মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 23, 2016 8:15 pm
A- A A+ Print

ওবায়দুল কাদেরের বিখ্যাত উক্তি

157429_1

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের তার বর্ণাঢ্য জীবনে অনেক বিখ্যাত উক্তি করে কুড়িয়েছেন ফাটাকেষ্ট নাম। তার কিছু বিখ্যাত উক্তি পাঠকদের জন্য তুলে ধরা হলো- আওয়ামী লীগ ‘জমিদারের’ সংগঠন না, উচ্চ শিক্ষার সঙ্গে দলবাজি ও দখলবাজি সম্পৃক্ত, রাজনীতির নামে গণতন্ত্রকে ভাঙচুর করা হচ্ছে, বেপোরোয়া রাজনীতিবিদদের বক্তব্যে দেশে অস্থিরতা বাড়ছে, পেটে লাথি মারার সিদ্ধান্ত সরকার নেবে না, আওয়ামী লীগ জনগণের আস্থা হারিয়েছে, আচরণ দিয়ে মানুষের মন জয় করতে হবে, বিএনপি হুংকারই দিয়ে যায় বাস্তবে নেই। মেয়াদ পূর্ণ হওয়ার ৩ মাসের মধ্যে জাতীয় নির্বাচন, বিদেশী সহায়তা ছাড়া পদ্মা সেতু সম্ভব নয়, নির্বাচন নিয়ে নিঃশর্ত আলাপ হতে পারে, নেতার উস্কানিমূলক বক্তব্যে পরিস্থিতি সাংঘর্ষিক হচ্ছে, আন্তর্জাতিক মধ্যস্থতা সুখকর নয়, সংলাপে বসার মনের পরিবেশ নেই বিরোধী দলের, বিদেশিদের কাছে অকারণে আমরা বিতর্কিত হয়েছি। দলীয় সরকারের অধীনে নির্বাচন কতটা স্বাধীন সিটি নির্বাচনে তা প্রমাণ হবে, আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে, অপকর্মে লিপ্ত নেতাদের মনোনয়ন দেয়া হবে না, অর্থমন্ত্রী বয়সের ভারে মাঝে মাঝে খেই হারিয়ে ফেলেন, অর্থমন্ত্রীর অবাস্তব অবস্থান পদ্মা সেতুর কাজ শুরুর পথে বাধা, জনগণ রাজনীতিবিদদের ওপর বিরক্ত, ভোট কমার আশঙ্কায় জনপ্রতিনিধিরা উদ্যোগ নিচ্ছেন না। দেশের জনগণই ঠিক করবে কাকে গ্রহণ বা প্রত্যাখ্যান করবে, জনদুর্ভোগ বিবেচনায় হরতাল প্রত্যাহার করা উচিত, জামায়াতকে নিষিদ্ধ করা হয়নি, তৃতীয় কেউ ক্ষমতায় আসতে পারে, জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে চাঁদাবাজি করলে ব্যবস্থা, একপক্ষে বন্ধুত্ব হয় না, বিদেশিদের কাছে নয়, সংসদে এসে নালিশ দিন, নেতাদের মুখের বিষ সংলাপের পরিবেশ নষ্ট করছে, উদ্ভট দাবিতে রাতের ঘুম নষ্ট, রাজনীতিবিদরা দুর্নীতিমুক্ত হলেই দুর্নীতি কমবে। ঘুষের টাকায় কুরবানি চলে না, সভা-সমাবেশ নিষিদ্ধ সমঝোতার পথে অন্তরায় নয়, খালেদা জিয়া হোম ওয়ার্ক করে আসেননি তাই তার প্রস্তাব পূর্ণাঙ্গ নয়, বল এখন খালেদা জিয়ার কোটে, সাড়া দিলেই সংলাপ, দৈত্যের রূপ নিয়েছে রাজনীতি, সংলাপের আলো জোনাকির মতো জ্বল জ্বল করছে, ছিয়াশির আদলে নির্বাচনের দিকে এগোচ্ছে আ.লীগ, হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না, সমঝোতা হলেই বিরোধী দলের নেতাদের মুক্তি। এরশাদ আটক কি না মন্ত্রী হয়ে কীভাবে বলি, নেতাকর্মীদের রক্ষার জন্য র‌্যাব, পুলিশ, বিজিবি নয়, রাজনীতিকরা দুর্নীতিমুক্ত হলে ৫০ ভাগ দুর্নীতি কমবে, যেখানেই অব্যবস্থাপনা সেখানেই অভিযান, রাজনীতিতে আর্সেনিকের অনুপ্রবেশ ঘটেছে, কথা কম বললে কাজ বেশি করা যায়, রাজনীতি সুস্থ না থাকলে সংস্কৃতিও অসুস্থ হয়ে পড়বে, শান্তি দেওয়া সোনার হরিণ, চাঁদাবাজি করে নয়, নিজেদের টাকায় শোক দিবসের অনুষ্ঠান করতে হবে। বিএনপিকে নিয়ে নয়, জঙ্গীগোষ্ঠীকে নিয়ে দুশ্চিন্তায় সরকার, ভিআইপিরা আইন মানে না, যৌবনের প্রথম প্রেমের নাম ছাত্রলীগ, হাইব্রিড এখন সাংবাদিকতায়ও, মধ্যবর্তী নির্বাচন, মধ্যবর্তী রসিকতা, ওয়ান-ইলেভেনের লক্ষ্য ছিল মাইনাস টু ফর্মুলা, দেশ নেতা উৎপাদনের কারখানা, কর্মী উৎপাদনে নয়, আমরা কাঁদতে ভুলে গেছি।

Comments

Comments!

