শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 22, 2017 8:12 pm
A- A A+ Print

কাদেরের বক্তব্য প্রত্যাহার চান ফখরুল

23

সার্চ কমিটিতে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানকে রাখতে বিএনপি রাষ্ট্রপতিকে প্রস্তাব দিয়েছে—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যকে মিথ্যা দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি কাদেরকে বক্তব্য প্রত্যাহারেরও আহ্বান জানিয়েছেন। আজ রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি পাঠাগারের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গ্রন্থ আড্ডা’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার। আজ রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে দাবি করেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটিতে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানের নাম প্রস্তাব করেছেন। কাদেরের এ বক্তব্য পুরোপুরি মিথ্যা দাবি করে সন্ধ্যায় মির্জা ফখরুল বলেন, ‘আমার প্রশ্ন, তাহলে কি রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগ বা ওবায়দুল কাদের সাহেবের গোপন যোগসাজশ আছে? বিভিন্ন রাজনৈতিক দল যে আলোচনায় যাচ্ছে এবং যেসব কথা বলছে, সেগুলো তাদের (আওয়ামী লীগ) সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতি সার্চ কমিটি করবেন? তাহলে এমন সার্চ কমিটির প্রয়োজন নেই। এ ধরনের সার্চ কমিটি জনগণ মেনে নেবে না এবং যদি আবার আওয়ামী লীগ বংশবদ সার্চ কমিটি বা নির্বাচন কমিশন গঠন করা হয়, তাহলে জনগণ মেনে নেবে না।’ এর আগে আজ বিকেলে মির্জা ফখরুল প্রথম আলোকে দেওয়া প্রতিক্রিয়ায় বলেছিলেন, সার্চ কমিটিতে কে এম হাসানকে রাখতে রাষ্ট্রপতির কাছে দলের পক্ষ থেকে নাম প্রস্তাবের কথা সর্বৈব মিথ্যা। এ কথার কোনো ভিত্তি নেই। বিএনপির সন্দেহ, রাষ্ট্রপতির সুনাম নষ্ট করতে ও তাঁকে বিতর্কিত করতে এ ধরনের কথা বলা হচ্ছে। জাতীয় কমিটির হরতালে বিএনপির সমর্থন : সুন্দরবনের কাছে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালে সমর্থন জানিয়েছে বিএনপি। আজ রোববার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এই সমর্থনের কথা জানান। ২৬ জানুয়ারি আধা বেলা হরতাল ডেকেছে জাতীয় কমিটি। রিজভী দাবি করেন, সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে রামপাল প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে তথ্য দিয়েছেন, তা সঠিক নয়। সরকারের উচিত সত্য স্বীকার করে এই প্রকল্প বাস্তবায়ন থেকে সরে আসা। রাষ্ট্রপতিকেও দায় নিতে হবে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, গ্রহণযোগ্য সার্চ কমিটি ও নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশে যদি আবারও সংকট ঘনীভূত হয় এবং নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়, তার দায় সরকারের পাশাপাশি রাষ্ট্রপতিকেও নিতে হবে। বিএনপি ও জনগণ প্রত্যাশা করে, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে জনগণের মতামত উপলব্ধি করে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য সার্চ কমিটি গঠন করবেন। তা না করে সরকারের ইচ্ছানুযায়ী সার্চ কমিটি করা হলে তা হবে আরেকটি আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

Comments

Comments!

 কাদেরের বক্তব্য প্রত্যাহার চান ফখরুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কাদেরের বক্তব্য প্রত্যাহার চান ফখরুল

Sunday, January 22, 2017 8:12 pm
23

সার্চ কমিটিতে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানকে রাখতে বিএনপি রাষ্ট্রপতিকে প্রস্তাব দিয়েছে—আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যকে মিথ্যা দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি কাদেরকে বক্তব্য প্রত্যাহারেরও আহ্বান জানিয়েছেন।

আজ রোববার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এক অনুষ্ঠানে মির্জা ফখরুল এ কথা বলেন। জিয়াউর রহমানের জন্মবার্ষিকী ও জিয়া স্মৃতি পাঠাগারের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গ্রন্থ আড্ডা’ শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার।

আজ রোববার বিকেলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে দাবি করেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটিতে সাবেক প্রধান বিচারপতি কে এম হাসানের নাম প্রস্তাব করেছেন।

কাদেরের এ বক্তব্য পুরোপুরি মিথ্যা দাবি করে সন্ধ্যায় মির্জা ফখরুল বলেন, ‘আমার প্রশ্ন, তাহলে কি রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগ বা ওবায়দুল কাদের সাহেবের গোপন যোগসাজশ আছে? বিভিন্ন রাজনৈতিক দল যে আলোচনায় যাচ্ছে এবং যেসব কথা বলছে, সেগুলো তাদের (আওয়ামী লীগ) সঙ্গে আলোচনা করে রাষ্ট্রপতি সার্চ কমিটি করবেন? তাহলে এমন সার্চ কমিটির প্রয়োজন নেই। এ ধরনের সার্চ কমিটি জনগণ মেনে নেবে না এবং যদি আবার আওয়ামী লীগ বংশবদ সার্চ কমিটি বা নির্বাচন কমিশন গঠন করা হয়, তাহলে জনগণ মেনে নেবে না।’

এর আগে আজ বিকেলে মির্জা ফখরুল প্রথম আলোকে দেওয়া প্রতিক্রিয়ায় বলেছিলেন, সার্চ কমিটিতে কে এম হাসানকে রাখতে রাষ্ট্রপতির কাছে দলের পক্ষ থেকে নাম প্রস্তাবের কথা সর্বৈব মিথ্যা। এ কথার কোনো ভিত্তি নেই। বিএনপির সন্দেহ, রাষ্ট্রপতির সুনাম নষ্ট করতে ও তাঁকে বিতর্কিত করতে এ ধরনের কথা বলা হচ্ছে।

জাতীয় কমিটির হরতালে বিএনপির সমর্থন : সুন্দরবনের কাছে রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ডাকা হরতালে সমর্থন জানিয়েছে বিএনপি। আজ রোববার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলের এই সমর্থনের কথা জানান। ২৬ জানুয়ারি আধা বেলা হরতাল ডেকেছে জাতীয় কমিটি।
রিজভী দাবি করেন, সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামে রামপাল প্রকল্প নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে তথ্য দিয়েছেন, তা সঠিক নয়। সরকারের উচিত সত্য স্বীকার করে এই প্রকল্প বাস্তবায়ন থেকে সরে আসা।

রাষ্ট্রপতিকেও দায় নিতে হবে
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, গ্রহণযোগ্য সার্চ কমিটি ও নির্বাচন কমিশন গঠন নিয়ে দেশে যদি আবারও সংকট ঘনীভূত হয় এবং নির্বাচন নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়, তার দায় সরকারের পাশাপাশি রাষ্ট্রপতিকেও নিতে হবে। বিএনপি ও জনগণ প্রত্যাশা করে, রাষ্ট্রপতি রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে জনগণের মতামত উপলব্ধি করে একটি নিরপেক্ষ ও গ্রহণযোগ্য সার্চ কমিটি গঠন করবেন। তা না করে সরকারের ইচ্ছানুযায়ী সার্চ কমিটি করা হলে তা হবে আরেকটি আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X