মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 1, 2016 3:18 pm
A- A A+ Print

এ পথ স্বর্গেও নিবে না, হুর-পরীও দিবে না: প্রধানমন্ত্রী

158177_1

যুবসমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ পথ মানুষকে বেহেস্ত বা স্বর্গেও নিয়ে যাবে না। আর হুর-পরীও দিবে না। মঙ্গলবার রাজধানীর ওসমানী মিলনায়তনে জাতীয় যুব দিবস-২০১৬- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই না আমাদের দেশের যুবসমাজ বিপথে চলে যাক। আর বাবা মায়ের জন্য দুঃখের কারণ হোক।’ তিনি বলেন, মাদকাসক্তি, সন্ত্রাসবাদ, উগ্রপন্থা, জঙ্গিবাদ এসব থেকে যুবসমাজকে বিরত থাকতে হবে। কারণ এ পথ মানুষকে সুস্থ পথে নিয়ে যায় না। আর এ পথ ওই বেহেস্ত আর স্বর্গেও নিয়ে যাবে না। আর বেহেস্তে নিয়ে হুর পরীও দিবে না। তিনি আরো বলেন, ‘আমি মনে করি ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে মানুষ খুন করার কোনো অধিকার দেওয়া নাই। শেষ বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। কাজেই ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তাদের অবস্থান কখনো বেহেস্তে হবে না। যুবকদের দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুবসমাজকে বলবো, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থেকে নিজের মেধা, কর্মশক্তিকে কাজে লাগিয়ে নিজের জীবন, পরিবার ও দেশকে উন্নত করতে হবে। তিনি বলেন, কর্মক্ষেত্রে যুবকরা যাতে দক্ষতার সঙ্গে কাজ করতে পারে সেজন্য আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। বিদেশগামী যুবকরা যেন প্রতারিত না হয় সে লক্ষ্যে কাজ করছে সরকার। অবৈধ পথে বিদেশগামীদের কথা উল্লেখ করে তিনি বলেন, কারো কথায় প্ররোচিত না হয়ে নিজের জীবনকে কেউ যেন ঝুঁকিতে ফেলতে না পারে। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল।
 

Comments

Comments!

 এ পথ স্বর্গেও নিবে না, হুর-পরীও দিবে না: প্রধানমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

এ পথ স্বর্গেও নিবে না, হুর-পরীও দিবে না: প্রধানমন্ত্রী

Tuesday, November 1, 2016 3:18 pm
158177_1

যুবসমাজকে মাদক ও জঙ্গিবাদ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ পথ মানুষকে বেহেস্ত বা স্বর্গেও নিয়ে যাবে না। আর হুর-পরীও দিবে না।

মঙ্গলবার রাজধানীর ওসমানী মিলনায়তনে জাতীয় যুব দিবস-২০১৬- এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই না আমাদের দেশের যুবসমাজ বিপথে চলে যাক। আর বাবা মায়ের জন্য দুঃখের কারণ হোক।’

তিনি বলেন, মাদকাসক্তি, সন্ত্রাসবাদ, উগ্রপন্থা, জঙ্গিবাদ এসব থেকে যুবসমাজকে বিরত থাকতে হবে। কারণ এ পথ মানুষকে সুস্থ পথে নিয়ে যায় না। আর এ পথ ওই বেহেস্ত আর স্বর্গেও নিয়ে যাবে না। আর বেহেস্তে নিয়ে হুর পরীও দিবে না।

তিনি আরো বলেন, ‘আমি মনে করি ইসলাম শান্তির ধর্ম। ইসলামের নামে মানুষ খুন করার কোনো অধিকার দেওয়া নাই। শেষ বিচার করবেন আল্লাহ রাব্বুল আলামিন। কাজেই ধর্মের নামে যারা মানুষ হত্যা করে তাদের অবস্থান কখনো বেহেস্তে হবে না।

যুবকদের দেশের জন্য কাজ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুবসমাজকে বলবো, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত থেকে নিজের মেধা, কর্মশক্তিকে কাজে লাগিয়ে নিজের জীবন, পরিবার ও দেশকে উন্নত করতে হবে।

তিনি বলেন, কর্মক্ষেত্রে যুবকরা যাতে দক্ষতার সঙ্গে কাজ করতে পারে সেজন্য আমরা প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। বিদেশগামী যুবকরা যেন প্রতারিত না হয় সে লক্ষ্যে কাজ করছে সরকার।

অবৈধ পথে বিদেশগামীদের কথা উল্লেখ করে তিনি বলেন, কারো কথায় প্ররোচিত না হয়ে নিজের জীবনকে কেউ যেন ঝুঁকিতে ফেলতে না পারে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেল।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X