রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 4, 2016 1:11 pm
A- A A+ Print

কানাডা যাওয়ার কথা বলে মেজরের চাকরি ছেড়েছিল জাহিদ!

240713_1

মিরপুরে নিহত জঙ্গি মুরাদ কুমিল্লা সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চাঁন্দপুর এলাকার বাসিন্দা পুলিশের সাবেক পরিদর্শক নুরুল ইসলামের ছেলে। তার আসল নাম জাহিদুল ইসলাম। দুই ভাই এক বোনের মধ্যে জাহিদ সবার বড়। এলাকাবাসী জানিয়েছেন, গত রোজার সময় স্থানীয় মসজিদে জাহিদের বাবা বলেছিলেন,জাহিদ মেজরের চাকুরি ছেড়ে কানাডা চলে গেছে। গত শুক্রবার যেদিন পুলিশি অভিযানে জাহিত নিহত হন, সেদিন জাহিদের বাবা-মা চিকিৎসার কথা বলে ঢাকায় চলে এসেছেন। শনিবার রাতে পুলিশ জাহিদের পরিচয় নিশ্চিত করার পর বাংলা ট্রিবিউনের প্রতিনিধি রবিবার তার এলাকায় যান। তবে তার বিষয়ে কথা বলার সময় নাম প্রকাশ করতে চাননি এলাকাবাসী।
কুমিল্লায় জাহিদের বাসা চাঁন্দপুর এলাকায় জাহিদদের বাসার নাম ড্রিম হাউজ। তারা দুই ভাই এক বোন। জাহিদ সবার বড়। জাহিদের স্ত্রীর নাম জেবুন্নাহার। তাদের দুইটি মেয়ে আছে। জাহিদদের আদি নিবাস সিলেটের ফেঞ্চুগঞ্জে। এলাকাবাসী জানান, ১৯৮৫ সালের দিকে নুরুল ইসলাম এখানে বাড়ি নির্মাণ করেন। তিনতলা ভবনের দ্বিতীয় তলায় তিনি ও তার স্ত্রী জামিলা ইসলাম থাকেন। প্রথম ও তৃতীয় তলায় ভাড়া দেওয়া হয়েছে। কিছুদিন আগে জাহিদের বাবা নুরুল ইসলামের হার্টে রিং পরানো হয়েছে। গত শুক্রবার চিকিৎসার কথা জানিয়ে স্ত্রীসহ ঢাকায় গেছেন। এখনও ফিরে আসেননি।
এনআইডি ১ জাহিদ জঙ্গি কাজে জড়িত কিনা সেব্যাপারে কিছু জানতেন না বলে দাবি করেছেন এলাকাবাসী। রবিবার সকালে সংবাদ মাধ্যমে খবর দেখে তারা জাহিদ সম্পর্কে জেনেছেন। জাহিদ ৫/৬মাস আগে একবার এলাকায় এসেছিলেন বলেন জানান কয়েকজন। এলাকাবাসী ছবি দেখে জাহিদের পরিচয় নিশ্চিত করেন। জাহিদদের বাসার ভাড়াটিয়া আবদুল বারেক, জয়নাল আবেদীন, তন্বী আক্তার জানান, তারা জাহিদকে এক দুইবার দেখেছেন। তবে এ বাড়িতে শুধু তার মা-বাবা থাকেন। ঘটনাস্থলে যাওয়া কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এসআই শাহীন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জাহিদের পরিবারের খোঁজে আসি। বাসায় ভাড়াটিয়া ছাড়া কেউ নেই। ছবি দেখে স্থানীয়রা জাহিদ বলে শনাক্ত করেছে। এলাকার ইউপি সদস্য মো.ইউনুস মিয়া বলেন, জাহিদকে চিনি না। তার বাবার সঙ্গে আমাদের পরিচয় রয়েছে। জঙ্গি কার্যক্রমে সে জড়িত ছিলো বলে আগে শুনিনি।
উৎসঃ   বাংলা ট্রিবিউন

Comments

Comments!

