মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 3, 2017 9:51 am
A- A A+ Print

‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দল এখন থেকে কেবল ‘উইন্ডিজ’

7

ক্রিকেট ইতিহাসে পৃথিবীর প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের নামের আর কোনো অস্তিত্বই রইল না! 'ওয়েস্ট ইন্ডিজ' ক্রিকেট দল বলে সরকারিভাবে আর কিছু নেই। এখন থেকে 'ক্যারিবিয়ান ক্রিকেট দানব'দের নাম কেবল 'উইন্ডিজ'। ক্লাইভ লয়েড, গ্যারি সোবার্স, স্যার ভিভিয়ান রিচার্ডস, ম্যালকম মার্শাল, ওয়ালশ, অ্যামব্রোজ, লারা, চন্দ্রপলদের ওয়েস্ট ইন্ডিজ এখন থেকে অফিসিয়ালি হয়ে গেল 'উইন্ডিজ'। নিজেদের ৯১তম প্রতিষ্ঠা দিবসে 'দ্য ক্রিকেট বোর্ড ফর ওয়েস্ট ইন্ডিজ' নিজেদের নাম বদল করে নামকরণ করল 'ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ' । এরই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নাম পরিবর্তন করে 'উইন্ডিজ' করার কথাও জানিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের নাম বদলের বিষয়টি একটি বিবৃতি আকারে পেশ করেছে। যেখানে বোর্ড সিইও জনি গ্রেভস জানিয়েছেন, "আমরা বহুদিন ধরেই অনেকগুলো পার্টনারের সঙ্গে একত্রে কাজ করে আসছি। ক্যারিবিয়ান ক্রিকেটের উন্নতির লক্ষ্যেই আমরা একসঙ্গে কাজ করছি। আমরা ঠিক করেছি নিজেদের মধ্যেকার বন্ধনকে আরো দৃঢ় করব, আর সেই মতোই '২০১৮-২০২৩' সালের জন্য একটি পরিকল্পনাও তৈরি করেছি আমরা"। দলের নাম পরিবর্তনের বিষয়ে 'ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ' জানিয়েছে, চলতি ভাবে 'উইন্ডিজ' নামের মধ্য দিয়েই আরো প্রগাঢ় ভাবে প্রতিষ্ঠিত হবে ক্যারিবিয়ান দ্বীপের ক্রিকেট ঐতিহ্য। উল্লেখ্য, এ বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের উত্তীর্ণই করতে পারেনি ২০০৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি বিজয়ী দল ওয়েস্ট ইন্ডিজ।

Comments

Comments!

 ‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দল এখন থেকে কেবল ‘উইন্ডিজ’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দল এখন থেকে কেবল ‘উইন্ডিজ’

Saturday, June 3, 2017 9:51 am
7

ক্রিকেট ইতিহাসে পৃথিবীর প্রথম ক্রিকেট বিশ্বকাপ জয়ী দলের নামের আর কোনো অস্তিত্বই রইল না! ‘ওয়েস্ট ইন্ডিজ’ ক্রিকেট দল বলে সরকারিভাবে আর কিছু নেই। এখন থেকে ‘ক্যারিবিয়ান ক্রিকেট দানব’দের নাম কেবল ‘উইন্ডিজ’। ক্লাইভ লয়েড, গ্যারি সোবার্স, স্যার ভিভিয়ান রিচার্ডস, ম্যালকম মার্শাল, ওয়ালশ, অ্যামব্রোজ, লারা, চন্দ্রপলদের ওয়েস্ট ইন্ডিজ এখন থেকে অফিসিয়ালি হয়ে গেল ‘উইন্ডিজ’। নিজেদের ৯১তম প্রতিষ্ঠা দিবসে ‘দ্য ক্রিকেট বোর্ড ফর ওয়েস্ট ইন্ডিজ’ নিজেদের নাম বদল করে নামকরণ করল ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ’ । এরই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের নাম পরিবর্তন করে ‘উইন্ডিজ’ করার কথাও জানিয়েছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাদের নাম বদলের বিষয়টি একটি বিবৃতি আকারে পেশ করেছে। যেখানে বোর্ড সিইও জনি গ্রেভস জানিয়েছেন, “আমরা বহুদিন ধরেই অনেকগুলো পার্টনারের সঙ্গে একত্রে কাজ করে আসছি। ক্যারিবিয়ান ক্রিকেটের উন্নতির লক্ষ্যেই আমরা একসঙ্গে কাজ করছি। আমরা ঠিক করেছি নিজেদের মধ্যেকার বন্ধনকে আরো দৃঢ় করব, আর সেই মতোই ‘২০১৮-২০২৩’ সালের জন্য একটি পরিকল্পনাও তৈরি করেছি আমরা”। দলের নাম পরিবর্তনের বিষয়ে ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ’ জানিয়েছে, চলতি ভাবে ‘উইন্ডিজ’ নামের মধ্য দিয়েই আরো প্রগাঢ় ভাবে প্রতিষ্ঠিত হবে ক্যারিবিয়ান দ্বীপের ক্রিকেট ঐতিহ্য।
উল্লেখ্য, এ বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের উত্তীর্ণই করতে পারেনি ২০০৪ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি বিজয়ী দল ওয়েস্ট ইন্ডিজ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X