রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 9, 2017 8:59 am
A- A A+ Print

‘ওবায়দুল কাদের রিমান্ড থেকে এসেই কান ধরে উঠবস করে বললেন আমি আর রাজনীতি করবো না’

174321_1

ওবায়দুল কাদেরের সঙ্গে কারাগারে থাকার স্মৃতিচারণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘ওবায়দুল কাদের একদিন রিমান্ড থেকে এসেই কান ধরে উঠবস করে বললেন, ভাই আমি আর রাজনীতি করবো না। আর পাগলামী করবো না। আমি বললাম কেনো ভাই, কি হয়েছে, আমি লেখা-পড়া করি। আমি একটা লেখা-পড়া জানা মানুষ। ভালো জায়গায় থাকতে চাই।’ তিনি আরো বলেন,‘আমি এখন তাকে (ওবায়দুল কাদের)বলতে চাই, আপনি কথাবার্তা উল্টাপাল্টা বলতেছেন। ফলে রাজনীতি বাদ দিয়ে দিন। ঘরে বসে লেখা-পড়া করেন। কারণ আওয়ামী লীগের লোকজন গোপন কথা ফাঁস করেন না। কিন্তু আপনি তো গোপন কথা ফাঁস করছেন। সোমবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির (উত্তর) আয়োজিত এক কর্মীসভায় তিনি এ কথা বলেন। মির্জা আব্বাস বলেন, ওবায়দুল কাদের এছাড়াও ওই সময় আমাদের সাথে ইঞ্জিনিয়ার মোশাররফ সাহেবও ছিলেন। তখন আমরা এক সাথে খেতাম। আমরা বাসা থেকে খাবার আানি এবং তারাও বাসা থেকে খাবার আনে। আমরা তাদের খাবার খাই, আর তারা আমাদের খাবার খায়। ওই সময় তারা বলেছিলেন, বিএনপি ক্ষমতায় গেলে দেশের উন্নয়নের জন্য আমরা সমর্থন দেবো। আর আমরা ক্ষমতায় গেলে দেশের উন্নয়নের জন্য আপনারা সমর্থন দেবেন। সবাই ভালো, এত ভালো আওয়ামী লীগ আল্লাহ কসম, এত ভালো, কি মহীউদ্দিন খান আলমগীর, কি শেখ সেলিম, কি নাসিম- এত ভালো? কিন্তু বের হওয়ার পরেই চেহারা পাল্টে গিয়েছে। এখন দেখা হলেও কথা কয় না। নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে, আমাদের যে বয়স। যদি আপনারা ফেল করেন তাহলে আমরা এই বয়সে বিএনপিকে কি অবস্থায় দেখে যাবো, সেটা আল্লাহ জানেন। তবে আমরা দেখে যেতে চাই, বিএনপি ক্ষমতায় এসেছে। দেখে যেতে চাই, দেশনেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রী হয়েছেন এবং দেখে যেতে চাই, তারেক রহমান বিদেশ থেকে বীরের বেশে দেশে ফিরে এসেছেন। এই কারণে বিএনপির আগামীতে কোনো সুযোগ হাত ছাড়া এবং ফেল করার সুযোগ নাই। সংগঠনের সহ-সভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জু’র সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান প্রমুখ বক্তব্যে রাখেন।

Comments

Comments!

 ‘ওবায়দুল কাদের রিমান্ড থেকে এসেই কান ধরে উঠবস করে বললেন আমি আর রাজনীতি করবো না’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘ওবায়দুল কাদের রিমান্ড থেকে এসেই কান ধরে উঠবস করে বললেন আমি আর রাজনীতি করবো না’

Tuesday, May 9, 2017 8:59 am
174321_1

ওবায়দুল কাদেরের সঙ্গে কারাগারে থাকার স্মৃতিচারণ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, ‘ওবায়দুল কাদের একদিন রিমান্ড থেকে এসেই কান ধরে উঠবস করে বললেন, ভাই আমি আর রাজনীতি করবো না। আর পাগলামী করবো না। আমি বললাম কেনো ভাই, কি হয়েছে, আমি লেখা-পড়া করি। আমি একটা লেখা-পড়া জানা মানুষ। ভালো জায়গায় থাকতে চাই।’

তিনি আরো বলেন,‘আমি এখন তাকে (ওবায়দুল কাদের)বলতে চাই, আপনি কথাবার্তা উল্টাপাল্টা বলতেছেন। ফলে রাজনীতি বাদ দিয়ে দিন। ঘরে বসে লেখা-পড়া করেন। কারণ আওয়ামী লীগের লোকজন গোপন কথা ফাঁস করেন না। কিন্তু আপনি তো গোপন কথা ফাঁস করছেন।

সোমবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির (উত্তর) আয়োজিত এক কর্মীসভায় তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, ওবায়দুল কাদের এছাড়াও ওই সময় আমাদের সাথে ইঞ্জিনিয়ার মোশাররফ সাহেবও ছিলেন। তখন আমরা এক সাথে খেতাম। আমরা বাসা থেকে খাবার আানি এবং তারাও বাসা থেকে খাবার আনে। আমরা তাদের খাবার খাই, আর তারা আমাদের খাবার খায়। ওই সময় তারা বলেছিলেন, বিএনপি ক্ষমতায় গেলে দেশের উন্নয়নের জন্য আমরা সমর্থন দেবো। আর আমরা ক্ষমতায় গেলে দেশের উন্নয়নের জন্য আপনারা সমর্থন দেবেন। সবাই ভালো, এত ভালো আওয়ামী লীগ আল্লাহ কসম, এত ভালো, কি মহীউদ্দিন খান আলমগীর, কি শেখ সেলিম, কি নাসিম- এত ভালো? কিন্তু বের হওয়ার পরেই চেহারা পাল্টে গিয়েছে। এখন দেখা হলেও কথা কয় না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনাদের মনে রাখতে হবে, আমাদের যে বয়স। যদি আপনারা ফেল করেন তাহলে আমরা এই বয়সে বিএনপিকে কি অবস্থায় দেখে যাবো, সেটা আল্লাহ জানেন। তবে আমরা দেখে যেতে চাই, বিএনপি ক্ষমতায় এসেছে। দেখে যেতে চাই, দেশনেত্রী খালেদা জিয়া প্রধানমন্ত্রী হয়েছেন এবং দেখে যেতে চাই, তারেক রহমান বিদেশ থেকে বীরের বেশে দেশে ফিরে এসেছেন। এই কারণে বিএনপির আগামীতে কোনো সুযোগ হাত ছাড়া এবং ফেল করার সুযোগ নাই।

সংগঠনের সহ-সভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জু’র সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান প্রমুখ বক্তব্যে রাখেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X