শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 27, 2016 11:34 am
A- A A+ Print

কী থাকবে গ্যালাক্সি এস৮ ফোনে?

photo-1477488955

গ্যালাক্সি নোট ৭-এর উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং। তাই বলে দমে যায়নি তারা। বরং ক্ষতি পুষিয়ে নিতে জোরেসোরে শুরু হয়েছে গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ এজ স্মার্টফোন উৎপাদনের কাজ। এরই মধ্যে প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে আসতে শুরু করেছে এস৮-এর সম্ভাব্য স্পেসিফিকেশন। তবে এ সবই এখন রয়েছে গুজবের পর্যায়ে। কারণ স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই জানানো হয়নি। তবে ধারণা করা হচ্ছে, আগামী বছরের শুরুর  দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হতে পারে গ্যালাক্সি এস৮ ও এস৮ এজ। স্পেনের বার্সেলোনায় আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। প্রযুক্তি বিষয়ক চীনা ওয়েবসাইট উইবোতে গ্যালাক্সি এস৮-এর সম্ভাব্য কিছু ফিচার সম্পর্কে জানানো হয়েছে। গ্যালাক্সি এস৮ স্মার্টফোনে থাকতে পারে ৫ দশমিক ৫ ইঞ্চির ফোরকে (২১৬০x৩৮৪০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব হতে পারে ৮০৬ পিপিআই। স্মার্টফোনটি চলবে এক্সিনস ৮৮৯৫ এওসিতে। সাথে থাকতে পারে ৬ জিবি র‍্যাম। কয়েকদিন আগেই ৬ জিবি র‍্যামের গ্যালাক্সি সি৯ প্রো বাজারে ছেড়েছে স্যামসাং। গ্যালাক্সি এস৮-এর রিয়ার ক্যামেরা হতে পারে ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতেও দারুণ ছবি তোলা যাবে এই ক্যামেরা দিয়ে। চমক হিসেবে আরো থাকতে পারে বেজেল-লেস ডিজাইন। থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্যামসাংয়ের সব ফোনই দারুণ আলোচনার সৃষ্টি করে। তবে গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের ঘটনার পর থেকে স্যামসাং নিয়ে অনেক ব্যবহারকারীর মধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে আর সেটা দূর করার জন্য এস৮ ও এস৮ এজ ফোনে কোনো ত্রুটি রাখতে চাইছে না স্যামসাং।

Comments

Comments!

 কী থাকবে গ্যালাক্সি এস৮ ফোনে?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

কী থাকবে গ্যালাক্সি এস৮ ফোনে?

Thursday, October 27, 2016 11:34 am
photo-1477488955

গ্যালাক্সি নোট ৭-এর উৎপাদন ও বিক্রি বন্ধ করে দিয়েছে স্যামসাং। তাই বলে দমে যায়নি তারা। বরং ক্ষতি পুষিয়ে নিতে জোরেসোরে শুরু হয়েছে গ্যালাক্সি এস৮ ও গ্যালাক্সি এস৮ এজ স্মার্টফোন উৎপাদনের কাজ।

এরই মধ্যে প্রযুক্তিবিষয়ক বিভিন্ন ওয়েবসাইটে আসতে শুরু করেছে এস৮-এর সম্ভাব্য স্পেসিফিকেশন। তবে এ সবই এখন রয়েছে গুজবের পর্যায়ে। কারণ স্যামসাংয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছুই জানানো হয়নি।

তবে ধারণা করা হচ্ছে, আগামী বছরের শুরুর  দিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হতে পারে গ্যালাক্সি এস৮ ও এস৮ এজ। স্পেনের বার্সেলোনায় আগামী ২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হবে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রযুক্তি বিষয়ক চীনা ওয়েবসাইট উইবোতে গ্যালাক্সি এস৮-এর সম্ভাব্য কিছু ফিচার সম্পর্কে জানানো হয়েছে। গ্যালাক্সি এস৮ স্মার্টফোনে থাকতে পারে ৫ দশমিক ৫ ইঞ্চির ফোরকে (২১৬০x৩৮৪০ পিক্সেলস) সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব হতে পারে ৮০৬ পিপিআই।

স্মার্টফোনটি চলবে এক্সিনস ৮৮৯৫ এওসিতে। সাথে থাকতে পারে ৬ জিবি র‍্যাম। কয়েকদিন আগেই ৬ জিবি র‍্যামের গ্যালাক্সি সি৯ প্রো বাজারে ছেড়েছে স্যামসাং।

গ্যালাক্সি এস৮-এর রিয়ার ক্যামেরা হতে পারে ১৬ মেগাপিক্সেলের, সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। কম আলোতেও দারুণ ছবি তোলা যাবে এই ক্যামেরা দিয়ে। চমক হিসেবে আরো থাকতে পারে বেজেল-লেস ডিজাইন। থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

স্যামসাংয়ের সব ফোনই দারুণ আলোচনার সৃষ্টি করে। তবে গ্যালাক্সি নোট ৭-এর ব্যাটারি বিস্ফোরণের ঘটনার পর থেকে স্যামসাং নিয়ে অনেক ব্যবহারকারীর মধ্যেই আতঙ্ক তৈরি হয়েছে আর সেটা দূর করার জন্য এস৮ ও এস৮ এজ ফোনে কোনো ত্রুটি রাখতে চাইছে না স্যামসাং।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X