বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 23, 2016 7:15 pm | আপডেটঃ November 23, 2016 9:03 PM
A- A A+ Print

কাশ্মীর সীমান্তে ফের পাক-ভারত ব্যাপক গোলাগুলি

162149_1

জম্মু: জম্মু-কাশ্মীর সীমান্তের ভিম্বার গলি, কৃষ্ণাঘাঁটি এবং নৌসেরা সেক্টরে পাক-ভারত ব্যাপক গুলিবর্ষণ শুরু হয়েছে। বুধবার সকাল থেকে পাক-ভারত সেনাশিবির লক্ষ্য করে এ গুলিবর্ষণের ঘটনা ঘটে। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পাক সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর মর্টার হামলাসহ একনাগাড়ে গুলি চালাচ্ছে। ভারতীয় সেনারাও মর্টার এবং ভারী অস্ত্র ব্যবহার করে পাল্টা জবাব দিচ্ছে। নিয়ন্ত্রণরেখা বরাবর পুঞ্চ, রাজৌরি, কেল এবং মচিল সেক্টরে ব্যাপক গুলিবিনিময় চলছে। ভারতীয় সেনাবাহিনী সূত্রকে উদ্ধৃত করে গণমাধ্যমে বলা হয়েছে, ২০০৩ সালের পরে এটাই ভারতীয় সেনাদের পক্ষ থেকে সবচেয়ে বড় আক্রমণ। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে পাকিস্তানি ওইসব শিবিরকে টার্গেট করা হয়েছে যেসব স্থান থেকে গেরিলাদের অনুপ্রবেশ করাতে সাহায্য করা হয়। মঙ্গলবার পাকিস্তানি সেনা কম্যান্ডোরা নিয়ন্ত্রণ রেখা বরাবর কুপওয়ারার মচিল সেক্টরে মনোজ কুমার কুশওয়া, প্রভু সিং এবং শশাঙ্ক কুমার সিং নামে ৩ ভারতীয় সেনা জওয়ানকে গুলি করে হত্যা করে। এদের মধ্যে রাজস্থানের বাসিন্দা প্রভু সিং নামে এক জওয়ানের মুণ্ডুচ্ছেদ করা হয় বলে অভিযোগ। গত অক্টোবরের ২৯ তারিখ মছিল সেক্টরেই পাকাস্তানি হামলায় মনদীপ সিং নামে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়। সেসময় গেরিলারা তার লাশ বিকৃত করে দিয়ে যায় বলে অভিযোগ ওঠে। এভাবে মাত্র সপ্তাহ তিনেকের মধ্যে পুনরায় ভারতীয় সেনার লাশ বিকৃত করার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে একে কাপুরুষোচিত বলে আখ্যা দিয়ে যোগ্য জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়। ২০১৩ সালেও পাক বাহিনীর অতর্কিত হামলায় নিহত হয় ল্যান্স নায়েক হেমরাজ এবং ল্যান্স নায়েক সুধাকর সিং। সে সময়ও দুই সেনার লাশ ছিন্নভিন্ন করা হয় বলে অভিযোগ ওঠে। এমনকি ল্যান্স নায়েক হেমরাজের মাথাও কেটে ফেলা হয়েছিল বলে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে ভারত।
 

Comments

Comments!

 কাশ্মীর সীমান্তে ফের পাক-ভারত ব্যাপক গোলাগুলিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কাশ্মীর সীমান্তে ফের পাক-ভারত ব্যাপক গোলাগুলি

Wednesday, November 23, 2016 7:15 pm | আপডেটঃ November 23, 2016 9:03 PM
162149_1

জম্মু: জম্মু-কাশ্মীর সীমান্তের ভিম্বার গলি, কৃষ্ণাঘাঁটি এবং নৌসেরা সেক্টরে পাক-ভারত ব্যাপক গুলিবর্ষণ শুরু হয়েছে। বুধবার সকাল থেকে পাক-ভারত সেনাশিবির লক্ষ্য করে এ গুলিবর্ষণের ঘটনা ঘটে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, পাক সেনারা নিয়ন্ত্রণ রেখা বরাবর মর্টার হামলাসহ একনাগাড়ে গুলি চালাচ্ছে। ভারতীয় সেনারাও মর্টার এবং ভারী অস্ত্র ব্যবহার করে পাল্টা জবাব দিচ্ছে।

নিয়ন্ত্রণরেখা বরাবর পুঞ্চ, রাজৌরি, কেল এবং মচিল সেক্টরে ব্যাপক গুলিবিনিময় চলছে।

ভারতীয় সেনাবাহিনী সূত্রকে উদ্ধৃত করে গণমাধ্যমে বলা হয়েছে, ২০০৩ সালের পরে এটাই ভারতীয় সেনাদের পক্ষ থেকে সবচেয়ে বড় আক্রমণ। ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে পাকিস্তানি ওইসব শিবিরকে টার্গেট করা হয়েছে যেসব স্থান থেকে গেরিলাদের অনুপ্রবেশ করাতে সাহায্য করা হয়।

মঙ্গলবার পাকিস্তানি সেনা কম্যান্ডোরা নিয়ন্ত্রণ রেখা বরাবর কুপওয়ারার মচিল সেক্টরে মনোজ কুমার কুশওয়া, প্রভু সিং এবং শশাঙ্ক কুমার সিং নামে ৩ ভারতীয় সেনা জওয়ানকে গুলি করে হত্যা করে। এদের মধ্যে রাজস্থানের বাসিন্দা প্রভু সিং নামে এক জওয়ানের মুণ্ডুচ্ছেদ করা হয় বলে অভিযোগ।

গত অক্টোবরের ২৯ তারিখ মছিল সেক্টরেই পাকাস্তানি হামলায় মনদীপ সিং নামে এক ভারতীয় সেনা জওয়ান নিহত হয়। সেসময় গেরিলারা তার লাশ বিকৃত করে দিয়ে যায় বলে অভিযোগ ওঠে। এভাবে মাত্র সপ্তাহ তিনেকের মধ্যে পুনরায় ভারতীয় সেনার লাশ বিকৃত করার খবরে চাঞ্চল্য ছড়িয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে একে কাপুরুষোচিত বলে আখ্যা দিয়ে যোগ্য জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দেয়া হয়।

২০১৩ সালেও পাক বাহিনীর অতর্কিত হামলায় নিহত হয় ল্যান্স নায়েক হেমরাজ এবং ল্যান্স নায়েক সুধাকর সিং। সে সময়ও দুই সেনার লাশ ছিন্নভিন্ন করা হয় বলে অভিযোগ ওঠে। এমনকি ল্যান্স নায়েক হেমরাজের মাথাও কেটে ফেলা হয়েছিল বলে পাকিস্তানের বিরুদ্ধে অভিযোগ করে ভারত।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X