শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 26, 2016 8:02 pm
A- A A+ Print

এমপিসহ ৩৩ জনের বিরুদ্ধে এজাহার

44

গাইবান্ধায় সাঁওতালদের ওপর হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় স্থানীয় সংসদ সদস্যসহ ৩৩ জনের নাম উল্লেখ করে এজাহার দাখিল হয়েছে।এ ছাড়া অজ্ঞাত আরো ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয় এজাহারে।শনিবার বিকেলে ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পক্ষে থমাস হেমব্রম বাদী হয়ে এজাহারটি দাখিল করেন। এ সময় আইন ও সালিশ কেন্দ্র, ব্লাস্ট, নিজেরা করি ও এএলআরডির ১০ সদস্যের একটি প্রতিনিধিদল উপস্থিত ছিলেন। তারা বাদীপক্ষকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে আজ দুপুরে গোবিন্দগঞ্জে আসেন। এজাহারে উল্লেখিত ব্যক্তিদের কয়েকজন হলেন- স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হান্নান, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আউয়াল, সাপমারা ইউপি চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল ও কাটাবাড়ী ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রফিক। পুলিশের পক্ষে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) নাজমুল আহমেদ এজাহারটি গ্রহণ করেন। গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার এজাহার দাখিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে। গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে সাঁওতালদের ওপর হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনার ২০ দিন পর থানায় এজাহারটি দাখিল হলো। প্রসঙ্গত : রংপুর চিনিকলের আওতাধীন সাহেব ইক্ষুখামারের ১৮৪২  একর জমির মালিকানা নিয়ে স্থানীয় আদিবাসীদের সঙ্গে রংপুর চিনিকল কর্তৃপক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। গত ৬ নভেম্বর সকালে বিরোধপূর্ণ ওই জমিতে চিনিকল কর্তৃপক্ষ আখ কাটতে গেলে আদিবাসীরা বাধা দেয়। এ সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আদিবাসীরা পুলিশের ওপর হামলা করে। পরে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে বলেও আদিবাসীদের পক্ষে দাবি করা হয়।

Comments

Comments!

 এমপিসহ ৩৩ জনের বিরুদ্ধে এজাহারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এমপিসহ ৩৩ জনের বিরুদ্ধে এজাহার

Saturday, November 26, 2016 8:02 pm
44

গাইবান্ধায় সাঁওতালদের ওপর হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় স্থানীয় সংসদ সদস্যসহ ৩৩ জনের নাম উল্লেখ করে এজাহার দাখিল হয়েছে।এ ছাড়া অজ্ঞাত আরো ৫০০ থেকে ৬০০ জনকে আসামি করা হয় এজাহারে।শনিবার বিকেলে ক্ষতিগ্রস্ত সাঁওতালদের পক্ষে থমাস হেমব্রম বাদী হয়ে এজাহারটি দাখিল করেন।

এ সময় আইন ও সালিশ কেন্দ্র, ব্লাস্ট, নিজেরা করি ও এএলআরডির ১০ সদস্যের একটি প্রতিনিধিদল উপস্থিত ছিলেন। তারা বাদীপক্ষকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে আজ দুপুরে গোবিন্দগঞ্জে আসেন।

এজাহারে উল্লেখিত ব্যক্তিদের কয়েকজন হলেন- স্থানীয় সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল হান্নান, চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল আউয়াল, সাপমারা ইউপি চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল ও কাটাবাড়ী ইউপি চেয়ারম্যান রেজাউল করিম রফিক।

পুলিশের পক্ষে গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) নাজমুল আহমেদ এজাহারটি গ্রহণ করেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার এজাহার দাখিলের বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণ করা হয়েছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও আদালতের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে সাঁওতালদের ওপর হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনার ২০ দিন পর থানায় এজাহারটি দাখিল হলো।

প্রসঙ্গত : রংপুর চিনিকলের আওতাধীন সাহেব ইক্ষুখামারের ১৮৪২  একর জমির মালিকানা নিয়ে স্থানীয় আদিবাসীদের সঙ্গে রংপুর চিনিকল কর্তৃপক্ষের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল।
গত ৬ নভেম্বর সকালে বিরোধপূর্ণ ওই জমিতে চিনিকল কর্তৃপক্ষ আখ কাটতে গেলে আদিবাসীরা বাধা দেয়। এ সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে আদিবাসীরা পুলিশের ওপর হামলা করে। পরে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটেছে বলেও আদিবাসীদের পক্ষে দাবি করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X