সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 22, 2016 3:47 pm
A- A A+ Print

ওয়ানডে দলে মোসাদ্দেক, ফিরলেন শফিউল ও রুবেল

combo-1

প্রথম ২ ম্যাচের জন্য বৃহস্পতিবার দুপুরে আপাতত ১৩ সদস্যের দল ঘোষণা করা হয়। মোসাদ্দেকই দলে একমাত্র নতুন মুখ। দলে ফিরেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম। সিরিজের আগে তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন পরীক্ষার ফল এলে এবং বোলিংয়ের অনুমতি মিললে দলে যোগ করা হবে এই ফাস্ট বোলারকে।
ঈদের আগে ঘোষিত ২০ জনের ওয়ানডে পুল থেকে চূড়ান্ত দলে তাসকিন ছাড়াও জায়গা পাননি আল আমিন হোসেন, এনামুল হক, আলাউদ্দিন বাবু, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ ও মোশাররফ রুবেল। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলেছেন মোসাদ্দেক। ওয়ানডেতে নতুন হলেও মোসাদ্দেকের ডাক পাওয়া সে অর্থে চমক নয়। ঘরোয়া ক্রিকেটে সবশেষ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স ও অনুশীলনে ভালো করার পর তার জায়গা পাওয়া অনেকটা অনুমিতই ছিল। গত ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ৭৭.৭৫ গড় ও ১০৪.৮৯ স্ট্রাইক রেটে ৬২২ রান করেছিলেন মোসাদ্দেক; উইকেট নিয়েছিলেন ১৫টি। এর আগে জাতীয় লিগ ও বিসিএলেও নজরকাড়া পারফরম্যান্স ছিল ২০ বছর বয়সী এই অলরাউন্ডারের।
পেসার রুবেল সবশেষ খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে। এরপর ‘এ’ দলের হয়ে ভারতে গিয়ে চোটে পড়েন। পুরো ফিট না হয়ে বিপিএলে ফিরে আবারও ছিটকে যান বাইরে। নিজের প্রতি সঠিক যত্ন নেননি অভিযোগে নাম কাটা যায় কেন্দ্রীয় চুক্তি থেকে। পরে কঠোর পরিশ্রম করে ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সে ফিরে পান চুক্তি। এবার দলে জায়গা পেয়ে পূরণ হলো ফেরার চক্র। শফিউল সবশেষ খেলেছেন ২০১৪ সালের নভেম্বরে, জিম্বাবুয়ে সিরিজে। এরপর কয়েক দফা চোট ও ফর্মহীনতা মিলিয়ে অনেকটাই আড়ালে চলে গিয়েছিলেন। সবশেষ ঢাকা লিগেও এমন আহামরি পারফরম্যান্স ছিল না। শেখ জামালের হয়ে ১০ ম্যাচে নিয়েছিলেন ১১ উইকেট। তবে তিনিও নির্বাচক, কোচ ও অধিনায়কের মন কেড়েছেন অনুশীলনে ও অনুশীলন ম্যাচগুলোতে দুর্দান্ত বোলিং করে।
শফিউলকে সুযোগ দিতে গিয়েই জায়গা হারাতে হয়েছে আল আমিনকে। বাংলাদেশের সবশেষ সিরিজে জিম্বাবুয়ে বিপক্ষে ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন ডানহাতি এই পেসার। সবশেষ ঢাকা লিগেও পারফরম্যান্স ছিল বেশ ভালো। প্রাইম দোলেশ্বরের হয়ে ২৫ উইকেট নিয়েছিলেন ১৬ ম্যাচে। তবে ক্যাম্পে দারুণ বোলিং করে নির্বাচকদের বিবেচনায় আল আমিনকে টপকে গেলেন শফিউল। আল আমিনের ফিটনেস ও ফিল্ডিং নিয়েও খানিকটা অসন্তুষ্টি আছে নির্বাচকমণ্ডলী ও টিম ম্যানেজমেন্টের।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ ২৫ ও ২৮ সেপ্টেম্বর। বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, রুবেল হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।

Comments

Comments!

