মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৫৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 13, 2016 7:15 am
A- A A+ Print

কারাগারে নেতাকর্মীদের মৃত্যু রহস্যজনক : খালেদা জিয়া

169709_113

গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গউসুল আজম ডলার কারাগারে ইন্তেকালের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া এক শোকবার্তায় বলেছেন, চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই তার মৃত্যু হয়েছে। তিনি বলেন, কারাগারে গউসুল আজম ডলারের মৃত্যু গভীর শোকাবহ ও বেদনাদায়ক। সরকারের দু:শাসনের করালগ্রাসে কারাগারে আটক বিএনপি নেতাকর্মীরা প্রায়ই মৃত্যুমুখে পতিত হচ্ছেন, যা রহস্যজনক। সরকারি নিপীড়নের ফলে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারাকর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দীদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন। বিএনপি নেতাকর্মীদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত। বেগম জিয়া মরুহুমের রুহের মাগফিরাত কামনা করে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম গউসুল আজম মূলত: বহুদলীয় গণতন্ত্র ও দেশীয় স্বাধীনতা সুরক্ষার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের কাছে তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তার সুযোগ্য নেতৃত্বে গাইবান্ধা জেলা বিএনপি তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও গতিশীল হয়েছিল। তিনি মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র জীবন থেকেই সব স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা এলাকাবাসী চিরকাল স্মরণ রাখবে। তার মৃত্যুতে বিএনপি একজন জনপ্রিয় রাজনীতিবিদ এবং সমাজসেবককে হারালো যার শুন্যস্থান সহজে পূরণ হবার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও গুনগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানাই। ভিন্ন এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গউসুল আজম ডলারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, গাইবান্ধা জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে শ্রম দিয়ে গেছেন তা নেতাকর্মীরা কোনোদিনই বিস্মৃত হবেন না। তার মতো ত্যাগী ও আদর্শবাদী নেতার মৃত্যুতে গাইবান্ধা জেলা বিএনপির যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। বিএনপি মহাসচিব গউসুল আজম ডলারের রুহের মাগফিরাত কামনা করে শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

Comments

Comments!

 কারাগারে নেতাকর্মীদের মৃত্যু রহস্যজনক : খালেদা জিয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কারাগারে নেতাকর্মীদের মৃত্যু রহস্যজনক : খালেদা জিয়া

Sunday, November 13, 2016 7:15 am
169709_113

গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গউসুল আজম ডলার কারাগারে ইন্তেকালের ঘটনায় গভীর শোক ও দু:খ প্রকাশ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদ জিয়া এক শোকবার্তায় বলেছেন, চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই তার মৃত্যু হয়েছে।

তিনি বলেন, কারাগারে গউসুল আজম ডলারের মৃত্যু গভীর শোকাবহ ও বেদনাদায়ক। সরকারের দু:শাসনের করালগ্রাসে কারাগারে আটক বিএনপি নেতাকর্মীরা প্রায়ই মৃত্যুমুখে পতিত হচ্ছেন, যা রহস্যজনক। সরকারি নিপীড়নের ফলে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারাকর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দীদশায় তারা পৃথিবী ছেড়ে চলে যাচ্ছেন। বিএনপি নেতাকর্মীদের ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

বেগম জিয়া মরুহুমের রুহের মাগফিরাত কামনা করে বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম গউসুল আজম মূলত: বহুদলীয় গণতন্ত্র ও দেশীয় স্বাধীনতা সুরক্ষার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসীদের কাছে তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তার সুযোগ্য নেতৃত্বে গাইবান্ধা জেলা বিএনপি তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও গতিশীল হয়েছিল। তিনি মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্র জীবন থেকেই সব স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা এলাকাবাসী চিরকাল স্মরণ রাখবে। তার মৃত্যুতে বিএনপি একজন জনপ্রিয় রাজনীতিবিদ এবং সমাজসেবককে হারালো যার শুন্যস্থান সহজে পূরণ হবার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারবর্গ, আত্মীয়স্বজন ও গুনগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানাই।

ভিন্ন এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গউসুল আজম ডলারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বলেন, গাইবান্ধা জেলা বিএনপিকে সুসংগঠিত করতে তিনি যে শ্রম দিয়ে গেছেন তা নেতাকর্মীরা কোনোদিনই বিস্মৃত হবেন না। তার মতো ত্যাগী ও আদর্শবাদী নেতার মৃত্যুতে গাইবান্ধা জেলা বিএনপির যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়। বিএনপি মহাসচিব গউসুল আজম ডলারের রুহের মাগফিরাত কামনা করে শোকবিহব্বল পরিবারের সদস্যবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X