শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 14, 2017 3:09 pm
A- A A+ Print

এমপি-মন্ত্রীরা অনির্বাচিত বলেই বানভাসিদের পাশে দাঁড়াচ্ছে না: রিজভী

178318_1

ঢাকা: সরকারের মন্ত্রী-এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজন অনুভব করছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী বলেন, ভারত থেকে আসা উজানের পানি ও বৃষ্টিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলসহ বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে। বিশেষ করে কুড়িগ্রাম, লালমনিরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, জামালপুর, সিলেট, মৌলভীবাজারসহ ১৩টি জেলায় ভয়াবহ বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবে মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব জেলাগুলোর বন্যাদূর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে। রিজভী আরো বলেন, সরকারের দু’একজন মন্ত্রী ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন। আর স্থানীয় প্রশাসন যৎসামান্য ত্রাণ সামগ্রী নিয়ে গেলেও তা আওয়ামী লীগ নেতাকর্মীরা লুট করে নিয়ে যাচ্ছে। ফলে ত্রাণের দেখা পাচ্ছে না বানভাসি বন্যাদূর্গত মানুষ। রিজভী বলেন, এছাড়া, বাড়ীঘর বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় খোলা আকাশের নীচে বসবাস করতে হচ্ছে বন্যাদুর্গতদের। গণমাধ্যমগুলোতে বানভাসী অসহায় মানুষের দু:খ-দূর্দশার চিত্র ফুটে ওঠলেও বন্যাদুর্গতদের পাশে নেই সরকার। মন্ত্রী-এমপি’রা ঢাকায় বসে আরাম-আয়েশে জীবনযাপন করছেন। রিজভী বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট বন্যাদুর্গত এলাকাগুলোতে বিএনপি নেতাকর্মী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে ত্রাণ নিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর জোর আহবান জানান।

Comments

Comments!

 এমপি-মন্ত্রীরা অনির্বাচিত বলেই বানভাসিদের পাশে দাঁড়াচ্ছে না: রিজভীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এমপি-মন্ত্রীরা অনির্বাচিত বলেই বানভাসিদের পাশে দাঁড়াচ্ছে না: রিজভী

Friday, July 14, 2017 3:09 pm
178318_1

ঢাকা: সরকারের মন্ত্রী-এমপিরা জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই তারা বানভাসি মানুষের পাশে দাঁড়ানোর প্রয়োজন অনুভব করছে না বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, ভারত থেকে আসা উজানের পানি ও বৃষ্টিতে দেশের উত্তর-পূর্বাঞ্চলসহ বেশ কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতির ভয়াবহ অবনতি ঘটেছে। বিশেষ করে কুড়িগ্রাম, লালমনিরহাট, বগুড়া, সিরাজগঞ্জ, পাবনা, জামালপুর, সিলেট, মৌলভীবাজারসহ ১৩টি জেলায় ভয়াবহ বন্যায় খাদ্য ও বিশুদ্ধ পানির অভাবে মানুষ মানবেতর জীবনযাপন করছে। এসব জেলাগুলোর বন্যাদূর্গত বানভাসি মানুষ ত্রাণের জন্য হাহাকার করছে।

রিজভী আরো বলেন, সরকারের দু’একজন মন্ত্রী ফটোসেশন করে ঢাকায় ফিরে আসছেন। আর স্থানীয় প্রশাসন যৎসামান্য ত্রাণ সামগ্রী নিয়ে গেলেও তা আওয়ামী লীগ নেতাকর্মীরা লুট করে নিয়ে যাচ্ছে। ফলে ত্রাণের দেখা পাচ্ছে না বানভাসি বন্যাদূর্গত মানুষ।

রিজভী বলেন, এছাড়া, বাড়ীঘর বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় খোলা আকাশের নীচে বসবাস করতে হচ্ছে বন্যাদুর্গতদের। গণমাধ্যমগুলোতে বানভাসী অসহায় মানুষের দু:খ-দূর্দশার চিত্র ফুটে ওঠলেও বন্যাদুর্গতদের পাশে নেই সরকার। মন্ত্রী-এমপি’রা ঢাকায় বসে আরাম-আয়েশে জীবনযাপন করছেন।

রিজভী বিএনপি’র পক্ষ থেকে সংশ্লিষ্ট বন্যাদুর্গত এলাকাগুলোতে বিএনপি নেতাকর্মী ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোকে ত্রাণ নিয়ে বানভাসী মানুষের পাশে দাঁড়ানোর জোর আহবান জানান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X