বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 29, 2016 1:07 pm
A- A A+ Print

কাশ্মীরে দীর্ঘ যুদ্ধের প্রস্তুতি নিতে ভারতীয় বাহিনীকে নির্দেশ

proxy

কাশ্মীর: কাশ্মীর উপত্যকায় একটি দীর্ঘ যুদ্ধের জন্য তৈরি হতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া, শীতকালকে সামনে রেখে সেখানকার ছয় লাখ সেন্ট্রাল আর্মড পুলিশ কর্মকর্তদের জন্য তুষার উপযোগী স্লিপিং ব্যাগ, বুট ইত্যাদি জড়ো করতেও নির্দেশ দেয়া হয়েছে। এদিকে, নিরাপত্তা বাহিনীর পাশবিকতার প্রতিবাদে শ্রীনগরের শিক্ষার্থীরা তাদের পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে। বুধবার শ্রীনগরের রাজপথে প্ল্যাকার্ড হতে শিক্ষার্থীরা এ পরীক্ষা বয়কটের আহ্বান জনান। গত তিন মাস ধরে কাশ্মীর উপত্যকায় তীব্র সহিংসতা চলছে। গত ৮ জুলাই ভারতীয় বাহিনীর গুলিতে হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হলে এ সহিংসতা তীব্র আকার ধারণ করে। চলমান এ সহিংসতায় ৮৫ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে এবং ৬,০০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে। যদিও সরকারের তরফ থেকে প্রত্যাশা করা হচ্ছে শীতকাল শুরু হলে কাশ্মীর উপত্যকার অবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরবে। তারপরেও নিরাপত্তা বাহিনীকে যেকোনো খারাপ পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত হতে বলা হয়েছে। এর আগে, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এর ক্যাম্পে বিস্ফোরণে বেশ ক্ষয়ক্ষতি হয়। কাশ্মীরিদের বিক্ষোভ দমন করার জন্য গত তিন মাসে সরকার অতিরিক্ত বাহিনী মোতায়েন করে। এছাড়াও, সশান্ত্র সীমা বাল (এসএসবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) শক্তিও আরো বৃদ্ধি করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা জম্মু ও কাশ্মিরের কর্মকর্তাদের সঙ্গে মিটিং এ বিষয়ে একাধিক বৈঠক করেছে এবং আরো ২০,০০০ সৈন্য পাঠানোর জন্য বলা হয়েছে। সূত্র: দ্য হিন্দু
 

Comments

Comments!

 কাশ্মীরে দীর্ঘ যুদ্ধের প্রস্তুতি নিতে ভারতীয় বাহিনীকে নির্দেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কাশ্মীরে দীর্ঘ যুদ্ধের প্রস্তুতি নিতে ভারতীয় বাহিনীকে নির্দেশ

Thursday, September 29, 2016 1:07 pm
proxy

কাশ্মীর: কাশ্মীর উপত্যকায় একটি দীর্ঘ যুদ্ধের জন্য তৈরি হতে নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এছাড়া, শীতকালকে সামনে রেখে সেখানকার ছয় লাখ সেন্ট্রাল আর্মড পুলিশ কর্মকর্তদের জন্য তুষার উপযোগী স্লিপিং ব্যাগ, বুট ইত্যাদি জড়ো করতেও নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, নিরাপত্তা বাহিনীর পাশবিকতার প্রতিবাদে শ্রীনগরের শিক্ষার্থীরা তাদের পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে। বুধবার শ্রীনগরের রাজপথে প্ল্যাকার্ড হতে শিক্ষার্থীরা এ পরীক্ষা বয়কটের আহ্বান জনান।

গত তিন মাস ধরে কাশ্মীর উপত্যকায় তীব্র সহিংসতা চলছে। গত ৮ জুলাই ভারতীয় বাহিনীর গুলিতে হিজবুল মুজাহিদিন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হলে এ সহিংসতা তীব্র আকার ধারণ করে। চলমান এ সহিংসতায় ৮৫ জনেরও বেশি মানুষ নিহত হয়েছে এবং ৬,০০০ জনেরও বেশি মানুষ আহত হয়েছে।

যদিও সরকারের তরফ থেকে প্রত্যাশা করা হচ্ছে শীতকাল শুরু হলে কাশ্মীর উপত্যকার অবস্থা স্বাভাবিক অবস্থায় ফিরবে। তারপরেও নিরাপত্তা বাহিনীকে যেকোনো খারাপ পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত হতে বলা হয়েছে।

এর আগে, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ) এর ক্যাম্পে বিস্ফোরণে বেশ ক্ষয়ক্ষতি হয়। কাশ্মীরিদের বিক্ষোভ দমন করার জন্য গত তিন মাসে সরকার অতিরিক্ত বাহিনী মোতায়েন করে। এছাড়াও, সশান্ত্র সীমা বাল (এসএসবি) এবং বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) শক্তিও আরো বৃদ্ধি করা হয়েছে।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র কর্মকর্তারা জম্মু ও কাশ্মিরের কর্মকর্তাদের সঙ্গে মিটিং এ বিষয়ে একাধিক বৈঠক করেছে এবং আরো ২০,০০০ সৈন্য পাঠানোর জন্য বলা হয়েছে।

সূত্র: দ্য হিন্দু

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X