রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 18, 2016 8:40 pm
A- A A+ Print

এখনো শঙ্কামুক্ত নন কবির বকুল

kabir_bakul_11482049333

‘এখনো আইসিইউতে আছেন, গতকালের চেয়ে আজকে একটু ভালো কিন্তু এখনো শঙ্কামুক্ত নন। এটা জানার জন্য ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হবে। আপনারা সবাই তার জন্য দোয়া করেন।’ গীতিকার কবির বকুলের বর্তমান শরীরিক অবস্থা নিয়ে কান্নাজড়িত কণ্ঠে এভাবেই রাইজিংবিডিকে কথাগুলো বলেন তার স্ত্রী দিনাত জাহান মুন্নী। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল এখন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শনিবার (১৭ ডিসেম্বর) রাতে তাকে নগরীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী রাইজিংবিডিকে বলেন, ‘রক্তের লেভেলটা আগের তুলনায় ভালো। আগের চেয়ে চার পার্সেন্ট কম দিলে উনি নিতে পারছেন। আগে সাত লিটার লাগত। এখন চার লিটার রক্ত নিতে পারছেন।’ আইসিইউ থেকে কেবিনে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘কেবিনে নেয়ার সিদ্ধান্ত এখনো ডাক্তার দেয়নি।’ বেশ কিছু দিন ধরেই জ্বরে আক্রান্ত কবির বকুল। এ জন্য গত ১৩ ডিসেম্বর রাজধানীর মগবাজারে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার রাত সাড়ে আটটায় স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। তারপর চিকিৎসকরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন বলে জানান দিনাত জাহান মুন্নী। কবির বকুল নিউমোনিয়া ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন। রক্তক্ষরণজনিত সমস্যাও রয়েছে বলে জানা গেছে। ১৯৬৬ সালের ২১ নভেম্বর চাঁদপুরে জন্মগ্রহণ করেন কবির বকুল। গীতিকবি হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকা শহরে পা রাখেন তিনি। শুরু করেন বিনোদন সাংবাদিকতা। বহু চড়াই উতরাই পেরিয়ে নিজেকে তিনি আজ প্রতিষ্ঠিত করেছেন দেশ বরেণ্য গীতিকার হিসেবে। অডিও এবং চলচ্চিত্র- দুই মাধ্যমেই কবির বকুল রচনা করেছেন অসংখ্য শ্রোতাপ্রিয় গান। তার স্ত্রী কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। এই দম্পতির প্রেরণা ও প্রতীক্ষা নামের দুই কন্যা ও প্রচ্ছদ নামে এক পুত্রসন্তান রয়েছে।  

Comments

Comments!

 এখনো শঙ্কামুক্ত নন কবির বকুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এখনো শঙ্কামুক্ত নন কবির বকুল

Sunday, December 18, 2016 8:40 pm
kabir_bakul_11482049333

‘এখনো আইসিইউতে আছেন, গতকালের চেয়ে আজকে একটু ভালো কিন্তু এখনো শঙ্কামুক্ত নন। এটা জানার জন্য ২৪ ঘণ্টা অপেক্ষা করতে হবে। আপনারা সবাই তার জন্য দোয়া করেন।’ গীতিকার কবির বকুলের বর্তমান শরীরিক অবস্থা নিয়ে কান্নাজড়িত কণ্ঠে এভাবেই রাইজিংবিডিকে কথাগুলো বলেন তার স্ত্রী দিনাত জাহান মুন্নী।

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকার কবির বকুল এখন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। গতকাল শনিবার (১৭ ডিসেম্বর) রাতে তাকে নগরীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়।

কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী রাইজিংবিডিকে বলেন, ‘রক্তের লেভেলটা আগের তুলনায় ভালো। আগের চেয়ে চার পার্সেন্ট কম দিলে উনি নিতে পারছেন। আগে সাত লিটার লাগত। এখন চার লিটার রক্ত নিতে পারছেন।’ আইসিইউ থেকে কেবিনে নেয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘কেবিনে নেয়ার সিদ্ধান্ত এখনো ডাক্তার দেয়নি।’

বেশ কিছু দিন ধরেই জ্বরে আক্রান্ত কবির বকুল। এ জন্য গত ১৩ ডিসেম্বর রাজধানীর মগবাজারে হলি ফ্যামিলি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শনিবার রাত সাড়ে আটটায় স্কয়ার হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়। তারপর চিকিৎসকরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন বলে জানান দিনাত জাহান মুন্নী।

কবির বকুল নিউমোনিয়া ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন। রক্তক্ষরণজনিত সমস্যাও রয়েছে বলে জানা গেছে।

১৯৬৬ সালের ২১ নভেম্বর চাঁদপুরে জন্মগ্রহণ করেন কবির বকুল। গীতিকবি হওয়ার স্বপ্ন নিয়ে ঢাকা শহরে পা রাখেন তিনি। শুরু করেন বিনোদন সাংবাদিকতা। বহু চড়াই উতরাই পেরিয়ে নিজেকে তিনি আজ প্রতিষ্ঠিত করেছেন দেশ বরেণ্য গীতিকার হিসেবে। অডিও এবং চলচ্চিত্র- দুই মাধ্যমেই কবির বকুল রচনা করেছেন অসংখ্য শ্রোতাপ্রিয় গান। তার স্ত্রী কণ্ঠশিল্পী দিনাত জাহান মুন্নী। এই দম্পতির প্রেরণা ও প্রতীক্ষা নামের দুই কন্যা ও প্রচ্ছদ নামে এক পুত্রসন্তান রয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X