সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 4, 2016 3:19 pm
A- A A+ Print

ওয়াকারের সেরা একাদশেও মুস্তাফিজ

152233_1

ঢাকা: কিছুদিন আগেই নিজের পছন্দের টি-টোয়েন্টি বিশ্ব একাদশে মুস্তাফিজুর রহমানকে রেখেছিলেন শেন ওয়ার্ন। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএলে নিজের পারফরম্যান্স দিয়েই ওয়ার্নের আস্থা অর্জন করেছিলেন বাংলাদেশের কাটার মাস্টার। এবার মুস্তাফিজের ওপর আস্থা রাখলেন ওয়াকার ইউনিসও। পাকিস্তানের অন্যতম সেরা এই ফাস্ট বোলার মুস্তাফিজকে রেখেছেন তার নির্বাচিত ওয়ানডে একাদশে। এখন টুইটারে অনেকেই নিজের সেরা একাদশ বেছে নিচ্ছেন। ওয়াকারের বেছে নেওয়া একাদশটি অবশ্য সর্বকালের সেরা নয়। তিনি যদি কোচ হতেন,এই মুহূর্তে কাদের নিয়ে গড়তেন দল? সেই উত্তরই পাওয়া যাবে ওয়াকারের এই একাদশে। যেটিকে তিনি বলেছেন ‘আধুনিক সময়ের সেরা’ ওয়ানডে একাদশ। সেখানে ব্যাটসম্যান আছেন ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি,এবি ডি ভিলিয়ার্সরা। আছেন স্টিভেন স্মিথও। বোলার হিসেবে মিচেল স্টার্ক, মোহাম্মদ আমিরের সঙ্গে আছেন বাংলাদেশের মুস্তাফিজও। ২০১৫ সালে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফরেই আন্তর্জাতিক অভিষেক হয়েছিল মুস্তাফিজের। ওয়াকার সে সময় ছিলেন পাকিস্তানের কোচ। পাকিস্তানের বিপক্ষে মুস্তাফিজ খেলেছিলেন একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিই। সে ম্যাচে ২ উইকেট নিয়েই নিজের আবির্ভাবের বার্তা দিয়ে দিয়েছিলেন। তার ওয়ানডে অভিষেক ভারতের বিপক্ষে। মাত্র ৯ ওয়ানডে খেলেই ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছেন। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছিলেন ৫ উইকেট। পরের ম্যাচে ৬ উইকেট। ক্যারিয়ারের প্রথম তিন ওয়ানডেতে ১৩ উইকেট নিয়ে অভিষেক সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন তিনি। ৯ ওয়ানডের ক্যারিয়ারেই তার ৫ উইকেট কীর্তি তিনবার। কাঁধের অস্ত্রোপচার শেষে আপাতত বিশ্রামে আছেন মুস্তাফিজ। ওয়াকারের এই স্বীকৃতি নিশ্চয়ই তার জন্য বড় অনুপ্রেরণা। ওয়াকারের একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, জশ বাটলার, বেন স্টোকস, মঈন আলী, মিচেল স্টার্ক, মোহাম্মদ আমির ও মুস্তাফিজুর রহমান। দ্বাদশ খেলোয়াড়: মার্টিন গাপটিল।
 

Comments

Comments!

 ওয়াকারের সেরা একাদশেও মুস্তাফিজAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ওয়াকারের সেরা একাদশেও মুস্তাফিজ

Sunday, September 4, 2016 3:19 pm
152233_1

ঢাকা: কিছুদিন আগেই নিজের পছন্দের টি-টোয়েন্টি বিশ্ব একাদশে মুস্তাফিজুর রহমানকে রেখেছিলেন শেন ওয়ার্ন। এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএলে নিজের পারফরম্যান্স দিয়েই ওয়ার্নের আস্থা অর্জন করেছিলেন বাংলাদেশের কাটার মাস্টার।

এবার মুস্তাফিজের ওপর আস্থা রাখলেন ওয়াকার ইউনিসও। পাকিস্তানের অন্যতম সেরা এই ফাস্ট বোলার মুস্তাফিজকে রেখেছেন তার নির্বাচিত ওয়ানডে একাদশে।

এখন টুইটারে অনেকেই নিজের সেরা একাদশ বেছে নিচ্ছেন। ওয়াকারের বেছে নেওয়া একাদশটি অবশ্য সর্বকালের সেরা নয়। তিনি যদি কোচ হতেন,এই মুহূর্তে কাদের নিয়ে গড়তেন দল? সেই উত্তরই পাওয়া যাবে ওয়াকারের এই একাদশে।

যেটিকে তিনি বলেছেন ‘আধুনিক সময়ের সেরা’ ওয়ানডে একাদশ। সেখানে ব্যাটসম্যান আছেন ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি,এবি ডি ভিলিয়ার্সরা। আছেন স্টিভেন স্মিথও। বোলার হিসেবে মিচেল স্টার্ক, মোহাম্মদ আমিরের সঙ্গে আছেন বাংলাদেশের মুস্তাফিজও।

২০১৫ সালে পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশ সফরেই আন্তর্জাতিক অভিষেক হয়েছিল মুস্তাফিজের। ওয়াকার সে সময় ছিলেন পাকিস্তানের কোচ।

পাকিস্তানের বিপক্ষে মুস্তাফিজ খেলেছিলেন একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটিই। সে ম্যাচে ২ উইকেট নিয়েই নিজের আবির্ভাবের বার্তা দিয়ে দিয়েছিলেন। তার ওয়ানডে অভিষেক ভারতের বিপক্ষে।

মাত্র ৯ ওয়ানডে খেলেই ইতিহাসের পাতায় স্থান করে নিয়েছেন। অভিষেক ম্যাচেই তুলে নিয়েছিলেন ৫ উইকেট। পরের ম্যাচে ৬ উইকেট।

ক্যারিয়ারের প্রথম তিন ওয়ানডেতে ১৩ উইকেট নিয়ে অভিষেক সিরিজে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড গড়েছিলেন তিনি। ৯ ওয়ানডের ক্যারিয়ারেই তার ৫ উইকেট কীর্তি তিনবার।

কাঁধের অস্ত্রোপচার শেষে আপাতত বিশ্রামে আছেন মুস্তাফিজ। ওয়াকারের এই স্বীকৃতি নিশ্চয়ই তার জন্য বড় অনুপ্রেরণা।

ওয়াকারের একাদশ: ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ, জশ বাটলার, বেন স্টোকস, মঈন আলী, মিচেল স্টার্ক, মোহাম্মদ আমির ও মুস্তাফিজুর রহমান। দ্বাদশ খেলোয়াড়: মার্টিন গাপটিল।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X