 কানাডা যাওয়ার কথা বলে মেজরের চাকরি ছেড়েছিল জাহিদ!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কানাডা যাওয়ার কথা বলে মেজরের চাকরি ছেড়েছিল জাহিদ!

Sunday, September 4, 2016 1:11 pm
240713_1

মিরপুরে নিহত জঙ্গি মুরাদ কুমিল্লা সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের চাঁন্দপুর এলাকার বাসিন্দা পুলিশের সাবেক পরিদর্শক নুরুল ইসলামের ছেলে। তার আসল নাম জাহিদুল ইসলাম। দুই ভাই এক বোনের মধ্যে জাহিদ সবার বড়। এলাকাবাসী জানিয়েছেন, গত রোজার সময় স্থানীয় মসজিদে জাহিদের বাবা বলেছিলেন,জাহিদ মেজরের চাকুরি ছেড়ে কানাডা চলে গেছে। গত শুক্রবার যেদিন পুলিশি অভিযানে জাহিত নিহত হন, সেদিন জাহিদের বাবা-মা চিকিৎসার কথা বলে ঢাকায় চলে এসেছেন।

শনিবার রাতে পুলিশ জাহিদের পরিচয় নিশ্চিত করার পর বাংলা ট্রিবিউনের প্রতিনিধি রবিবার তার এলাকায় যান। তবে তার বিষয়ে কথা বলার সময় নাম প্রকাশ করতে চাননি এলাকাবাসী।


কুমিল্লায় জাহিদের বাসা

চাঁন্দপুর এলাকায় জাহিদদের বাসার নাম ড্রিম হাউজ। তারা দুই ভাই এক বোন। জাহিদ সবার বড়। জাহিদের স্ত্রীর নাম জেবুন্নাহার। তাদের দুইটি মেয়ে আছে। জাহিদদের আদি নিবাস সিলেটের ফেঞ্চুগঞ্জে।

এলাকাবাসী জানান, ১৯৮৫ সালের দিকে নুরুল ইসলাম এখানে বাড়ি নির্মাণ করেন। তিনতলা ভবনের দ্বিতীয় তলায় তিনি ও তার স্ত্রী জামিলা ইসলাম থাকেন। প্রথম ও তৃতীয় তলায় ভাড়া দেওয়া হয়েছে। কিছুদিন আগে জাহিদের বাবা নুরুল ইসলামের হার্টে রিং পরানো হয়েছে। গত শুক্রবার চিকিৎসার কথা জানিয়ে স্ত্রীসহ ঢাকায় গেছেন। এখনও ফিরে আসেননি।


এনআইডি ১

জাহিদ জঙ্গি কাজে জড়িত কিনা সেব্যাপারে কিছু জানতেন না বলে দাবি করেছেন এলাকাবাসী। রবিবার সকালে সংবাদ মাধ্যমে খবর দেখে তারা জাহিদ সম্পর্কে জেনেছেন। জাহিদ ৫/৬মাস আগে একবার এলাকায় এসেছিলেন বলেন জানান কয়েকজন। এলাকাবাসী ছবি দেখে জাহিদের পরিচয় নিশ্চিত করেন।

জাহিদদের বাসার ভাড়াটিয়া আবদুল বারেক, জয়নাল আবেদীন, তন্বী আক্তার জানান, তারা জাহিদকে এক দুইবার দেখেছেন। তবে এ বাড়িতে শুধু তার মা-বাবা থাকেন।

ঘটনাস্থলে যাওয়া কুমিল্লা কোতোয়ালি মডেল থানার এসআই শাহীন জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে জাহিদের পরিবারের খোঁজে আসি। বাসায় ভাড়াটিয়া ছাড়া কেউ নেই। ছবি দেখে স্থানীয়রা জাহিদ বলে শনাক্ত করেছে।

এলাকার ইউপি সদস্য মো.ইউনুস মিয়া বলেন, জাহিদকে চিনি না। তার বাবার সঙ্গে আমাদের পরিচয় রয়েছে। জঙ্গি কার্যক্রমে সে জড়িত ছিলো বলে আগে শুনিনি।

উৎসঃ   বাংলা ট্রিবিউন

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X