সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 7:17 pm
A- A A+ Print

কল্যাণপুরে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা সন্দেহ হান্নানহ শাহ’র

1459072263

ডেস্ক রিপোর্ট: রাজধানীর কল্যাণপুরে পুলিশের গুলিতে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ। মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক আলোচনা সভায়  হান্নান শাহ এমন সন্দেহ প্রকাশ করে মন্তব্য করেন। এঘটনার সমালোচনা করে তিনি বলেন, গুলশানে ৬ জন সশস্ত্র জঙ্গির মোকাবেলা করার সাহস পায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অথচ আজ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ ও ক্রসফায়ারে ৯ জঙ্গি নিহত হয়েছে। তাই বন্ধুকযুদ্ধ ও ক্রসফায়ারের কথা শুনলে জনগণের মনে প্রশ্ন জাগে, তারা কি সত্যি অপরাধী ছিল, না কি সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে? ‘ন্যাপ ভাসানীর ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী’ শীর্ষক এ সভায় তিনি বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, ‘এমপিরা চোর’। আর তথ্যমন্ত্রীর একথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরোক্ষভাবে স্বীকার করেছেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, হাসানুল হক ইনু ও জনগণের কথা আপনাকে শুনতে হবে না। আপনি আপনার পিতার কথা স্মরণ করুন। তিনিও (বঙ্গবন্ধু) বলেছিলেন, সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি। অর্থ পাচার মামলায় তারেক রহমানের সাজা প্রসঙ্গে হান্নান শাহ বলেন, মুদ্রা পাচারের সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের কোনো সম্পৃক্তা ছিল না। বাংলাদেশ থেকে গিয়াস উদ্দিন মামুনকে টাকা পাঠিয়েছিলেন খাদেজা ইসলাম। আর মামুনের কাছ থেকে তারেক রহমান টাকা নিয়েছিলেন সংসারের খরচের জন্য। এখন প্রশ্ন হচ্ছে, যিনি (খাদেজা ইসলাম) টাকা পাঠিয়েছিলেন তাকে কেনো গ্রেপ্তার করা হচ্ছে না? বর্তমান দেশের পরিস্থতি পর্যালোচনায় বিএনপির এই নেতা আশঙ্কা প্রকাশ করে বলেন, সরকারের কর্মকাণ্ড ও বর্তমান দেশের পরিস্থিতি দেখে মনে হচ্ছে, বাংলাদেশ কি কাশ্মীর নাকি সিকিমের দিকে যাচ্ছে। তার এ বক্তব্যের জবাবে উপস্থিত নেতাকর্মীরা বলেন, ‘বাংলাদেশ সিকিমের দিকে যাচ্ছে।’ প্রতিবেশী দেশের উদ্দেশে হান্নান শাহ বলেন, ভিন্ন দেশ এসে বাংলাদেশ কব্জা করবে, আর আমরা সেটা বসে বসে দেখবো। এটা ভাবলে ভুল হবে। কারণ এখনো বুড়ো হইনি। এক রাউন্ড গুলি হলেও ফায়ার করবো। ক্ষমতাসীনদের অপরাধের জন্য জনতার আদালতে সরকারের বিচার কার্য শুরু হয়েছে বলে মন্তব্য করেন তিনি। আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 কল্যাণপুরে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা সন্দেহ হান্নানহ শাহ’রAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কল্যাণপুরে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা সন্দেহ হান্নানহ শাহ’র

Tuesday, July 26, 2016 7:17 pm
1459072263

ডেস্ক রিপোর্ট: রাজধানীর কল্যাণপুরে পুলিশের গুলিতে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক আলোচনা সভায়  হান্নান শাহ এমন সন্দেহ প্রকাশ করে মন্তব্য করেন।

এঘটনার সমালোচনা করে তিনি বলেন, গুলশানে ৬ জন সশস্ত্র জঙ্গির মোকাবেলা করার সাহস পায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অথচ আজ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ ও ক্রসফায়ারে ৯ জঙ্গি নিহত হয়েছে। তাই বন্ধুকযুদ্ধ ও ক্রসফায়ারের কথা শুনলে জনগণের মনে প্রশ্ন জাগে, তারা কি সত্যি অপরাধী ছিল, না কি সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে?

‘ন্যাপ ভাসানীর ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী’ শীর্ষক এ সভায় তিনি বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, ‘এমপিরা চোর’। আর তথ্যমন্ত্রীর একথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরোক্ষভাবে স্বীকার করেছেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, হাসানুল হক ইনু ও জনগণের কথা আপনাকে শুনতে হবে না। আপনি আপনার পিতার কথা স্মরণ করুন। তিনিও (বঙ্গবন্ধু) বলেছিলেন, সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি।

অর্থ পাচার মামলায় তারেক রহমানের সাজা প্রসঙ্গে হান্নান শাহ বলেন, মুদ্রা পাচারের সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের কোনো সম্পৃক্তা ছিল না। বাংলাদেশ থেকে গিয়াস উদ্দিন মামুনকে টাকা পাঠিয়েছিলেন খাদেজা ইসলাম। আর মামুনের কাছ থেকে তারেক রহমান টাকা নিয়েছিলেন সংসারের খরচের জন্য। এখন প্রশ্ন হচ্ছে, যিনি (খাদেজা ইসলাম) টাকা পাঠিয়েছিলেন তাকে কেনো গ্রেপ্তার করা হচ্ছে না?

বর্তমান দেশের পরিস্থতি পর্যালোচনায় বিএনপির এই নেতা আশঙ্কা প্রকাশ করে বলেন, সরকারের কর্মকাণ্ড ও বর্তমান দেশের পরিস্থিতি দেখে মনে হচ্ছে, বাংলাদেশ কি কাশ্মীর নাকি সিকিমের দিকে যাচ্ছে।

তার এ বক্তব্যের জবাবে উপস্থিত নেতাকর্মীরা বলেন, ‘বাংলাদেশ সিকিমের দিকে যাচ্ছে।’

প্রতিবেশী দেশের উদ্দেশে হান্নান শাহ বলেন, ভিন্ন দেশ এসে বাংলাদেশ কব্জা করবে, আর আমরা সেটা বসে বসে দেখবো। এটা ভাবলে ভুল হবে। কারণ এখনো বুড়ো হইনি। এক রাউন্ড গুলি হলেও ফায়ার করবো।

ক্ষমতাসীনদের অপরাধের জন্য জনতার আদালতে সরকারের বিচার কার্য শুরু হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X