রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 27, 2016 5:07 pm | আপডেটঃ July 27, 2016 5:18 PM
A- A A+ Print

কল্যাণপুর অভিযানে নিহতদের শরীরের পেছনে গুলির চিহ্ন: চিকিৎসক

২

রাজধানীর কল্যাণপুরের আস্তানার নয় ‘জঙ্গি’ তাদের শরীরের পেছন দিকে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। আজ বুধবার তাঁদের ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ। বেলা ১১টার দিকে ময়নাতদন্ত শুরু হয়। ডা. সোহেল মাহমুদের নেতৃত্বে তিন সদস্যের চিকিৎসক দল ময়নাতদন্ত সম্পন্ন করেন। অন্য দুই চিকিৎসক হলেন ঢাকা মেডিকেল কলেজের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস ও ডা. সোহেল কবীর। ডা. সোহেল মাহমুদ জানান, এঁদের সবারই শরীরের পেছন দিকে গুলির চিহ্ন পাওয়া গেছে। প্রত্যেকের শরীর থেকে সাত/আটটি করে গুলি উদ্ধার করা হয়েছে। গুলিগুলো শরীরের পেছন দিকে বিদ্ধ ছিল। মাথা, বুক, পাসহ শরীরের বিভিন্ন স্থানে এসব গুলির অবস্থান ছিল বলেও জানিয়েছেন তিনি। ‘জঙ্গি’রা কোনো নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করেছিল কি না, তা জানতে নিহতদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন ডা. সোহেল মাহমুদ। গত সোমবার দিবাগত রাত ১টার দিকে কল্যাণপুরের ৫ নম্বর রোডে ‘জাহাজ বিল্ডিং’ নামে পরিচিত সাততলা ভবনটিতে অভিযানে যান পুলিশ সদস্যরা। এ সময় ভবনের পঞ্চম তলা থেকে জঙ্গিরা ককটেল ছোড়ে। পরে ভবনটির আশপাশের এলাকা ঘিরে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জাহাজ বিল্ডিংয়ের পাশের ভবনগুলোর ছাদে অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাস্থলের আশপাশের সবকটি সংযোগ সড়কেও ব্যারিকেড দেয় পুলিশ। রাতভর পরিকল্পনার পর গতকাল মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে শুরু হয় ‘অপারেশন স্টর্ম টোয়েন্টিসিক্স’। ঘণ্টাখানেক মুহুর্মুহু গুলির শব্দে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। এরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভবনের নিয়ন্ত্রণ নেন। অভিযান শেষে পুলিশ কর্মকর্তা মারুফ হাসান জানান, নিহত জঙ্গিদের সবার পরনেই ছিল কালো পোশাক।

Comments

Comments!

 কল্যাণপুর অভিযানে নিহতদের শরীরের পেছনে গুলির চিহ্ন: চিকিৎসকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কল্যাণপুর অভিযানে নিহতদের শরীরের পেছনে গুলির চিহ্ন: চিকিৎসক

Wednesday, July 27, 2016 5:07 pm | আপডেটঃ July 27, 2016 5:18 PM
২

রাজধানীর কল্যাণপুরের আস্তানার নয় ‘জঙ্গি’ তাদের শরীরের পেছন দিকে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

আজ বুধবার তাঁদের ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক ডা. সোহেল মাহমুদ।

বেলা ১১টার দিকে ময়নাতদন্ত শুরু হয়। ডা. সোহেল মাহমুদের নেতৃত্বে তিন সদস্যের চিকিৎসক দল ময়নাতদন্ত সম্পন্ন করেন। অন্য দুই চিকিৎসক হলেন ঢাকা মেডিকেল কলেজের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস ও ডা. সোহেল কবীর।

ডা. সোহেল মাহমুদ জানান, এঁদের সবারই শরীরের পেছন দিকে গুলির চিহ্ন পাওয়া গেছে। প্রত্যেকের শরীর থেকে সাত/আটটি করে গুলি উদ্ধার করা হয়েছে। গুলিগুলো শরীরের পেছন দিকে বিদ্ধ ছিল। মাথা, বুক, পাসহ শরীরের বিভিন্ন স্থানে এসব গুলির অবস্থান ছিল বলেও জানিয়েছেন তিনি।

‘জঙ্গি’রা কোনো নেশাজাতীয় দ্রব্য গ্রহণ করেছিল কি না, তা জানতে নিহতদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন ডা. সোহেল মাহমুদ।

গত সোমবার দিবাগত রাত ১টার দিকে কল্যাণপুরের ৫ নম্বর রোডে ‘জাহাজ বিল্ডিং’ নামে পরিচিত সাততলা ভবনটিতে অভিযানে যান পুলিশ সদস্যরা। এ সময় ভবনের পঞ্চম তলা থেকে জঙ্গিরা ককটেল ছোড়ে। পরে ভবনটির আশপাশের এলাকা ঘিরে ফেলেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

জাহাজ বিল্ডিংয়ের পাশের ভবনগুলোর ছাদে অবস্থান নেয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ঘটনাস্থলের আশপাশের সবকটি সংযোগ সড়কেও ব্যারিকেড দেয় পুলিশ।

রাতভর পরিকল্পনার পর গতকাল মঙ্গলবার ভোর ৫টা ৫১ মিনিটে শুরু হয় ‘অপারেশন স্টর্ম টোয়েন্টিসিক্স’। ঘণ্টাখানেক মুহুর্মুহু গুলির শব্দে প্রকম্পিত হয়ে ওঠে পুরো এলাকা। এরপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভবনের নিয়ন্ত্রণ নেন।

অভিযান শেষে পুলিশ কর্মকর্তা মারুফ হাসান জানান, নিহত জঙ্গিদের সবার পরনেই ছিল কালো পোশাক।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X