বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, February 17, 2017 8:03 pm
A- A A+ Print

কাকে নিয়ে স্বপ্ন দেখছেন!

relationship-bg20170217191906

আমাদের জীবনটা খুব ছোট নয়। এই সময়ের মধ্যে আমাদের জীবনে আসে নানা সম্পর্ক। পবিবার ছাড়াও বিশেষ বন্ধু, প্রেমিক বা ভালোবাসার মানুষ। প্রতিটি মানুষেরই স্বপ্ন থাকে প্রিয়জনকে ঘিরে।
আমরা স্বপ্ন দেখি স্বপ্নের মানুষকে নিয়ে...কিন্তু সাবধান কোনো বিবাহিত পুরুষকে নিয়ে স্বপ্ন দেখতে যাবেন না। বিশেষ করে যিনি স্ত্রী-সন্তানের সঙ্গে থাকেন। কেন? অন্যায়  আমরা যত ভাবেই নিজেকে বোঝাতে চেষ্টা করি স্ত্রী-সন্তান নিয়ে সংসার করছেন এমন লোকের সঙ্গে সম্পর্ক রেখে ঠিক কাজ করছি। কিন্তু আসলে কি তাই, নিজের কাছে এবং সমাজের চোখে এটি সব সময়ই অন্যায় কাজ। আর এক সময়ে নিজের মধ্যে যে অনুসচনার তৈরি হবে তা সারা জীবনের শান্তি নষ্ট করে দিতে যথেষ্ট। দ্বিতীয়  আমরা যখন একজন বিবাহিত মানুষের সঙ্গে সম্পর্কে জড়াবো, তখন সে যতই বোঝাতে চাইবে যে আপনিই তার সত্যিকারের ভালোবাসা, কিন্তু বাস্তবতা হচ্ছে পরিবারই তার কাছে সবার আগে। কখনো যদি এমন হয় যে পরিবার অথবা আপনি তার সামনে যে কোনো একটি বেছে নেয়ার অপশন থাকে সে পরিবারকেই প্রাধান্য দেবে। আর আপনার সঙ্গে সম্পর্ক তৈরি তার জীবনের একটি ভুল ছিল বলেই প্রতিষ্ঠিত করতে চাইবে। আমরা কি চাই যাকে সবচেয়ে বেশি ভালোবাসি তার জীবনের ভুল হতে? মিথ্যা  আপনার হয়তো প্রিয়জনকে নিয়ে সিনেমা দেখতে বা শপিং করতে যেতে মন চাইছে, কিন্তু সেই বিবাহিত ভদ্রলোক নানা অজুহাতে মিথ্যা বলে আপনার সঙ্গে পাবলিক প্লেসে দেখা করার বিষয়টি এড়িয়ে যেতে চাইবেন। একবার ভাবুন  আমরা প্রিয়জনকে ভালোবেসে বিশ্বাস করি। একবার ভাবুন তো আপনার বর যদি আপনাকে রেখে অন্য নারীর সঙ্গে একটি পরকীয়ার সম্পর্ক তৈরি করে, আপনি কীভাবে নেবেন। খুব স্বাভাবিক সম্পর্ক বলে কি মেনে নেওয়া সম্ভব? আর সব কিছু ভুলে সামনের দিকে এগিয়ে যাই বললেই কি সব কিছু ভুলে যাওয়া যাবে? সব কিছু মেনে নিয়ে আমরা যদি অবৈধ এই সম্পর্কে জড়িয়েও যাই..তিনি কি কখনো তার স্ত্রী সন্তানকে ছেড়ে দ্বিতীয় এই সম্পর্ককে বৈধ রূপ দেবেন, সে প্রশ্ন কিন্তু থেকেই যায়। অন্যের বরের দিকে মন না দিয়ে রবং নিজের সংসারে সুখ খুঁজলেই আমাদের জন্য ভালো। প্রিয়জনকে বিশ্বাস করুন, আর তার বিশ্বাসেরও মূল্য দিন।

Comments

Comments!

