রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 29, 2016 7:31 am
A- A A+ Print

কাদেরের মহাভারত পাঠ, পদ প্রাপ্তি ও মোদির দূতের শুভেচ্ছা

253869_1

পাঠকের নিশ্চয়ই মনে আছে মাত্র ক’মাস আগে ফেসবুকে ওবায়দুল কাদেরের একটি ছবি ভাইরাল হয়েছিল। হ্যাঁ, বর্তমান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথাই বলা হচ্ছে। ছবিটি ওবায়দুল কাদেরের নিজস্ব ভেরিফায়েড ফেসবুক একাউন্ড থেকে নেয়া হয়েছিল। গত ২৫ মে এ নিয়ে বিডিটুডে একটি প্রতিবেদন করেছিল “ভারত ও বিজেপিকে খুশী করতেই ওবায়দুল কাদেরের 'রামায়ণ-মহাভারত' প্রচারনা?” পাঁচ মাসের মধ্যেই বিডিটুডের প্রতিবেদনগুলোর সত্যতা স্পষ্ট হয়ে গেল। ভারতপ্রেমী ওবায়দুল কাদের তার হিন্দুত্ববাদী ভারতীয় মোদি বাহিনীকে খুশি করতেই এবং এর মাধ্যমে বড় কিছু বাগিয়ে নিতেই দীর্ঘ দিন ধরে ভারততোষন এবং হিন্দুধর্মের ধর্ম গ্রন্থের প্রচারণা করে আসছিলেন। বৃথা যায়নি কাদেদের সেই সাধনা। গত সপ্তাহের আওয়ামী লীগের কাউন্সিলে ভারতের পরামর্শ অনুযায়ী তাকেই নিজের ডেপুটি হিসেবে বাছাই করেন শেখ হাসিনা। আগে থেকেই ভারতপ্রেমী হিসেবে পরিচিত কাদের সম্প্রতি মোদি বাহিনীর জন্য তার খেদমতের জোর বাড়িয়ে দিয়েছিলেন। পদপ্রাপ্তির মাত্র এক মাস আগে নিজে দাওয়াত দিয়ে ভারতীয় হাইকশিনার হর্ষবর্ধন শ্রীংলাকে নিজের এলাকা নোয়াখালীতে দাওয়াত দিয়ে নিয়ে গিয়েছিলেন। এবং সেখানে এক সমাবেশে ভারতের পক্ষে নগ্ন ভাষায় সাফাই গেয়েছিলেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি। এর কিছুদিন আগে গোপনে ভারতে সফরেও গিয়েছিলেন বলে দলের মধ্যে কানাঘুষা চলছে। ভারতীয় হাইকমিশনারদের সাথে কাদেরের উঠাবসা বিগত বছরগুলোতে হয়ে উঠেছিল আওয়ামী লীগের অন্যান্য নেতাদের চেয়ে বেশি দৃষ্টিকটু। সেই ভারতপ্রেমী ক্ষমতাসীন দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হওয়ায় দিল্লীতে আনন্দের বন্যা বইছে। তারই বহিপ্রকাশ ঘটেছে বৃহস্পতিবার সচিবালয়ে। সেখানে ফুলের ঢালি আর মিষ্টি নিয়ে হাইকমিশনের কর্তা ব্যক্তিদের সঙ্গে করে কাদেরের অর্জনকে উদযাপন করতে যান শ্রীংলা। আর এর মাধ্যমে বাংলাদেশের রাজনীতি ভারতের কবল আরো শক্ত হওয়ার পথে অগ্রসর হলো।

Comments

Comments!

 কাদেরের মহাভারত পাঠ, পদ প্রাপ্তি ও মোদির দূতের শুভেচ্ছাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কাদেরের মহাভারত পাঠ, পদ প্রাপ্তি ও মোদির দূতের শুভেচ্ছা

Saturday, October 29, 2016 7:31 am
253869_1

পাঠকের নিশ্চয়ই মনে আছে মাত্র ক’মাস আগে ফেসবুকে ওবায়দুল কাদেরের একটি ছবি ভাইরাল হয়েছিল। হ্যাঁ, বর্তমান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথাই বলা হচ্ছে।

ছবিটি ওবায়দুল কাদেরের নিজস্ব ভেরিফায়েড ফেসবুক একাউন্ড থেকে নেয়া হয়েছিল। গত ২৫ মে এ নিয়ে বিডিটুডে একটি প্রতিবেদন করেছিল “ভারত ও বিজেপিকে খুশী করতেই ওবায়দুল কাদেরের ‘রামায়ণ-মহাভারত’ প্রচারনা?”

পাঁচ মাসের মধ্যেই বিডিটুডের প্রতিবেদনগুলোর সত্যতা স্পষ্ট হয়ে গেল। ভারতপ্রেমী ওবায়দুল কাদের তার হিন্দুত্ববাদী ভারতীয় মোদি বাহিনীকে খুশি করতেই এবং এর মাধ্যমে বড় কিছু বাগিয়ে নিতেই দীর্ঘ দিন ধরে ভারততোষন এবং হিন্দুধর্মের ধর্ম গ্রন্থের প্রচারণা করে আসছিলেন।

বৃথা যায়নি কাদেদের সেই সাধনা। গত সপ্তাহের আওয়ামী লীগের কাউন্সিলে ভারতের পরামর্শ অনুযায়ী তাকেই নিজের ডেপুটি হিসেবে বাছাই করেন শেখ হাসিনা।

আগে থেকেই ভারতপ্রেমী হিসেবে পরিচিত কাদের সম্প্রতি মোদি বাহিনীর জন্য তার খেদমতের জোর বাড়িয়ে দিয়েছিলেন। পদপ্রাপ্তির মাত্র এক মাস আগে নিজে দাওয়াত দিয়ে ভারতীয় হাইকশিনার হর্ষবর্ধন শ্রীংলাকে নিজের এলাকা নোয়াখালীতে দাওয়াত দিয়ে নিয়ে গিয়েছিলেন। এবং সেখানে এক সমাবেশে ভারতের পক্ষে নগ্ন ভাষায় সাফাই গেয়েছিলেন ছাত্রলীগের সাবেক এই সভাপতি।

এর কিছুদিন আগে গোপনে ভারতে সফরেও গিয়েছিলেন বলে দলের মধ্যে কানাঘুষা চলছে। ভারতীয় হাইকমিশনারদের সাথে কাদেরের উঠাবসা বিগত বছরগুলোতে হয়ে উঠেছিল আওয়ামী লীগের অন্যান্য নেতাদের চেয়ে বেশি দৃষ্টিকটু।

সেই ভারতপ্রেমী ক্ষমতাসীন দলের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হওয়ায় দিল্লীতে আনন্দের বন্যা বইছে। তারই বহিপ্রকাশ ঘটেছে বৃহস্পতিবার সচিবালয়ে। সেখানে ফুলের ঢালি আর মিষ্টি নিয়ে হাইকমিশনের কর্তা ব্যক্তিদের সঙ্গে করে কাদেরের অর্জনকে উদযাপন করতে যান শ্রীংলা। আর এর মাধ্যমে বাংলাদেশের রাজনীতি ভারতের কবল আরো শক্ত হওয়ার পথে অগ্রসর হলো।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X