বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 30, 2016 4:11 pm | আপডেটঃ December 30, 2016 4:11 PM
A- A A+ Print

এবার ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

13

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভালোই লড়াই করেছিল পাকিস্তান। ৪৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের অনেক কাছাকাছি চলে গিয়েছিল মিসবাহ-উল হকের দল। শেষ পর্যন্ত হেরেছিল মাত্র ৩৯ রানে। তবে মেলবোর্নে সিরিজের দ্বিতীয় ম্যাচে আর পাত্তাই পেল না পাকিস্তান। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্কদের দুর্দান্ত নৈপুণ্যে পাকিস্তানকে ডুবতে হলো ইনিংস ও ১৮ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জায়। ১৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর পাকিস্তান পড়েছে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে। মিচেল স্টার্ক ও নাথান লায়নের দারুণ বোলিংয়ে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৬৩ রানে। ৪৩ রানের ছোট দুটি ইনিংস এসেছে ওপেনার আজহার আলী ও সরফরাজ আহমেদের ব্যাট থেকে। ৩৬ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছেন স্টার্ক। অফস্পিনার নাথান লায়ন পেয়েছেন তিনটি উইকেট। মেলবোর্ন টেস্টের পঞ্চম দিনে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধাক্কা খেয়েছিল পাকিস্তান। প্রথম পাঁচ ওভারের মধ্যেই সাজঘরে ফিরেছিলেন সামি আসলাম ও বাবর আজম। তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন প্রথম ইনিংসে দ্বিশতক করা আজহার ও ইউনুস খান। কিন্তু ২০তম ওভারে ইউনুস ও অধিনায়ক মিসবাহ-উল হক, দুজনকেই আউট করে পাকিস্তানকে বিপদে ফেলে দেন লায়ন। ১০ ওভার পরে আসাদ শফিকের উইকেটও তুলে নেন এই ডানহাতি অফস্পিনার। পাকিস্তানের হারটাও প্রায় নিশ্চিত হয়ে যায় তখনই। শেষ পর্যায়ে দারুণ বোলিং করে পাকিস্তানের ইনিংস দ্রুতই গুটিয়ে দেন মিচেল স্টার্ক। এর আগে আজহার আলীর অপরাজিত দ্বিশতকে ভর করে প্রথম ইনিংসে পাকিস্তান করেছিল ৪৪৩ রান। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া গড়েছিল ৬২৪ রানের পাহাড়। ১৪৪ রানের ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। শতক পেয়েছিলেন অধিনায়ক স্মিথও। ১৬৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিতই ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। শতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে উসমান খাজাকে। আউট হয়ে গেছেন ৯৭ রান করে। আগামী ৩ জানুয়ারি থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

Comments

Comments!

 এবার ইনিংস ব্যবধানে হার পাকিস্তানেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এবার ইনিংস ব্যবধানে হার পাকিস্তানের

Friday, December 30, 2016 4:11 pm | আপডেটঃ December 30, 2016 4:11 PM
13

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ভালোই লড়াই করেছিল পাকিস্তান। ৪৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের অনেক কাছাকাছি চলে গিয়েছিল মিসবাহ-উল হকের দল। শেষ পর্যন্ত হেরেছিল মাত্র ৩৯ রানে। তবে মেলবোর্নে সিরিজের দ্বিতীয় ম্যাচে আর পাত্তাই পেল না পাকিস্তান। ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্কদের দুর্দান্ত নৈপুণ্যে পাকিস্তানকে ডুবতে হলো ইনিংস ও ১৮ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জায়।

১৮১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরুর পর পাকিস্তান পড়েছে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে। মিচেল স্টার্ক ও নাথান লায়নের দারুণ বোলিংয়ে পাকিস্তানের দ্বিতীয় ইনিংস গুটিয়ে গেছে মাত্র ১৬৩ রানে। ৪৩ রানের ছোট দুটি ইনিংস এসেছে ওপেনার আজহার আলী ও সরফরাজ আহমেদের ব্যাট থেকে। ৩৬ রানের বিনিময়ে চারটি উইকেট নিয়েছেন স্টার্ক। অফস্পিনার নাথান লায়ন পেয়েছেন তিনটি উইকেট।

মেলবোর্ন টেস্টের পঞ্চম দিনে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ধাক্কা খেয়েছিল পাকিস্তান। প্রথম পাঁচ ওভারের মধ্যেই সাজঘরে ফিরেছিলেন সামি আসলাম ও বাবর আজম। তৃতীয় উইকেটে ৫৭ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন প্রথম ইনিংসে দ্বিশতক করা আজহার ও ইউনুস খান। কিন্তু ২০তম ওভারে ইউনুস ও অধিনায়ক মিসবাহ-উল হক, দুজনকেই আউট করে পাকিস্তানকে বিপদে ফেলে দেন লায়ন। ১০ ওভার পরে আসাদ শফিকের উইকেটও তুলে নেন এই ডানহাতি অফস্পিনার। পাকিস্তানের হারটাও প্রায় নিশ্চিত হয়ে যায় তখনই। শেষ পর্যায়ে দারুণ বোলিং করে পাকিস্তানের ইনিংস দ্রুতই গুটিয়ে দেন মিচেল স্টার্ক।

এর আগে আজহার আলীর অপরাজিত দ্বিশতকে ভর করে প্রথম ইনিংসে পাকিস্তান করেছিল ৪৪৩ রান। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া গড়েছিল ৬২৪ রানের পাহাড়। ১৪৪ রানের ইনিংস খেলেছিলেন ওয়ার্নার। শতক পেয়েছিলেন অধিনায়ক স্মিথও। ১৬৫ রান করে শেষ পর্যন্ত অপরাজিতই ছিলেন এই ডানহাতি ব্যাটসম্যান। শতকের খুব কাছাকাছি গিয়েও হতাশ হতে হয়েছে উসমান খাজাকে। আউট হয়ে গেছেন ৯৭ রান করে।

আগামী ৩ জানুয়ারি থেকে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X