শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:৩৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, November 3, 2016 12:55 pm
A- A A+ Print

কারাগারে ফুলেল শ্রদ্ধায় ৪ নেতাকে স্মরণ

158377_1

   
ঢাকা: জেল হত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে পুরাতন কারাগারের স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মনসুর আলীর ছেলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, হাসানুল হক ইনু, অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনসহ কারা কর্মকর্তারা ও জাতীয় চার নেতার স্বজনরা।
এসময় তারা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। জাদুঘর পরিদর্শন শেষে জাতীয় চার নেতার স্মৃতি নিয়ে মৃত্যুঞ্জয়ী মহাপ্রাণ শীর্ষক আলোচনা সভায় অংশ নেন আমন্ত্রিত অতিথিরা। উল্লেখ্য পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কে চলছে সংগ্রামী জীবনগাথা শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার দুর্লভ ১৪৫টি আলোকচিত্র প্রদর্শিত হবে এতে। মঙ্গলবার উদ্বোধন হওয়া পাঁচদিনের এই প্রদর্শনী চলবে ৫ নভেম্বর পর্যন্ত। এ উপলক্ষে ২২৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো কারাগার অভ্যন্তরে সাধারণ জনগণ প্রবেশের সুযোগ পাবে। ১০০টাকার টিকেটের বিনিময়ে দুর্লভ আলোকচিত্রের পাশাপাশি বঙ্গবন্ধু জাদুঘর ও চার নেতার জাদুঘর দেখা সুযোগ পাওয়া যাবে। এছাড়া কারাগারের বেশ কিছু স্থাপনা ও বন্দিদের সেল দেখার সুযোগ পাবেন আগত দর্শনার্থীরা। মূল ফটকের পাশেই রয়েছে টিকিট কাউন্টার।

Comments

Comments!

 কারাগারে ফুলেল শ্রদ্ধায় ৪ নেতাকে স্মরণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কারাগারে ফুলেল শ্রদ্ধায় ৪ নেতাকে স্মরণ

Thursday, November 3, 2016 12:55 pm
158377_1

 

 

ঢাকা: জেল হত্যা দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে পুরাতন কারাগারের স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন মনসুর আলীর ছেলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, হাসানুল হক ইনু, অ্যাডভোকেট সাহারা খাতুন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়াল, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিনসহ কারা কর্মকর্তারা ও জাতীয় চার নেতার স্বজনরা।

এসময় তারা বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন। জাদুঘর পরিদর্শন শেষে জাতীয় চার নেতার স্মৃতি নিয়ে মৃত্যুঞ্জয়ী মহাপ্রাণ শীর্ষক আলোচনা সভায় অংশ নেন আমন্ত্রিত অতিথিরা।

উল্লেখ্য পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কে চলছে সংগ্রামী জীবনগাথা শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার দুর্লভ ১৪৫টি আলোকচিত্র প্রদর্শিত হবে এতে। মঙ্গলবার উদ্বোধন হওয়া পাঁচদিনের এই প্রদর্শনী চলবে ৫ নভেম্বর পর্যন্ত।

এ উপলক্ষে ২২৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো কারাগার অভ্যন্তরে সাধারণ জনগণ প্রবেশের সুযোগ পাবে। ১০০টাকার টিকেটের বিনিময়ে দুর্লভ আলোকচিত্রের পাশাপাশি বঙ্গবন্ধু জাদুঘর ও চার নেতার জাদুঘর দেখা সুযোগ পাওয়া যাবে।

এছাড়া কারাগারের বেশ কিছু স্থাপনা ও বন্দিদের সেল দেখার সুযোগ পাবেন আগত দর্শনার্থীরা। মূল ফটকের পাশেই রয়েছে টিকিট কাউন্টার।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X