগে যেসব পরিবারের তরুণরা হঠাৎ করে বাড়ি ছেড়ে জিহাদি কর্মকাণ্ডে জড়িত হয়েছে, তাদের সঙ্গে এই তরুণদের নিখোঁজ হওয়ার ধরণের মিল রয়েছে।

থানা পুলিশের পাশাপাশি এই ঘটনা তদন্ত করছে একাধিক সংস্থা। পুলিশের কাউন্টার-টেররিজম কর্মকর্তা মহিবুল ইসলাম খান বলছেন, ‘সবগুলো বিষয় বিবেচনায় রেখেই’ এই নিখোঁজের বিষয়টি তারা তদন্ত শুরু করেছেন।

সূত্র: বিবিসি

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X