শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 30, 2016 10:10 pm
A- A A+ Print

কল্যাণপুরের জঙ্গি নিয়ে সন্দেহকারীরা জঙ্গি-সন্ত্রাসের পক্ষে

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির শীর্ষ কয়েকজন নেতাকে ইঙ্গিত করে বলেছেন, কল্যাণপুরের অভিযানে নিহতরা জঙ্গি কিনা—এ নিয়ে যারা সন্দেহ করেন, তাঁরা জঙ্গিবাদ এবং সন্ত্রাসের পক্ষে। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিকেএমইএ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, যারা ২০১৩ সালে জঙ্গি তৎপরতা চালিয়ে ব্যবসা ব্যবসা-বাণিজ্যের ক্ষতি করেছে, ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার ২৪ জন সদস্যকে হত্যা করার পাশাপাশি ২০১৫ সালে ৯৩ দিন আগুন-সন্ত্রাস করেছে, তারাই আজ এসব কার্যকলাপ করে আমাদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। তবে এরা কোনো দিন সফল হবে না। বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সঙ্গে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জিম্মিদের উদ্ধার ও কল্যাণপুরের জঙ্গি প্রস্তুতি মোকাবিলার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। বাণিজ্য মন্ত্রী বলেন, ভবিষ্যতে ১১টি দেশ অর্থনীতির শীর্ষ কাতারে চলে যাবে। বাংলাদেশ এর মধ্যে অন্যতম। ধারাবাহিক সাফল্যের কারণে আন্তর্জাতিক বিশ্ব আমাদের সম্পর্কে এমন ভবিষ্যৎ বাণী করছে। কিন্তু এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশে জঙ্গি ও সন্ত্রাসী কার্যকলাপ চালানোর চেষ্টা হচ্ছে। বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, লিয়াকত হোসেন খোকা ও হোসনে আরা প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী নিট শিল্প-কারখানার মৃত ৮০ শ্রমিকের পরিবারের স্বজনদের মধ্যে দুই লাখ টাকা করে বিমা চেক তুলে দেন। এর আগে বাণিজ্যমন্ত্রী শহরের চাঁনমারী এলাকায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স ভবন পরিদর্শন করে নিট শিল্পের বিভিন্ন কোর্সের প্রশিক্ষণের উদ্বোধন করেন।

Comments

Comments!

 কল্যাণপুরের জঙ্গি নিয়ে সন্দেহকারীরা জঙ্গি-সন্ত্রাসের পক্ষেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কল্যাণপুরের জঙ্গি নিয়ে সন্দেহকারীরা জঙ্গি-সন্ত্রাসের পক্ষে

Saturday, July 30, 2016 10:10 pm

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বিএনপির শীর্ষ কয়েকজন নেতাকে ইঙ্গিত করে বলেছেন, কল্যাণপুরের অভিযানে নিহতরা জঙ্গি কিনা—এ নিয়ে যারা সন্দেহ করেন, তাঁরা জঙ্গিবাদ এবং সন্ত্রাসের পক্ষে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় বিকেএমইএ কমপ্লেক্স ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, যারা ২০১৩ সালে জঙ্গি তৎপরতা চালিয়ে ব্যবসা ব্যবসা-বাণিজ্যের ক্ষতি করেছে, ২০১৪ সালে নির্বাচনে অংশ না নিয়ে আইন প্রয়োগকারী সংস্থার ২৪ জন সদস্যকে হত্যা করার পাশাপাশি ২০১৫ সালে ৯৩ দিন আগুন-সন্ত্রাস করেছে, তারাই আজ এসব কার্যকলাপ করে আমাদের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। তবে এরা কোনো দিন সফল হবে না।
বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত দক্ষতার সঙ্গে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জিম্মিদের উদ্ধার ও কল্যাণপুরের জঙ্গি প্রস্তুতি মোকাবিলার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।
বাণিজ্য মন্ত্রী বলেন, ভবিষ্যতে ১১টি দেশ অর্থনীতির শীর্ষ কাতারে চলে যাবে। বাংলাদেশ এর মধ্যে অন্যতম। ধারাবাহিক সাফল্যের কারণে আন্তর্জাতিক বিশ্ব আমাদের সম্পর্কে এমন ভবিষ্যৎ বাণী করছে। কিন্তু এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে দেশে জঙ্গি ও সন্ত্রাসী কার্যকলাপ চালানোর চেষ্টা হচ্ছে।
বিকেএমইএ সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, লিয়াকত হোসেন খোকা ও হোসনে আরা প্রমূখ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী নিট শিল্প-কারখানার মৃত ৮০ শ্রমিকের পরিবারের স্বজনদের মধ্যে দুই লাখ টাকা করে বিমা চেক তুলে দেন।
এর আগে বাণিজ্যমন্ত্রী শহরের চাঁনমারী এলাকায় নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স ভবন পরিদর্শন করে নিট শিল্পের বিভিন্ন কোর্সের প্রশিক্ষণের উদ্বোধন করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X