সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 4, 2016 7:33 am
A- A A+ Print

এল ক্লাসিকোতেও জয় বঞ্চিত বার্সেলোনা

1

১-১, ১-১, ১-১। স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রে’র সর্বশেষ তিন ম্যাচে বার্সেলোনার ফল। শনিবার এল ক্লাসিকোতে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে জয়ের সুবর্ণ সুযোগ পেয়েও জয় বঞ্চিত হয়েছে বার্সেলোনা। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে স্প্যানিশ লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকো। এ নিয়ে বার্সেলোনা তাদের সর্বশেষ চার ম্যাচেই ড্র করল। লা লিগায় ১৯ নভেম্বর মালাগার সঙ্গে গোলশূন্য ড্র। ২৮ নভেম্বর রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ গোলে ড্র। ১ ডিসেম্বর স্প্যানিশ কোপা দেল রে’র ম্যাচে দুর্বল দল হার্কুলেসের সঙ্গেও ১-১ গোলে ড্র করে কাতালানরা। আর আজ ৩ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করল লুইস এনরিকের শিষ্যরা। La_Liga   শনিবার প্রথমার্ধে উভয় দল বেশ কিছু আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়োরেজের গোলে এগিয়ে যায় বার্সা। এ সময় নেইমারের নেওয়া ফ্রি কিক থেকে হেড দিয়ে বল জালে জড়ান সুয়ারেজ (১-০)। ম্যাচের অন্তিম মুহূর্তে (৯০ মিনিটে) ফ্রি কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে সার্জিও রামোস গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। সেই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ। তবে বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল বার্সেলোনা। ৫৫ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। ৪৫ শতাংশ ছিল রিয়ালের কাছে। বার্সেলোনা ১১টি শক্তিশালী আক্রমণ শানায়। তার মধ্যে ২টি শট ছিল গোলমুখে। অন্যদিকে রিয়াল ১৪টি আক্রমণ শানায়। তার মধ্যে ৫টি শট ছিল গোলমুখে। ফাউল করার দিক দিয়ে অবশ্য এগিয়ে বার্সেলোনা। কাতালানরা ফাউল করেছে ১৯টি। অন্যদিকে লস ব্লাঙ্কোসদের ফাউলের সংখ্যা ১৬টি। বার্সেলোনা হলুদ কার্ড দেখেছে ৪টি। রিয়াল দেখেছে দুটি। এতেই বোঝা যায় এল ক্লাসিকোতে কী পরিমাণ উত্তাপ আর উত্তেজনা ছিল। এ ড্রয়ের ফলে ১৪ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে। রিয়ালের সঙ্গে বার্সেলোনার পয়েন্ট ব্যবধান যথারীতি ৬।

Comments

Comments!

 এল ক্লাসিকোতেও জয় বঞ্চিত বার্সেলোনাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এল ক্লাসিকোতেও জয় বঞ্চিত বার্সেলোনা

Sunday, December 4, 2016 7:33 am
1

১-১, ১-১, ১-১। স্প্যানিশ লা লিগা ও কোপা দেল রে’র সর্বশেষ তিন ম্যাচে বার্সেলোনার ফল।

শনিবার এল ক্লাসিকোতে ঘরের মাঠে রিয়ালের বিপক্ষে জয়ের সুবর্ণ সুযোগ পেয়েও জয় বঞ্চিত হয়েছে বার্সেলোনা। ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয়েছে স্প্যানিশ লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকো।

এ নিয়ে বার্সেলোনা তাদের সর্বশেষ চার ম্যাচেই ড্র করল। লা লিগায় ১৯ নভেম্বর মালাগার সঙ্গে গোলশূন্য ড্র। ২৮ নভেম্বর রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ১-১ গোলে ড্র। ১ ডিসেম্বর স্প্যানিশ কোপা দেল রে’র ম্যাচে দুর্বল দল হার্কুলেসের সঙ্গেও ১-১ গোলে ড্র করে কাতালানরা।

আর আজ ৩ ডিসেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সঙ্গে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র করল লুইস এনরিকের শিষ্যরা।

La_Liga

 

শনিবার প্রথমার্ধে উভয় দল বেশ কিছু আক্রমণ শানালেও গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে লুইস সুয়োরেজের গোলে এগিয়ে যায় বার্সা। এ সময় নেইমারের নেওয়া ফ্রি কিক থেকে হেড দিয়ে বল জালে জড়ান সুয়ারেজ (১-০)। ম্যাচের অন্তিম মুহূর্তে (৯০ মিনিটে) ফ্রি কিক থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে সার্জিও রামোস গোল করে ম্যাচে সমতা ফেরান (১-১)। সেই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

তবে বল দখলের দিক দিয়ে এগিয়ে ছিল বার্সেলোনা। ৫৫ শতাংশ বলের দখল ছিল তাদের কাছে। ৪৫ শতাংশ ছিল রিয়ালের কাছে। বার্সেলোনা ১১টি শক্তিশালী আক্রমণ শানায়। তার মধ্যে ২টি শট ছিল গোলমুখে। অন্যদিকে রিয়াল ১৪টি আক্রমণ শানায়। তার মধ্যে ৫টি শট ছিল গোলমুখে।

ফাউল করার দিক দিয়ে অবশ্য এগিয়ে বার্সেলোনা। কাতালানরা ফাউল করেছে ১৯টি। অন্যদিকে লস ব্লাঙ্কোসদের ফাউলের সংখ্যা ১৬টি। বার্সেলোনা হলুদ কার্ড দেখেছে ৪টি। রিয়াল দেখেছে দুটি। এতেই বোঝা যায় এল ক্লাসিকোতে কী পরিমাণ উত্তাপ আর উত্তেজনা ছিল।

এ ড্রয়ের ফলে ১৪ ম্যাচ থেকে ৩৪ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রয়েছে দ্বিতীয় স্থানে। রিয়ালের সঙ্গে বার্সেলোনার পয়েন্ট ব্যবধান যথারীতি ৬।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X