 ওবায়দুল কাদেরের বিখ্যাত উক্তিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ওবায়দুল কাদেরের বিখ্যাত উক্তি

Sunday, October 23, 2016 8:15 pm
157429_1

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদের তার বর্ণাঢ্য জীবনে অনেক বিখ্যাত উক্তি করে কুড়িয়েছেন ফাটাকেষ্ট নাম।

তার কিছু বিখ্যাত উক্তি পাঠকদের জন্য তুলে ধরা হলো-

আওয়ামী লীগ ‘জমিদারের’ সংগঠন না, উচ্চ শিক্ষার সঙ্গে দলবাজি ও দখলবাজি সম্পৃক্ত, রাজনীতির নামে গণতন্ত্রকে ভাঙচুর করা হচ্ছে, বেপোরোয়া রাজনীতিবিদদের বক্তব্যে দেশে অস্থিরতা বাড়ছে, পেটে লাথি মারার সিদ্ধান্ত সরকার নেবে না, আওয়ামী লীগ জনগণের আস্থা হারিয়েছে, আচরণ দিয়ে মানুষের মন জয় করতে হবে, বিএনপি হুংকারই দিয়ে যায় বাস্তবে নেই।

মেয়াদ পূর্ণ হওয়ার ৩ মাসের মধ্যে জাতীয় নির্বাচন, বিদেশী সহায়তা ছাড়া পদ্মা সেতু সম্ভব নয়, নির্বাচন নিয়ে নিঃশর্ত আলাপ হতে পারে, নেতার উস্কানিমূলক বক্তব্যে পরিস্থিতি সাংঘর্ষিক হচ্ছে, আন্তর্জাতিক মধ্যস্থতা সুখকর নয়, সংলাপে বসার মনের পরিবেশ নেই বিরোধী দলের, বিদেশিদের কাছে অকারণে আমরা বিতর্কিত হয়েছি।

দলীয় সরকারের অধীনে নির্বাচন কতটা স্বাধীন সিটি নির্বাচনে তা প্রমাণ হবে, আমাদের ভুল থেকে শিক্ষা নিতে হবে, অপকর্মে লিপ্ত নেতাদের মনোনয়ন দেয়া হবে না, অর্থমন্ত্রী বয়সের ভারে মাঝে মাঝে খেই হারিয়ে ফেলেন, অর্থমন্ত্রীর অবাস্তব অবস্থান পদ্মা সেতুর কাজ শুরুর পথে বাধা, জনগণ রাজনীতিবিদদের ওপর বিরক্ত, ভোট কমার আশঙ্কায় জনপ্রতিনিধিরা উদ্যোগ নিচ্ছেন না।

দেশের জনগণই ঠিক করবে কাকে গ্রহণ বা প্রত্যাখ্যান করবে, জনদুর্ভোগ বিবেচনায় হরতাল প্রত্যাহার করা উচিত, জামায়াতকে নিষিদ্ধ করা হয়নি, তৃতীয় কেউ ক্ষমতায় আসতে পারে, জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে চাঁদাবাজি করলে ব্যবস্থা, একপক্ষে বন্ধুত্ব হয় না, বিদেশিদের কাছে নয়, সংসদে এসে নালিশ দিন, নেতাদের মুখের বিষ সংলাপের পরিবেশ নষ্ট করছে, উদ্ভট দাবিতে রাতের ঘুম নষ্ট, রাজনীতিবিদরা দুর্নীতিমুক্ত হলেই দুর্নীতি কমবে।

ঘুষের টাকায় কুরবানি চলে না, সভা-সমাবেশ নিষিদ্ধ সমঝোতার পথে অন্তরায় নয়, খালেদা জিয়া হোম ওয়ার্ক করে আসেননি তাই তার প্রস্তাব পূর্ণাঙ্গ নয়, বল এখন খালেদা জিয়ার কোটে, সাড়া দিলেই সংলাপ, দৈত্যের রূপ নিয়েছে রাজনীতি, সংলাপের আলো জোনাকির মতো জ্বল জ্বল করছে, ছিয়াশির আদলে নির্বাচনের দিকে এগোচ্ছে আ.লীগ, হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না, সমঝোতা হলেই বিরোধী দলের নেতাদের মুক্তি।

এরশাদ আটক কি না মন্ত্রী হয়ে কীভাবে বলি, নেতাকর্মীদের রক্ষার জন্য র‌্যাব, পুলিশ, বিজিবি নয়, রাজনীতিকরা দুর্নীতিমুক্ত হলে ৫০ ভাগ দুর্নীতি কমবে, যেখানেই অব্যবস্থাপনা সেখানেই অভিযান, রাজনীতিতে আর্সেনিকের অনুপ্রবেশ ঘটেছে, কথা কম বললে কাজ বেশি করা যায়, রাজনীতি সুস্থ না থাকলে সংস্কৃতিও অসুস্থ হয়ে পড়বে, শান্তি দেওয়া সোনার হরিণ, চাঁদাবাজি করে নয়, নিজেদের টাকায় শোক দিবসের অনুষ্ঠান করতে হবে।

বিএনপিকে নিয়ে নয়, জঙ্গীগোষ্ঠীকে নিয়ে দুশ্চিন্তায় সরকার, ভিআইপিরা আইন মানে না,
যৌবনের প্রথম প্রেমের নাম ছাত্রলীগ, হাইব্রিড এখন সাংবাদিকতায়ও, মধ্যবর্তী নির্বাচন, মধ্যবর্তী রসিকতা, ওয়ান-ইলেভেনের লক্ষ্য ছিল মাইনাস টু ফর্মুলা, দেশ নেতা উৎপাদনের কারখানা, কর্মী উৎপাদনে নয়, আমরা কাঁদতে ভুলে গেছি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X