 ওয়ানডে দলে মোসাদ্দেক, ফিরলেন শফিউল ও রুবেলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ওয়ানডে দলে মোসাদ্দেক, ফিরলেন শফিউল ও রুবেল

Thursday, September 22, 2016 3:47 pm
combo-1

প্রথম ২ ম্যাচের জন্য বৃহস্পতিবার দুপুরে আপাতত ১৩ সদস্যের দল ঘোষণা করা হয়। মোসাদ্দেকই দলে একমাত্র নতুন মুখ। দলে ফিরেছেন দুই পেসার রুবেল হোসেন ও শফিউল ইসলাম।

সিরিজের আগে তাসকিন আহমেদের বোলিং অ্যাকশন পরীক্ষার ফল এলে এবং বোলিংয়ের অনুমতি মিললে দলে যোগ করা হবে এই ফাস্ট বোলারকে।

ঈদের আগে ঘোষিত ২০ জনের ওয়ানডে পুল থেকে চূড়ান্ত দলে তাসকিন ছাড়াও জায়গা পাননি আল আমিন হোসেন, এনামুল হক, আলাউদ্দিন বাবু, শুভাশীষ রায় চৌধুরী, মেহেদি হাসান মিরাজ ও মোশাররফ রুবেল।

গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলেছেন মোসাদ্দেক। ওয়ানডেতে নতুন হলেও মোসাদ্দেকের ডাক পাওয়া সে অর্থে চমক নয়। ঘরোয়া ক্রিকেটে সবশেষ মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স ও অনুশীলনে ভালো করার পর তার জায়গা পাওয়া অনেকটা অনুমিতই ছিল। গত ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ৭৭.৭৫ গড় ও ১০৪.৮৯ স্ট্রাইক রেটে ৬২২ রান করেছিলেন মোসাদ্দেক; উইকেট নিয়েছিলেন ১৫টি। এর আগে জাতীয় লিগ ও বিসিএলেও নজরকাড়া পারফরম্যান্স ছিল ২০ বছর বয়সী এই অলরাউন্ডারের।

পেসার রুবেল সবশেষ খেলেছেন গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে। এরপর ‘এ’ দলের হয়ে ভারতে গিয়ে চোটে পড়েন। পুরো ফিট না হয়ে বিপিএলে ফিরে আবারও ছিটকে যান বাইরে। নিজের প্রতি সঠিক যত্ন নেননি অভিযোগে নাম কাটা যায় কেন্দ্রীয় চুক্তি থেকে। পরে কঠোর পরিশ্রম করে ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্সে ফিরে পান চুক্তি। এবার দলে জায়গা পেয়ে পূরণ হলো ফেরার চক্র।

শফিউল সবশেষ খেলেছেন ২০১৪ সালের নভেম্বরে, জিম্বাবুয়ে সিরিজে। এরপর কয়েক দফা চোট ও ফর্মহীনতা মিলিয়ে অনেকটাই আড়ালে চলে গিয়েছিলেন। সবশেষ ঢাকা লিগেও এমন আহামরি পারফরম্যান্স ছিল না। শেখ জামালের হয়ে ১০ ম্যাচে নিয়েছিলেন ১১ উইকেট। তবে তিনিও নির্বাচক, কোচ ও অধিনায়কের মন কেড়েছেন অনুশীলনে ও অনুশীলন ম্যাচগুলোতে দুর্দান্ত বোলিং করে।

শফিউলকে সুযোগ দিতে গিয়েই জায়গা হারাতে হয়েছে আল আমিনকে। বাংলাদেশের সবশেষ সিরিজে জিম্বাবুয়ে বিপক্ষে ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন ডানহাতি এই পেসার। সবশেষ ঢাকা লিগেও পারফরম্যান্স ছিল বেশ ভালো। প্রাইম দোলেশ্বরের হয়ে ২৫ উইকেট নিয়েছিলেন ১৬ ম্যাচে। তবে ক্যাম্পে দারুণ বোলিং করে নির্বাচকদের বিবেচনায় আল আমিনকে টপকে গেলেন শফিউল। আল আমিনের ফিটনেস ও ফিল্ডিং নিয়েও খানিকটা অসন্তুষ্টি আছে নির্বাচকমণ্ডলী ও টিম ম্যানেজমেন্টের।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুটি ম্যাচ ২৫ ও ২৮ সেপ্টেম্বর।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, রুবেল হোসেন, ইমরুল কায়েস, শফিউল ইসলাম, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X