রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 2, 2016 12:02 am
A- A A+ Print

কক্সবাজারে অস্ত্র কারখানার সন্ধান, সরঞ্জামসহ কারিগর গ্রেপ্তার

151987_1 (1)

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার চুয়াংখালী এলাকার গহীন অরন্যে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। র‌্যাবের একটি চৌকস দল ওই কারখানায় টানা ৩ ঘন্টা অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র, ৩টি আগ্নেয়াস্ত্রের অংশবিশেষসহ অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করেছে। এ সময় কথিত ওই কারখানা থেকে অস্ত্র তৈরির কারিগর আবুল হাশিমকে (৭৫) গ্রেপ্তার করা হয়। ধৃত আবুল হাশিম চুয়াংখালী এলাকার মৃত বাছামিয়ার ছেলে। বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। র‌্যাব-৭ এই অভিযানে নেতৃত্ব দেয়। র‌্যাবের কক্সবাজার কোম্পানী কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. শরাফত ইসলাম বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন।   এএসপি শরাফত ইসলামের দেয়া তথ্য মতে, ওই অস্ত্র কারখানা থেকে ৬টি সক্রিয় একনলা বন্দুক, ১টি ওয়ান শুটার গান, ৩টি পিস্তলের আংশিক অংশ, ৪টি তাজা কার্তুজ এবং অস্ত্র তৈরির সরঞ্জামাদী (ড্রিল মেশিন ১টি, হাতুড়ি ২টি, একনালা বন্দুক তৈরির পাইপের অংশ ১০টি, সেলাই রেন্স ১টি, হেসকু ব্লেড ৮টি, করাত ১টি, রেত ২টি, স্ক্রু ড্রাইভার ২টি, প্লাস ২টি, গ্রীভ স্পেনার ১টি, এয়ার মেশিন ১টি) উদ্ধার করা হয়। তিনি দাবি করেন, অভিযান চলাকালে ধৃত অস্ত্র কারিগর আবুল হাশিম অবৈধ অস্ত্র তৈরীর কথা স্বীকার করেছেন। র‌্যাবের কোম্পানী কমান্ডার মো. শরাফত ইসলাম বলেন, ‘র‌্যাব একটি এলিট ফোর্স। তাই এ বাহিনী সর্বদাই অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও জঘন্য অপরাধীদের বিরুদ্ধে দৃঢ়তার সাথে অভিযান পরিচালনা করে আসছে।’ তিনি বলেন, ‘বর্তমানে আমাদের দেশে অরাজকতা, হানাহানির অন্যতম কারণ হচ্ছে অবৈধ অস্ত্রের ছড়াছড়ি। দেশব্যাপী অবৈধ অস্ত্রের বিস্তার রোধে প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক এবং জঙ্গী বিরোধী অভিযানে দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে।’ তিনি সাংবাদিকদের জানান, ধৃত অস্ত্র কারিগরের বিরুদ্ধে ১৮৭৮ সনের অস্ত্র আইনের মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একই সাথে তাকে উখিয়া থানায় সোপর্দ করা হবে।
 

Comments

Comments!

 কক্সবাজারে অস্ত্র কারখানার সন্ধান, সরঞ্জামসহ কারিগর গ্রেপ্তারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কক্সবাজারে অস্ত্র কারখানার সন্ধান, সরঞ্জামসহ কারিগর গ্রেপ্তার

Friday, September 2, 2016 12:02 am
151987_1 (1)

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার চুয়াংখালী এলাকার গহীন অরন্যে একটি অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব।

র‌্যাবের একটি চৌকস দল ওই কারখানায় টানা ৩ ঘন্টা অভিযান চালিয়ে ৭টি আগ্নেয়াস্ত্র, ৩টি আগ্নেয়াস্ত্রের অংশবিশেষসহ অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করেছে।

এ সময় কথিত ওই কারখানা থেকে অস্ত্র তৈরির কারিগর আবুল হাশিমকে (৭৫) গ্রেপ্তার করা হয়। ধৃত আবুল হাশিম চুয়াংখালী এলাকার মৃত বাছামিয়ার ছেলে।

বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই অভিযান চালানো হয়। র‌্যাব-৭ এই অভিযানে নেতৃত্ব দেয়।

র‌্যাবের কক্সবাজার কোম্পানী কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. শরাফত ইসলাম বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানিয়েছেন।

 

এএসপি শরাফত ইসলামের দেয়া তথ্য মতে, ওই অস্ত্র কারখানা থেকে ৬টি সক্রিয় একনলা বন্দুক, ১টি ওয়ান শুটার গান, ৩টি পিস্তলের আংশিক অংশ, ৪টি তাজা কার্তুজ এবং অস্ত্র তৈরির সরঞ্জামাদী (ড্রিল মেশিন ১টি, হাতুড়ি ২টি, একনালা বন্দুক তৈরির পাইপের অংশ ১০টি, সেলাই রেন্স ১টি, হেসকু ব্লেড ৮টি, করাত ১টি, রেত ২টি, স্ক্রু ড্রাইভার ২টি, প্লাস ২টি, গ্রীভ স্পেনার ১টি, এয়ার মেশিন ১টি) উদ্ধার করা হয়।

তিনি দাবি করেন, অভিযান চলাকালে ধৃত অস্ত্র কারিগর আবুল হাশিম অবৈধ অস্ত্র তৈরীর কথা স্বীকার করেছেন।

র‌্যাবের কোম্পানী কমান্ডার মো. শরাফত ইসলাম বলেন, ‘র‌্যাব একটি এলিট ফোর্স। তাই এ বাহিনী সর্বদাই অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও জঘন্য অপরাধীদের বিরুদ্ধে দৃঢ়তার সাথে অভিযান পরিচালনা করে আসছে।’

তিনি বলেন, ‘বর্তমানে আমাদের দেশে অরাজকতা, হানাহানির অন্যতম কারণ হচ্ছে অবৈধ অস্ত্রের ছড়াছড়ি। দেশব্যাপী অবৈধ অস্ত্রের বিস্তার রোধে প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক এবং জঙ্গী বিরোধী অভিযানে দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়েছে।’

তিনি সাংবাদিকদের জানান, ধৃত অস্ত্র কারিগরের বিরুদ্ধে ১৮৭৮ সনের অস্ত্র আইনের মামলা দায়েরের প্রস্তুতি চলছে। একই সাথে তাকে উখিয়া থানায় সোপর্দ করা হবে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X