সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 9:48 pm
A- A A+ Print

এখন তথ্যমন্ত্রীরও তথ্য প্রকাশের স্বাধীনতা নেই: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

ywv„ywv„ywv„ywv„ywvy„w-400x225_136318

 বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশে সত্য তুলে ধরা এখন রীতিমতো বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে। সত্য বলতে পারা যে এখন দুঃসাহসের বিষয়ে পরিণত হয়েছে তা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দুর্দশা থেকেই তা স্পষ্ট হয়েছে। তথ্যমন্ত্রী টিআর-কাবিখার বরাদ্দ নিয়ে মুখ ফসকে যেটুকু তথ্য দিয়েছেন তার জন্য জাতীয় সংসদে তাকে যেভাবে হেনস্তা হতে হল তাতে এটা স্পষ্ট যে বর্তমানে স্বয়ং তথ্যমন্ত্রীরও তথ্য পরিবেশনের কোনো স্বাধীনতা নেই। তথ্য পরিবেশনের জন্য একজন মন্ত্রীকে সংসদের লবিতেই যদি ধাওয়া খেতে হয়, তাহলে বাইরের পরিস্থিতি কী তা সহজেই অনুমান করা যায়। আজ মঙ্গলবার সকালে সেগুনবাগিচায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন। সংসদ সদস্যদের চরম অসহিষ্ণু আচরণে গভীর উদ্বেগ প্রকাশ করে সাধারণ সম্পাদক বলেন, গণতান্ত্রিক সহিষ্ণুতা ছাড়া সাধারণ গণতান্ত্রিক মূল্যবোধ ও গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি গড়ে তোলা যাবে না। ধর্মের নামে জঙ্গিবাদী ও বর্বরতার তীব্র সমালোচনা করে সাইফুল হক বলেন, কেবল বল প্রয়োগ করে জঙ্গিবাদ সমস্যার সমাধান করা যাবে না। প্রশাসনিক ব্যবস্থার পাশাপাশি মতাদর্শিক ও রাজনৈতিকভাবে এ সংকট সমাধানে মনযোগী হতে সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আহ্বান জানান। পার্টির মহানগর কমিটির আহ্বায়ক আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন- পার্টির মহানগর কমিটির নেতা এ্যাপোলো জামালী, শাহাদাৎ হোসেন খোকন, মোজাম্মেল হোসেন মোশতাক, ফায়জুর রহমান মনির, ইমরান হোসেন, মোজাম্মেল হক ও মো.আকরাম হোসেন প্রমুখ।

Comments

Comments!

 এখন তথ্যমন্ত্রীরও তথ্য প্রকাশের স্বাধীনতা নেই: বিপ্লবী ওয়ার্কার্স পার্টিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এখন তথ্যমন্ত্রীরও তথ্য প্রকাশের স্বাধীনতা নেই: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

Tuesday, July 26, 2016 9:48 pm
ywv„ywv„ywv„ywv„ywvy„w-400x225_136318
 বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, দেশে সত্য তুলে ধরা এখন রীতিমতো বিপজ্জনক হয়ে দাঁড়িয়েছে। সত্য বলতে পারা যে এখন দুঃসাহসের বিষয়ে পরিণত হয়েছে তা তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর দুর্দশা থেকেই তা স্পষ্ট হয়েছে।

তথ্যমন্ত্রী টিআর-কাবিখার বরাদ্দ নিয়ে মুখ ফসকে যেটুকু তথ্য দিয়েছেন তার জন্য জাতীয় সংসদে তাকে যেভাবে হেনস্তা হতে হল তাতে এটা স্পষ্ট যে বর্তমানে স্বয়ং তথ্যমন্ত্রীরও তথ্য পরিবেশনের কোনো স্বাধীনতা নেই।

তথ্য পরিবেশনের জন্য একজন মন্ত্রীকে সংসদের লবিতেই যদি ধাওয়া খেতে হয়, তাহলে বাইরের পরিস্থিতি কী তা সহজেই অনুমান করা যায়।

আজ মঙ্গলবার সকালে সেগুনবাগিচায় বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর কমিটির অনুষ্ঠিত সভায় তিনি এসব কথা বলেন।

সংসদ সদস্যদের চরম অসহিষ্ণু আচরণে গভীর উদ্বেগ প্রকাশ করে সাধারণ সম্পাদক বলেন, গণতান্ত্রিক সহিষ্ণুতা ছাড়া সাধারণ গণতান্ত্রিক মূল্যবোধ ও গণতান্ত্রিক রাজনৈতিক সংস্কৃতি গড়ে তোলা যাবে না।

ধর্মের নামে জঙ্গিবাদী ও বর্বরতার তীব্র সমালোচনা করে সাইফুল হক বলেন, কেবল বল প্রয়োগ করে জঙ্গিবাদ সমস্যার সমাধান করা যাবে না।

প্রশাসনিক ব্যবস্থার পাশাপাশি মতাদর্শিক ও রাজনৈতিকভাবে এ সংকট সমাধানে মনযোগী হতে সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি তিনি আহ্বান জানান।

পার্টির মহানগর কমিটির আহ্বায়ক আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন- পার্টির মহানগর কমিটির নেতা এ্যাপোলো জামালী, শাহাদাৎ হোসেন খোকন, মোজাম্মেল হোসেন মোশতাক, ফায়জুর রহমান মনির, ইমরান হোসেন, মোজাম্মেল হক ও মো.আকরাম হোসেন প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X