বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৫০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 12, 2016 10:03 pm
A- A A+ Print

কিশোরগঞ্জে বিএনপির দুটি সভায় পুলিশের বাধা, গুলি

photo-1481554674

কিশোরগঞ্জে জেলা বিএনপির নবগঠিত কমিটির সংবর্ধনা উপলক্ষে দুটি সভায় আজ সোমবার বাধা দিয়েছে পুলিশ। এর মধ্যে কুলিয়ারচর উপজেলার দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে কর্মীদের ওপর গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ ঘটনায় বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয় এবং ছয়জনকে আটক করে পুলিশ। আজ দুপুরে কিশোরগঞ্জ শহরের রথখলা ময়দানে বিএনপি নেতাদের সংবর্ধনা অনুষ্ঠান হওয়ার কথা ছিল। পরে শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, সংবর্ধনা অনুষ্ঠানের জন্য রথখলা ময়দানে ট্রাকের ওপর একটি অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়। কিন্তু আজ সকালে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ মঞ্চসহ ট্রাকটিকে থানায় নিয়ে যায় এবং সমাবেশস্থলের চারদিকে পুলিশ মোতায়েনের মাধ্যমে কর্মীদের প্রবেশে বাধা দেয়। এ অবস্থায় আজ দুপুরে জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। সংবর্ধনা সভায় নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামসহ অন্যান্য নেতাদের ফুলের তোড়া ও মালা দিয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা শুভেচ্ছা জানান। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সহসভাপতি যথাক্রমে শেখ মুজিবুর রহমান ইকবাল, অ্যাডভোকেট জালাল উদ্দিন, এ কে এম রুহুল হোসাইন, অ্যাডভোকেট জালাল মো. গাউছ, রুহুল আমিন আকিল, নিজাম উদ্দন খান নয়ন ও ইসমাইল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক যথাক্রমে ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক বক্তব্য দেন। সংবর্ধনা অনুষ্ঠান শেষে নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম সাংবাদিকদের জানান, কিশোরগঞ্জ আসার পথে কুলিয়ারচরের দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে পথসভা করার চেষ্টা করেন। কিন্তু পুলিশ কর্মীদের ওপর গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে অনেকে আহত হয়েছে এবং ছয়জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ভৈরব থেকে বাজিতপুর পর্যন্ত ১৩ থেকে ১৪টি গেট ও ফেস্টুন ভাঙচুর করা হয়েছে। কিশোরগঞ্জ মডেল থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম বাধা দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, শহরের কেন্দ্রস্থল হওয়ায় যানজটের চিন্তা করে অন্যত্র সমাবেশ করতে বলা হয়েছে। ট্রাকের মালিক নিজেই ট্রাকটি নিয়ে গেছেন। দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডের ঘটনার ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খান বলেন, মূল সড়ক দখল করে বিএনপি সমাবেশ করায় যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের সড়ক ছেড়ে দিয়ে সমাবেশ করতে অনুরোধ করা হয়। এতে বিএনপির ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের ওপর নির্বিচারে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। সংখ্যায় কম হওয়ায় আত্মরক্ষার্থে পুলিশ একপর্যায়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে এবং কয়েকজন দুষ্কৃতকারীকে আটক করে।

Comments

Comments!

 কিশোরগঞ্জে বিএনপির দুটি সভায় পুলিশের বাধা, গুলিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কিশোরগঞ্জে বিএনপির দুটি সভায় পুলিশের বাধা, গুলি

Monday, December 12, 2016 10:03 pm
photo-1481554674

কিশোরগঞ্জে জেলা বিএনপির নবগঠিত কমিটির সংবর্ধনা উপলক্ষে দুটি সভায় আজ সোমবার বাধা দিয়েছে পুলিশ। এর মধ্যে কুলিয়ারচর উপজেলার দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে কর্মীদের ওপর গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ ঘটনায় বিএনপির বেশ কিছু নেতাকর্মী আহত হয় এবং ছয়জনকে আটক করে পুলিশ।

আজ দুপুরে কিশোরগঞ্জ শহরের রথখলা ময়দানে বিএনপি নেতাদের সংবর্ধনা অনুষ্ঠান হওয়ার কথা ছিল। পরে শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জানান, সংবর্ধনা অনুষ্ঠানের জন্য রথখলা ময়দানে ট্রাকের ওপর একটি অস্থায়ী মঞ্চ নির্মাণ করা হয়। কিন্তু আজ সকালে কিশোরগঞ্জ মডেল থানার পুলিশ মঞ্চসহ ট্রাকটিকে থানায় নিয়ে যায় এবং সমাবেশস্থলের চারদিকে পুলিশ মোতায়েনের মাধ্যমে কর্মীদের প্রবেশে বাধা দেয়। এ অবস্থায় আজ দুপুরে জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠে অবস্থিত শহীদ মিনারে সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।

সংবর্ধনা সভায় নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামসহ অন্যান্য নেতাদের ফুলের তোড়া ও মালা দিয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা শুভেচ্ছা জানান। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সহসভাপতি যথাক্রমে শেখ মুজিবুর রহমান ইকবাল, অ্যাডভোকেট জালাল উদ্দিন, এ কে এম রুহুল হোসাইন, অ্যাডভোকেট জালাল মো. গাউছ, রুহুল আমিন আকিল, নিজাম উদ্দন খান নয়ন ও ইসমাইল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক যথাক্রমে ইসরাইল মিয়া, নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক বক্তব্য দেন।

সংবর্ধনা অনুষ্ঠান শেষে নবগঠিত কমিটির সভাপতি শরীফুল আলম সাংবাদিকদের জানান, কিশোরগঞ্জ আসার পথে কুলিয়ারচরের দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডে পথসভা করার চেষ্টা করেন। কিন্তু পুলিশ কর্মীদের ওপর গুলি ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এতে অনেকে আহত হয়েছে এবং ছয়জনকে আটক করা হয়েছে। এ ছাড়া ভৈরব থেকে বাজিতপুর পর্যন্ত ১৩ থেকে ১৪টি গেট ও ফেস্টুন ভাঙচুর করা হয়েছে।

কিশোরগঞ্জ মডেল থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম বাধা দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, শহরের কেন্দ্রস্থল হওয়ায় যানজটের চিন্তা করে অন্যত্র সমাবেশ করতে বলা হয়েছে। ট্রাকের মালিক নিজেই ট্রাকটি নিয়ে গেছেন।

দাঁড়িয়াকান্দি বাসস্ট্যান্ডের ঘটনার ব্যাপারে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. রাকিব খান বলেন, মূল সড়ক দখল করে বিএনপি সমাবেশ করায় যান চলাচল স্বাভাবিক রাখতে পুলিশ বিএনপির নেতাকর্মীদের সড়ক ছেড়ে দিয়ে সমাবেশ করতে অনুরোধ করা হয়। এতে বিএনপির ক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশের ওপর নির্বিচারে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। সংখ্যায় কম হওয়ায় আত্মরক্ষার্থে পুলিশ একপর্যায়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে এবং কয়েকজন দুষ্কৃতকারীকে আটক করে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X