 কাকে নিয়ে স্বপ্ন দেখছেন!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কাকে নিয়ে স্বপ্ন দেখছেন!

Friday, February 17, 2017 8:03 pm
relationship-bg20170217191906

আমাদের জীবনটা খুব ছোট নয়। এই সময়ের মধ্যে আমাদের জীবনে আসে নানা সম্পর্ক। পবিবার ছাড়াও বিশেষ বন্ধু, প্রেমিক বা ভালোবাসার মানুষ। প্রতিটি মানুষেরই স্বপ্ন থাকে প্রিয়জনকে ঘিরে।

আমরা স্বপ্ন দেখি স্বপ্নের মানুষকে নিয়ে…কিন্তু সাবধান কোনো বিবাহিত পুরুষকে নিয়ে স্বপ্ন দেখতে যাবেন না। বিশেষ করে যিনি স্ত্রী-সন্তানের সঙ্গে থাকেন। কেন?

অন্যায় 
আমরা যত ভাবেই নিজেকে বোঝাতে চেষ্টা করি স্ত্রী-সন্তান নিয়ে সংসার করছেন এমন লোকের সঙ্গে সম্পর্ক রেখে ঠিক কাজ করছি। কিন্তু আসলে কি তাই, নিজের কাছে এবং সমাজের চোখে এটি সব সময়ই অন্যায় কাজ। আর এক সময়ে নিজের মধ্যে যে অনুসচনার তৈরি হবে তা সারা জীবনের শান্তি নষ্ট করে দিতে যথেষ্ট।

দ্বিতীয় 
আমরা যখন একজন বিবাহিত মানুষের সঙ্গে সম্পর্কে জড়াবো, তখন সে যতই বোঝাতে চাইবে যে আপনিই তার সত্যিকারের ভালোবাসা, কিন্তু বাস্তবতা হচ্ছে পরিবারই তার কাছে সবার আগে। কখনো যদি এমন হয় যে পরিবার অথবা আপনি তার সামনে যে কোনো একটি বেছে নেয়ার অপশন থাকে সে পরিবারকেই প্রাধান্য দেবে। আর আপনার সঙ্গে সম্পর্ক তৈরি তার জীবনের একটি ভুল ছিল বলেই প্রতিষ্ঠিত করতে চাইবে। আমরা কি চাই যাকে সবচেয়ে বেশি ভালোবাসি তার জীবনের ভুল হতে?

মিথ্যা 
আপনার হয়তো প্রিয়জনকে নিয়ে সিনেমা দেখতে বা শপিং করতে যেতে মন চাইছে, কিন্তু সেই বিবাহিত ভদ্রলোক নানা অজুহাতে মিথ্যা বলে আপনার সঙ্গে পাবলিক প্লেসে দেখা করার বিষয়টি এড়িয়ে যেতে চাইবেন।

একবার ভাবুন 
আমরা প্রিয়জনকে ভালোবেসে বিশ্বাস করি। একবার ভাবুন তো আপনার বর যদি আপনাকে রেখে অন্য নারীর সঙ্গে একটি পরকীয়ার সম্পর্ক তৈরি করে, আপনি কীভাবে নেবেন। খুব স্বাভাবিক সম্পর্ক বলে কি মেনে নেওয়া সম্ভব? আর সব কিছু ভুলে সামনের দিকে এগিয়ে যাই বললেই কি সব কিছু ভুলে যাওয়া যাবে?

সব কিছু মেনে নিয়ে আমরা যদি অবৈধ এই সম্পর্কে জড়িয়েও যাই..তিনি কি কখনো তার স্ত্রী সন্তানকে ছেড়ে দ্বিতীয় এই সম্পর্ককে বৈধ রূপ দেবেন, সে প্রশ্ন কিন্তু থেকেই যায়।

অন্যের বরের দিকে মন না দিয়ে রবং নিজের সংসারে সুখ খুঁজলেই আমাদের জন্য ভালো।

প্রিয়জনকে বিশ্বাস করুন, আর তার বিশ্বাসেরও মূল্য দিন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X