রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 11, 2016 9:26 pm
A- A A+ Print

এরশাদের সঙ্গে ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এক ঘন্টার একান্ত বৈঠক

47

ক্ষাত করেছেন সফররত ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। আজ রোববার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এরশাদের বারিধারা বাসভবনে এই বৈঠক হয়। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা এবং জাপা প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার উপস্থিত ছিলেন। তবে এরশাদ এবং ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর প্রায় এক ঘন্টা একান্ত বৈঠক করেন। ওই সময় বৈঠকে ভারতীয় হাইকমিশনার বা জাপার কেউ ছিলেন না। এদিকে গতকাল বনানী কড়াইল বস্তিতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ মানুষদের মাঝে কম্বল বিতরণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। এ সময় তিনি বলেন, অগ্নিকা-ে পুড়ে যাওয়া আশ্রয়হীন, শীতবস্ত্রহীন অসহায় নারী, পুরুষ ও শিশুরা খোলা আকাশের নিচে শীতে কিভাবে রাতদিন কাটাচ্ছে ভূক্তভোগীরা ছাড়া এই নিষ্ঠুর কষ্ট কেহই বুঝবেনা। সরকারের উচিত গৃহহীন অসহায় মানুষের পুর্নবাসন করা। এরশাদ বলেন, আমরা শুনেছি আওয়ামী লীগ ও বিএনপি’র দু’দলের লোকেরাই এই বস্তি দখল করে অসহায় মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। আবার ওরাই সুুযোগ বুঝে বস্তিতে আগুন দিয়ে জ¦ালিয়ে দেয়। মাথা গোঁজার ঠাঁই হিসেবে প্রথম অবস্থায় ২৫-৩০ হাজার টাকার বিনিময়ে ঘর তুলতে দেয়া হয়। পরে মাসে মাসে ভাড়া বাবদ ৩-৪ হাজার টাকা দিতে হয়। এখানে প্রায় তিন লাখ পঞ্চাশ হাজারেরও বেশি লোক বাস করে। তিনি বলেন, এরা আমাদের দেশের নাগরিক। এদের বাসস্থান ও নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের। রাষ্ট্র যদি এ ক্ষেত্রে ব্যর্থ হয় তাহলে এই মানুষগুলো ধীরে ধীরে অপরাধের দিকে ধাবিত হবে। যার পরিণতি ভাল হতে পারে না।

Comments

Comments!

 এরশাদের সঙ্গে ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এক ঘন্টার একান্ত বৈঠকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এরশাদের সঙ্গে ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এক ঘন্টার একান্ত বৈঠক

Sunday, December 11, 2016 9:26 pm
47

ক্ষাত করেছেন সফররত ভারতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর। আজ রোববার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এরশাদের বারিধারা বাসভবনে এই বৈঠক হয়। এ সময় বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা এবং জাপা প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার উপস্থিত ছিলেন। তবে এরশাদ এবং ভারতীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম জে আকবর প্রায় এক ঘন্টা একান্ত বৈঠক করেন। ওই সময় বৈঠকে ভারতীয় হাইকমিশনার বা জাপার কেউ ছিলেন না।
এদিকে গতকাল বনানী কড়াইল বস্তিতে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্থ মানুষদের মাঝে কম্বল বিতরণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। এ সময় তিনি বলেন, অগ্নিকা-ে পুড়ে যাওয়া আশ্রয়হীন, শীতবস্ত্রহীন অসহায় নারী, পুরুষ ও শিশুরা খোলা আকাশের নিচে শীতে কিভাবে রাতদিন কাটাচ্ছে ভূক্তভোগীরা ছাড়া এই নিষ্ঠুর কষ্ট কেহই বুঝবেনা। সরকারের উচিত গৃহহীন অসহায় মানুষের পুর্নবাসন করা। এরশাদ বলেন, আমরা শুনেছি আওয়ামী লীগ ও বিএনপি’র দু’দলের লোকেরাই এই বস্তি দখল করে অসহায় মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। আবার ওরাই সুুযোগ বুঝে বস্তিতে আগুন দিয়ে জ¦ালিয়ে দেয়। মাথা গোঁজার ঠাঁই হিসেবে প্রথম অবস্থায় ২৫-৩০ হাজার টাকার বিনিময়ে ঘর তুলতে দেয়া হয়। পরে মাসে মাসে ভাড়া বাবদ ৩-৪ হাজার টাকা দিতে হয়। এখানে প্রায় তিন লাখ পঞ্চাশ হাজারেরও বেশি লোক বাস করে। তিনি বলেন, এরা আমাদের দেশের নাগরিক। এদের বাসস্থান ও নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের। রাষ্ট্র যদি এ ক্ষেত্রে ব্যর্থ হয় তাহলে এই মানুষগুলো ধীরে ধীরে অপরাধের দিকে ধাবিত হবে। যার পরিণতি ভাল হতে পারে না।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X