সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 15, 2016 10:42 am
A- A A+ Print

কার কী কুসংস্কার

holywood1473908509

পর্দায় নানারকম চরিত্রে দুর্দান্ত অভিনয় করা মানুষগুলোকে মনের অজান্তেই অনেক সময় অনুকরণ করি আমরা। অনুসরণ করি তাদেরকে। তাদের খাবার, পোশাক, অভ্যাস- কতকিছুর দিকেই না আমাদের আকর্ষণ থাকে। ব্যক্তিগত কুসংস্কার কিংবা সামাজিক কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করতে পর্দায় প্রায়ই দেখা যায় তারকাদের। সিনেমার কাহিনিতে তারা বিভিন্ন কুসংস্কারের প্রথা ভেঙে আমাদের মন জয় করে থাকেন। কিন্তু চমকপ্রদ ব্যাপার হচ্ছে, সিনেমার পর্দার বাইরে ব্যক্তিগত জীবনে অনেক তারকা কিন্তু ঠিকই কুসংস্কারে বিশ্বাসী। আধুনিক যুগের মানুষ, আধুনিক জীবনযাপন করা সত্ত্বেও যুক্তির বাইরে গিয়ে বিভিন্ন বিষয়ে অন্ধ বিশ্বাস বা কুসংস্কার রয়েছে অনেক তারকার। ছবিতে দেখে নিন বলিউডের এমন কয়েকজন তারকা এবং জেনে নিন তাদের কুসংস্কার। katrina ক্যাটরিনা কাইফ : ক্যাটরিয়া তার প্রতিটি সিনেমা মুক্তি পাওয়া আগে আজমিরের খাজা মইনুদ্দীন চিস্তির দরগায় যান। কারণ তিনি মনে করেন, সিনেমা মুক্তির আগে দরগায় গেলে সিনেমাটি বক্স অফিসে ভালো করবে। basu বিপাশা বসু : বিপাশা বসু তার মায়ের শেখানো একটি কুসংস্কার মেনে চলেন। প্রতি শনিবার তিনি তার গাড়িতে লেবু-লঙ্কা লাগান। তিনি মনে করেন এতে অশুভ শক্তি দূর করা যায়। shilpa শিল্পা শেঠী : আইপিএল-এ শিল্পার টিম, রাজস্থান রয়্যালস-এর খেলার সময়ে তিনি হাতে দু’টি ঘড়ি পরতেন। তিনি মনে করতেন, এটাই তার ও দলের সৌভাগ্যের বাহক। akta একতা কাপুর : বালাজি টেলিফিল্মসের ম্যানেজিং ডিরেক্টর একতা কাপুর তার প্রযোজিত সবকটি ধারাবাহিকের নামই ‘কে’ দিয়ে শুরু করতেন। যেমন- ‘কিউকি সাঁস ভি কাভি বহু থি’, ‘কহানি ঘর ঘর কি’। এসব সিরিয়াল যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিল।   rhitik হৃতিক রোশন : হৃতিক রোশনের হাতের অতিরিক্ত আঙুলটি অপরেশন করে বাদ দিয়ে দেওয়ার কথা উঠেছিল বেশ কয়েকবার। কিন্তু তিনি এই অতিরিক্ত আঙুলটিকে খুবই শুভ মনে করেন। amitabh অমিতাভ বচ্চন : ব্যক্তিজীবনে তিনি ক্রিকেট খুবই পছন্দ করেন। কিন্তু লাইভ ক্রিকেট ম্যাচ তিনি কখনোই দেখেন না। তার মনে হয়, তিনি যদি ক্রিকেট খেলা দেখেন, তাহলে নাকি ভারতীয় দল গো-হারা হারবে।   ranbir রণবীর সিং : রণবীর সিং ছোটবেলায় খুব অসুস্থ হয়ে পড়তেন। একবার তিনি প্লেগেও আক্রান্ত হয়েছিলেন। এর জন্যই তার মা তার পায়ে একটি কালো সুতো বেঁধে দিতেন। আজ পর্যন্ত তিনি সেই সুতোটি খোলেননি। ranvir   রণবীর কাপুর : অভিনেতা রণবীর কাপুর ‘৮’ সংখ্যাটিকে খুবই শুভ মনে করেন। কারণ ৮ তারিখে তার মায়ের জন্মদিন। তার গাড়ির নম্বরেও ৮ সংখ্যাটি রয়েছে। salman সালমান খান : নীল রঙের হিরাকে খুব শুভ বলে মনে করেন সালমান খান। তাই তিনি বহুদিন ধরেই তার হাতে নীল হিরা ধারণ করছেন। saif সাইফ আলি খান এবং কারিনা কাপুর : এই জুটি সংখ্যাতত্ত্বে বিশ্বাসী। কারিনার জন্মদিন ২১ সেপ্টেম্বর এবং তার শুভ সংখ্যা ৩(২+১)। সাইফের জন্মদিন ১৬ আগস্ট এবং তার শুভ সংখ্যা ৭(১+৬)।  

Comments

Comments!

 কার কী কুসংস্কারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কার কী কুসংস্কার

Thursday, September 15, 2016 10:42 am
holywood1473908509

পর্দায় নানারকম চরিত্রে দুর্দান্ত অভিনয় করা মানুষগুলোকে মনের অজান্তেই অনেক সময় অনুকরণ করি আমরা। অনুসরণ করি তাদেরকে। তাদের খাবার, পোশাক, অভ্যাস- কতকিছুর দিকেই না আমাদের আকর্ষণ থাকে।

ব্যক্তিগত কুসংস্কার কিংবা সামাজিক কুসংস্কারের বিরুদ্ধে লড়াই করতে পর্দায় প্রায়ই দেখা যায় তারকাদের। সিনেমার কাহিনিতে তারা বিভিন্ন কুসংস্কারের প্রথা ভেঙে আমাদের মন জয় করে থাকেন।

কিন্তু চমকপ্রদ ব্যাপার হচ্ছে, সিনেমার পর্দার বাইরে ব্যক্তিগত জীবনে অনেক তারকা কিন্তু ঠিকই কুসংস্কারে বিশ্বাসী। আধুনিক যুগের মানুষ, আধুনিক জীবনযাপন করা সত্ত্বেও যুক্তির বাইরে গিয়ে বিভিন্ন বিষয়ে অন্ধ বিশ্বাস বা কুসংস্কার রয়েছে অনেক তারকার। ছবিতে দেখে নিন বলিউডের এমন কয়েকজন তারকা এবং জেনে নিন তাদের কুসংস্কার।

katrina

ক্যাটরিনা কাইফ : ক্যাটরিয়া তার প্রতিটি সিনেমা মুক্তি পাওয়া আগে আজমিরের খাজা মইনুদ্দীন চিস্তির দরগায় যান। কারণ তিনি মনে করেন, সিনেমা মুক্তির আগে দরগায় গেলে সিনেমাটি বক্স অফিসে ভালো করবে।

basu

বিপাশা বসু : বিপাশা বসু তার মায়ের শেখানো একটি কুসংস্কার মেনে চলেন। প্রতি শনিবার তিনি তার গাড়িতে লেবু-লঙ্কা লাগান। তিনি মনে করেন এতে অশুভ শক্তি দূর করা যায়।

shilpa

শিল্পা শেঠী : আইপিএল-এ শিল্পার টিম, রাজস্থান রয়্যালস-এর খেলার সময়ে তিনি হাতে দু’টি ঘড়ি পরতেন। তিনি মনে করতেন, এটাই তার ও দলের সৌভাগ্যের বাহক।

akta

একতা কাপুর : বালাজি টেলিফিল্মসের ম্যানেজিং ডিরেক্টর একতা কাপুর তার প্রযোজিত সবকটি ধারাবাহিকের নামই ‘কে’ দিয়ে শুরু করতেন। যেমন- ‘কিউকি সাঁস ভি কাভি বহু থি’, ‘কহানি ঘর ঘর কি’। এসব সিরিয়াল যথেষ্ট জনপ্রিয়তা অর্জন করেছিল।

 

rhitik

হৃতিক রোশন : হৃতিক রোশনের হাতের অতিরিক্ত আঙুলটি অপরেশন করে বাদ দিয়ে দেওয়ার কথা উঠেছিল বেশ কয়েকবার। কিন্তু তিনি এই অতিরিক্ত আঙুলটিকে খুবই শুভ মনে করেন।

amitabh

অমিতাভ বচ্চন : ব্যক্তিজীবনে তিনি ক্রিকেট খুবই পছন্দ করেন। কিন্তু লাইভ ক্রিকেট ম্যাচ তিনি কখনোই দেখেন না। তার মনে হয়, তিনি যদি ক্রিকেট খেলা দেখেন, তাহলে নাকি ভারতীয় দল গো-হারা হারবে।

 

ranbir

রণবীর সিং : রণবীর সিং ছোটবেলায় খুব অসুস্থ হয়ে পড়তেন। একবার তিনি প্লেগেও আক্রান্ত হয়েছিলেন। এর জন্যই তার মা তার পায়ে একটি কালো সুতো বেঁধে দিতেন। আজ পর্যন্ত তিনি সেই সুতোটি খোলেননি।

ranvir

 

রণবীর কাপুর : অভিনেতা রণবীর কাপুর ‘৮’ সংখ্যাটিকে খুবই শুভ মনে করেন। কারণ ৮ তারিখে তার মায়ের জন্মদিন। তার গাড়ির নম্বরেও ৮ সংখ্যাটি রয়েছে।

salman

সালমান খান : নীল রঙের হিরাকে খুব শুভ বলে মনে করেন সালমান খান। তাই তিনি বহুদিন ধরেই তার হাতে নীল হিরা ধারণ করছেন।

saif

সাইফ আলি খান এবং কারিনা কাপুর : এই জুটি সংখ্যাতত্ত্বে বিশ্বাসী। কারিনার জন্মদিন ২১ সেপ্টেম্বর এবং তার শুভ সংখ্যা ৩(২+১)। সাইফের জন্মদিন ১৬ আগস্ট এবং তার শুভ সংখ্যা ৭(১+৬)।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X